X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

শিল্পকলায় যুক্তরাষ্ট্র প্রবাসী মার্জিয়ার একক নৃত্যানুষ্ঠান শনিবার

বাংলা ট্রিবিউন ডেস্ক
২৯ জুলাই ২০২২, ১২:৫৭আপডেট : ৩০ জুলাই ২০২২, ১৩:৩৪

যুক্তরাষ্ট্র প্রবাসী নৃত্যশিল্পী মার্জিয়া স্মৃতির একক নৃত্যানুষ্ঠান ‘কালারস অব রিদম’ আগামী শনিবার (৩০ জুলাই) বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে অনুষ্ঠিত হবে। ওই দিন সন্ধ্যা সাড়ে ৭টা থেকে অনুষ্ঠান শুরু হবে। এতে শাস্ত্রীয় নৃত্য, রবীন্দ্র নৃত্য, লোক নৃত্য, দেশাত্মবোধক নৃত্য ও দলীয় নৃত্য পরিবেশন করা হবে।

বৃহস্পতিবার (২৮ জুলাই) সৃষ্টি কালচারাল সেন্টারের নৃত্যশিল্পী পরিচালক আনিসুল ইসলাম হিরু স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ ব্যাপারে জানানো হয়। ওই বিজ্ঞপ্তিতে তিনি গণমাধ্যমকর্মীদের অনুষ্ঠানে থাকার আমন্ত্রণ জানান।

মার্জিয়া স্মৃতির নৃত্য বিজ্ঞপ্তিতে বলা হয়, ‌‘যুক্তরাষ্ট্র প্রবাসী নৃত্যশিল্পী মার্জিয়া স্মৃতির একক নৃত্যানুষ্ঠান ‘কালারস অব রিদম’ অনুষ্ঠান উদ্বোধন করবেন নাট্যব্যক্তিত্ব মঞ্চসারথী আতাউর রহমান। প্রদীপ প্রজ্বালনে অংশ নেবেন আরও কয়েকজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব।

মার্জিয়া স্মৃতি নৃত্যশিল্পী, কোরিওগ্রাফার ও নৃত্য প্রশিক্ষক। বাংলাদেশ অ্যাকাডেমি অব ফাইন আর্টস (বাফা), যুক্তরাষ্ট্র শাখার নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। মাত্র ১৪ মাস বয়সে পরিবারের সঙ্গে বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে পাড়ি দেন তিনি। সংস্কৃতিমনা পরিবারে বেড়ে ওঠা ও সংস্কৃতিবান মা-বাবার সন্তান হিসেবে বাংলাদেশি সংস্কৃতি চর্চা করে গেছেন স্মৃতি। মার্জিয়া স্মৃতির নৃত্য

 

/আইএ/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!