X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

প্লেব্যাকে প্রথম

বিনোদন রিপোর্ট
০৫ জুলাই ২০২২, ১৫:৫৯আপডেট : ০৫ জুলাই ২০২২, ২১:৩১

জুয়েল মোর্শেদ—গীতিকার, সুরকার, কণ্ঠশিল্পী আর সাউন্ড ইঞ্জিনিয়ার হিসেবে নাম কামিয়েছেন অনেক। সংগীতের বহুমাত্রিক দীর্ঘ পথ পাড়ি দিয়েও যিনি দেখা পাননি সংস্কৃতির সবচেয়ে বড় ক্যানভাস সিনেমার।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী নির্মাতা সৈকত নাসির তার সেই অপূর্ণতা পূরণ করলেন। নির্মাণচলতি ‘পাপ’ সিনেমার সূচনা সংগীত তৈরির প্রস্তাব দিলেন জুয়েল মোর্শেদকে। সুযোগটি লুফে নিলেন তিনি। 

ডেকে নিলেন গীতিকবি সুহৃদ সুফিয়ান, কণ্ঠশিল্পী নাবিলা রাহনুম আর র‌্যাপার টুকুকে। তৈরি করলেন গান। যা শুনে মুগ্ধতায় ভাসলেন নির্মাতা সৈকত নাসির। 

সংগীত পরিচালক জুয়েল মোর্শেদ জানান, শুধু তিনিই নন; এই গানটির মাধ্যমে সিনেমায় অভিষেক হলো গীতিকবি হিসেবে সুহৃদ সুফিয়ান, কণ্ঠশিল্পী নাবিলা রাহনুম ও র‌্যাপার টুকুরও।

সিনেমায় যুক্ত হওয়ার ঘটনাটি এভাবে বললেন জুয়েল মোর্শেদ, ‘‘চলচ্চিত্রে সংগীত পরিচালনা সব কম্পোজারের কাছেই আরাধ্য বিষয়। আমিও এর ব্যতিক্রম নই। কিন্তু ভাগ্যদেবী সহায় ছিল না এতদিন। তবে গত সপ্তাহে হঠাৎ ফিল্ম ডিরেক্টর সৈকত নাসিরের কল আসে আমার কাছে। তিনি তার ‘পাপ’ ছবিটির প্রেক্ষাপট বর্ণনা করেন এবং ওই দিনের মধ্যেই একটা ডামি ট্র্যাক তাকে শোনাতে অনুরোধ করেন। আমি যে জীবনে কোনোদিন সিনেমার গানের মিউজিক ডিরেকশন দিইনি, এটা সম্ভবত উনি একদমই অবগত ছিলেন না, আমিও সাহস করে আর বলিনি। জাস্ট অফারটা কাজে লাগানোর জন্য দলবল নিয়ে মাঠে নেমে গেলাম।’’ 

রোশান-ববি ও সৈকত নাসির গানটির কাজ শেষ করে এখন বেশ স্বস্তিতে আছেন জুয়েল। বলছেন, ‘‘কাজটি করতে পেরে আমি আনন্দিত ও বিস্মিত। নিজেকে নিয়েও মুগ্ধ আমি! তবে এটুকু বলতে চাই, আমার একার কাজ নয় এটি। আমাদের সম্মিলিত প্রচেষ্টায় তৈরি হলো ‘পাপ’-এর টাইটেল ট্র্যাক। এখন অপেক্ষার পালা, বড় পর্দায় নিজের কাজটি দেখা ও শোনার জন্য।’’

‘পাপ’ সিনেমাটিতে অভিনয় করছেন রোশান ও ববি। এছাড়াও অভিনয় করছেন নবাগত চিত্রনায়িকা আরিয়ানা জামান ও জাকিয়াসহ অনেকে। সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন প্রযোজক আব্দুল আজিজ। প্রযোজনায় জাজ মাল্টিমিডিয়া।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল