X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

ঢাকায় আসছে ‘জুরাসিক ওয়ার্ল্ড’, থাকছে অফারও

বিনোদন ডেস্ক
০৭ জুন ২০২২, ১০:৫৮আপডেট : ০৭ জুন ২০২২, ১১:০২

‘জুরাসিক পার্ক’ যেন অন্যরকম এক নস্টালজিয়ার নাম।  ১৯৯৩ সালের ১১ জুন মুক্তি পেয়েছিল স্টিভেন স্পিলবার্গের এ ছবিটি।

প্রাগৈতিহাসিক, অতিদানবীয়দের পর্দায় দেখে শিহরিত হয়েছিল সবাই। তারপর কেটে গেছে তিন দশক। একে একে মুক্তি পেয়েছে জুরাসিক সিরিজের আরও ৫টি সিনেমা। আর এবার আসছে ৬ষ্ঠ ছবি, ‘জুরাসিক ওয়ার্ল্ড: ডোমিনিয়ন’। কলিন ট্রেভরো পরিচালিত এ সিনেমা আগামী ১০ জুন মুক্তি পেতে যাচ্ছে।

বাংলাদেশের দর্শকদের জন্য সুখবর হলো, সব ঠিক থাকলে আন্তর্জাতিক মুক্তির দিনেই ঢাকার স্টার সিনেপ্লেক্সে দেখা মিলবে জুরাসিক ওয়ার্ল্ড সিরিজের এই নতুন ছবি। 

অত্যাধুনিক এ প্রেক্ষাগৃহ কর্তৃপক্ষ জানায়, ৫ জুন থেকে অনলাইন এবং কাউন্টারে ছবির অগ্রিম টিকিট বিক্রি চলছে। এর পাশাপাশি আরেকটি বিশেষ অফার থাকছে দর্শকদের জন্য। সেটি হলো, আগামী ১৫ জুন পর্যন্ত যারা স্টার সিনেপ্লেক্সের টিকিট কিনবেন (যে কোনও ছবির) তাদের মধ্য থেকে লটারির মাধ্যমে বিজয়ী একজন কক্সবাজারের হোটেল সায়মনে দুই রাত থাকা এবং বিমানে আসা-যাওয়ার সুযোগ পাবেন। 

অন্যদিকে, ‘জুরাসিক ওয়ার্ল্ড: ডোমিনিয়ন’-এ রয়েছে গায়ে কাঁটা দেওয়ার মতো সব দৃশ্য। ভয় ধরায় আকাশে ডাইনোসরের আক্রমণ বা বাইকের পেছনে ডাইনোসরের তাড়া করার দৃশ্য। জলের নিচে লুকিয়ে থাকা আর ঠিক তার ওপরেই ডাইনোসরের চিৎকার শিরদাঁড়া দিয়ে ঠাণ্ডা স্রোত বইয়ে দেয়। মহাকাব্যিক এই উপসংহারের ট্রেলার মুক্তির পর রীতিমতো ঘুম হারাম সিনেপ্রেমীদের।

এক সাক্ষাৎকারে পরিচালক কলিন ট্রেভোরো বলেছেন, ‘প্রজন্মগত দৃষ্টিকোণ থেকে এই সিনেমাটি গুরুত্বপূর্ণ। চিত্রনাট্যে, চরিত্রগুলিকে এমন পরিস্থিতিতে ফেলতে সক্ষম হয়েছেন যেখানে তাদের আবার কেবল একসাথে বেঁচে থাকতে হবে না, তবে নিশ্চিত করুন যেন আমরা সবাই ডাইনোসরের মতো বিলুপ্ত হয়ে না যাই। ট্রেলার মুক্তির পর যে পরিমাণ উৎসাহ দেখা যাচ্ছে দর্শকদের তাতে ধারণা করা হচ্ছে, আগের ছবিগুলোর মতো এ ছবিও বক্স অফিস মাতাবে।’ 

নতুন সিনেমায় অভিনয় করেছেন ক্রিস প্র্যাট, ব্রিস ডালাস হাওয়ার্ড, স্যাম নিল, লরা ডার্ন এবং জেফ গোল্ডব্লাম প্রমুখ। পুরনো জুরাসিক পার্কের অনেক চরিত্রই নস্টালজিয়া সঙ্গে নিয়ে ফিরেছে এই শেষ অধ্যায়ে।

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!