X
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১

৭ ওয়েব ফিল্মের ওয়ার্ল্ড প্রিমিয়ার হচ্ছে একই পর্দায়

বিনোদন রিপোর্ট
২৯ এপ্রিল ২০২২, ১০:১০আপডেট : ২৯ এপ্রিল ২০২২, ১৩:৫৬

বিনোদন বিশ্বে ওয়েব ফিল্ম ফরমেট এখন বেশ জনপ্রিয়। সেই ঢেউ এসেছে ঢালিউডেও। বাংলা ভাষার দর্শকদের চাহিদাকে প্রাধান্য দিয়ে বাংলাদেশেও শুরু হলো অনলাইনের জন্য সিনেমা নির্মাণের কালচার। সেই সূত্রে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের পাশাপাশি নিয়মিত ওয়েব ফিল্ম প্রযোজনা শুরু করেছে বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেড।

সেখান থেকে বাছাই করে ৭টি সিনেমা এই ঈদে ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে যাচ্ছে আরটিভির পর্দায়। টানা ৭ দিন দুপুর ২টা ১০ মিনিটে একটি করে সিনেমা প্রচার হবে চ্যানেলটিতে।
 
এ প্রসঙ্গে আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা ও বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেড-এর পরিচালক সৈয়দ আশিক রহমান বলেন, ‘বেঙ্গল মাল্টিমিডিয়া লিমিটেড সবসময়ই বিশ্বায়নের সাথে তাল মিলিয়ে দর্শকদের চাহিদাকে প্রাধান্য দিয়ে থাকে। আমরা ওয়েব ফিল্ম প্রযোজনা করে যাচ্ছি দর্শকদের চাহিদা এবং বিনোদন শিল্পের প্রতি দায়বোধ থেকে। বাছাইকৃত দুর্দান্ত গল্প নিয়ে দেশের মেধাবী নির্মাতারা এই ওয়েব ফিল্মগুলো পরিচালনা করেছেন। ওয়েবের জন্য নির্মিত এই ফিল্মগুলো আরটিভির দর্শকদের জন্য আমাদের ঈদ উপহার।’ 

মানি মেশিন জানা যায়, ঈদের দিন দুপুর ২টা ১০ মিনিটে প্রচার হবে ‘মানি মেশিন’। রচনা মারুফ রেহমান, পরিচালনায় মুহাম্মদ মোস্তফা কামাল রাজ; অভিনয়ে তাহসান খান, তানজিন তিশা, মনিরা মিঠু, শতাব্দী ওয়াদুদ প্রমুখ।

অমানুষ ২য় দিন একই সময়ে প্রচার হবে ‘অমানুষ’। রচনা ইশতিয়াক অয়ন, চিত্রনাট্য ও পরিচালনায় সঞ্জয় সমদ্দার; অভিনয়ে মোশাররফ করিম, তানজিন তিশা, মুনিরা মিঠু, শাহেদ আলী, দীপা খন্দকার, ডন প্রমুখ।

আনন্দী ৩য় দিন প্রচার হবে ‘আনন্দী’। গল্প মাহমুদ হাসান শিকদার, চিত্রনাট্য সৈয়দ জিয়া উদ্দিন, পরিচালনায় মাসুদ মহিউদ্দিন ও মাহমুদ হাসান শিকদার; অভিনয়ে রোশান, তমা মির্জা, আনভিতা, সুষমা সরকার, ইকবাল প্রমুখ।

হরিজন পল্লী ৪র্থ দিন প্রচার হবে ‘হরিজন পল্লী’। গল্প সৈয়দ আশিক রহমান, চিত্রনাট্য ফজলুল হক আকাশ, পরিচালনায় সকাল আহমেদ; অভিনয়ে তাসনুভা তিশা, আরশ খান, সেলিনা আফ্রি, সুব্রত তন্ময়, লুৎফর রহমান জর্জ, রেশমা, জয়রাজ, আব্দুল্লাহ রানা প্রমুখ।

সীমানা পেরিয়ে ৫ম দিন একই সময়ে প্রচার হবে ‘সীমানা পেরিয়ে’। রচনা ও পরিচালনায় অরণ্য আনোয়ার; অভিনয়ে লাবণ্য চৌধুরী, সাদমান চৌধুরী, নির্জন আনোয়ার, মৃন্ময়ী মেঘা, তামিম হাসান, ফারজানা ছবি, সাবেরী আলম, মোমেনা চৌধুরী, শাহরিয়ার নাজিম জয় প্রমুখ।

জিরো পয়েন্ট ৬ষ্ঠ দিন প্রচার হবে ‘জিরো পয়েন্ট’। রচনা ও পরিচালনায় প্রসূন রহমান। অভিনয়ে তারিক আনাম খান, সাবেরী আলম, খায়রুল বাসার, নিলাঞ্জলা নীলা, আরশ খান, সামিরা খান মাহি প্রমুখ।

৭ম দিন প্রচার হবে ‘যাযাবর’। রচনায় সঞ্জয় কান্ত, পরিচালনায় খান মোহাম্মদ বদরুদ্দীন। অভিনয়ে তৌসিফ মাহবুব, শ্যামল মাওলা, হীরা, রোমা, নওমীরা প্রমুখ।

ওয়েব ফিল্মগুলো টিভিতে প্রচারের পরপরই আরটিভি প্লাস অ্যাপে উন্মুক্ত করা হবে বলে জানায় সংশ্লিষ্টরা। যাযাবর

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানে আবার আমন্ত্রিত ঢাকার ঋতি
কানে আবার আমন্ত্রিত ঢাকার ঋতি
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
উৎসব থমকে যাচ্ছে ‘রূপান্তর’ বিতর্কে, কিন্তু কেন
মনে হয়নি দেশের বাইরে আছি: যুক্তরাষ্ট্র থেকে পার্থ 
মনে হয়নি দেশের বাইরে আছি: যুক্তরাষ্ট্র থেকে পার্থ 
কাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সিনেমা সমালোচনাকাজলরেখা: ঘোড়া, গরু, হাতিগুলো স্বাস্থ্যবান নয়
সম্প্রচারের দুই দশকে...
সম্প্রচারের দুই দশকে...