X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

৯০ দশকের এই নায়কদের কার পারিশ্রমিক কত ছিল

বিনোদন ডেস্ক
১২ আগস্ট ২০২২, ১৭:৩৫আপডেট : ১২ আগস্ট ২০২২, ১৯:০৫

বলিউড নায়করা সিনেমার পাশাপাশি তাদের বিলাসবহুল জীবনযাত্রার জন্য পরিচিত। আগেকার দিনে বড় ছবির বাজেট যতটা থাকত, এখন ছবির ভিএফএক্স থেকে শুরু করে অভিনেতাদের পারিশ্রমিকে সেই টাকা চলে যায়। অন্যদিকে, বর্তমানে ছবি বক্স অফিসে প্রচুর ব্যবসা করে। সেই কারণে তারকারা সিনেমার জন্য মোটা অঙ্কের পারিশ্রমিক নেন। ৯০-এর দশকে তারকাদের পারিশ্রমিক কেমন ছিল জানেন?

সালমান খান 

সালমান খানকে বলিউডের ‘দাবাং’ খান বলা হয়। বক্স অফিসের ‘সুলতান’ও বলা হয়। ভক্তরা সালমানের ছবির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন। বর্তমানে সিনেমার জন্য মোটা পারিশ্রমিক নেন অভিনেতা। বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতাদের মধ্যে একজন তিনি। কিন্তু ৯০-এর দশকে এক একটি ছবির জন্য ২৫ লাখ টাকা পারিশ্রমিক নিতেন অভিনেতা। 

শাহরুখ খান

২০২৩ সালে শাহরুখের নতুন তিনটি ছবি মুক্তির অপেক্ষায়। ক্যামিও রোলেও বিগ বাজেটের ছবিতে দেখা যাবে তাকে। নব্বইয়ের দশকে রোমান্টিক মেজাজ দিয়েই দর্শকের মন জয় করেছেন শাহরুখ। রিপোর্ট বলছে, ৯০-এর দশকে ছবি পিছু ৩৫ লাখ টাকা পারিশ্রমিক নিতেন শাহরুখ। 

সুনীল শেঠি

বলিউডের ‘আন্না’ ক্যারিয়ারে অনেক হিট ছবিতে কাজ করেছেন। সুনীল শেঠি দুর্দান্ত অ্যাকশন এবং সংলাপ দিয়ে ভক্তদের মুগ্ধ করেছিলেন। এখনও তার ফিটনেস নিয়ে সবার সঙ্গে পাল্লা দেন। রেকর্ড বলছে, ৯০-এর দশকে ছবি পিছু ২০ লাখ টাকা পারিশ্রমিক নিতেন তিনি। 

আমির খান

বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খান। আজকাল আলোচনায় রয়েছেন ‘লাল সিং চাড্ডা’ ছবি নিয়ে। ছবিটি অনেকের ব্যাপক পছন্দ হচ্ছে, অন্যদিকে বয়কটের ডাকও উঠেছে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, ৯০-এর দশকে আমির খান একটি ছবির জন্য ৫৫ লাখ টাকা পারিশ্রমিক নিতেন। 

অক্ষয় কুমার

বলিউডে জোরালো অ্যাকশন এবং কমেডি দিয়ে সবার মন জয় করেন অভিনেতা অক্ষয় কুমার। সদ্য মুক্তি পেয়েছে তার ছবি ‘রক্ষা বন্ধন’। ছবিটি দর্শক ও সমালোচকদের পছন্দ হচ্ছে। যদিও অক্ষয়ের কেরিয়ার নব্বই দশকেও দুর্দান্ত ছিল। রিপোর্ট অনুযায়ী, অক্ষয় সেই সময়ে একটি ছবির জন্য ৬০ লাখ টাকা পারিশ্রমিক নিতেন। 

অজয় দেবগণ

নব্বইয়ের দশকে একাধিক সুপারহিট ছবি দিয়েছেন অজয় দেবগণ। তার সাফল্যের রেকর্ড এখনও অব্যাহত। রিপোর্ট অনুযায়ী, ৯০-এক দশকে একটি ছবির জন্য অজয় ৬৫ লাখ টাকা পারিশ্রমিক নিতেন।

সানি দেওল

সানি দেওল এখন রাজনীতির পাশাপাশি সিনেমায়ও সক্রিয়। তার সিনেম্যাটিক কেরিয়ার এখন আর আগের মতো নেই। যদিও নব্বইয়ের দশকে দর্শক পর্দায় সানিকে পেয়েছে অন্যভাবে। খবরে বলা হয়েছে, সানি সেই সময় ‘বর্ডার’ ছবির জন্য ৯০ লাখ টাকা পারিশ্রমিক নিয়েছিলেন। 

সূত্র: বুক মাই শো ও হিন্দুস্তান টাইমস

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!