X
সোমবার, ২০ মে ২০২৪
৬ জ্যৈষ্ঠ ১৪৩১

বয়াতির ভরসায় ‘নয়া মানুষ’ মৌসুমী!

বিনোদন রিপোর্ট
১৯ অক্টোবর ২০২২, ১৩:৪৭আপডেট : ১৯ অক্টোবর ২০২২, ১৩:৫৭

তরুণ নির্মাতা সোহেল রানা বয়াতি হাত দিয়েছেন তার প্রথম সিনেমা নির্মাণে। নাম দিয়েছেন ‘নয়া মানুষ’। চরের মানুষের জীবন ও প্রকৃতির খেয়ালিপনার বিভিন্ন দিক উঠে আসবে এর গল্পে। গত ১৩ অক্টোবর থেকে চাঁদপুরের কানুদির চরে চলছে সিনেমাটির শুটিং।

আ. মা. ম. হাসানুজ্জামানের ‘বেদনার বালুচর’ গল্প অবলম্বনে সিনেমাটির চিত্রনাট্য সাজিয়েছেন মাসুম রেজা। এতে অভিনয় করছেন মৌসুমী হামিদ, আশিষ খন্দকার, বদরুদ্দোজা, সরণ সাহা, সানজানা, শিখা কর্মকার, নাজমুল হোসেন, পারভিন পারু ও শিশু শিল্পী উষশী।

‘নয়া মানুষ’-এ সুজলা চরিত্রে দেখা যাবে মৌসুমী হামিদকে। তবে চরিত্রে প্রবেশের জন্য অনেকাংশে নির্ভর করতে হচ্ছে নির্মাতার ওপর। কারণ জানিয়ে অভিনেত্রী বলেন, ‘এই সিনেমাটির অফার আমার কাছে একেবারেই হুট করে আসে। তারপর প্রস্তুতি নেয়ার জন্য খুব বেশি সময় পাইনি। আমি সাধারণত সিনেমার শুটিংয়ের আগে কিছুদিন সময় নিই, চরিত্রটা নিজের মধ্যে লালন করি। তারপর শুটিংয়ে যাই। কিন্তু এবার সেই সুযোগ হয়নি না। তাই নির্মাতার সহযোগিতাই এখন ভরসা।’

‘নয়া মানুষ’-এর দৃশ্য নির্মাতা জানালেন, নদীর ভাঙা-গড়ার কারণে চর জাগে, চর ডোবে। একইসঙ্গে ভাসমান মানুষের ঠিকানাও বদলায়। সোহেল রানা বয়াতির ভাষ্য, ‘ভাসতে ভাসতে মানুষ এক চর থেকে আরেক চরে চলে যায়। নতুন মানুষ চরে এলে তাদের কীরকম সংকট বা সমস্যার সৃষ্টি হয়, সেটা নিয়েই গল্প। এটার মধ্যে প্রেম, প্রকৃতি, ভালোবাসা ও জীবনদর্শনের বিষয়ও থাকছে।’

টানা চিত্রায়নে শেষ হবে ‘নয়া মানুষ’-এর শুটিং। আগামী ২৯ অক্টোবর নাগাদ শুটিং সেরে তারা ফিরবেন ঢাকায়। এরপর এ বছরের শেষ বা আগামী বছরের শুরুতে সিনেমাটি মুক্তি পাবে।

/কেআই/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
একান্ত আলাপে অস্কারজয়ীর মুখে লালন ফকির থেকে শেখ হাসিনা...
কান উৎসব ২০২৪সোনার বাংলা, আই ওয়ান্ট টু ভালোবাসি: এ আর রাহমান
লালগালিচা থেকে নেমে ফের বিড়ম্বনায় উর্বশি!
কান উৎসব ২০২৪লালগালিচা থেকে নেমে ফের বিড়ম্বনায় উর্বশি!
কোটি ভিউতে ফারহানের সেঞ্চুরি!
কোটি ভিউতে ফারহানের সেঞ্চুরি!
রাইমা নাকি সুচিত্রা!
রাইমা নাকি সুচিত্রা!
জুনে ‘সংবাদ’ তৈরিতে নামছেন তারা
জুনে ‘সংবাদ’ তৈরিতে নামছেন তারা