X
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩
১৯ মাঘ ১৪২৯

জানুয়ারিতে ভাই, সেপ্টেম্বরে মা, এবার বাবা হারালেন মহেশ বাবু

বিনোদন ডেস্ক
১৫ নভেম্বর ২০২২, ১২:৫৫আপডেট : ১৫ নভেম্বর ২০২২, ১৩:৩২

তেলেগু সুপারস্টার মহেশ বাবুর জন্য ২০২২ সালটি জীবনের সবচেয়ে দুঃখজনক বছর হয়ে গেলো। এই এক বছরেই তিনি হারালেন তার ভাই, মা এবং বাবাকে। গেলো জানুয়ারিতে তার ভাই রমেশ বাবু মারা যান। এরপর সেপ্টেম্বরে মাকে হারিয়েছেন অভিনেতা। এবার চলে গেলেন বাবা কৃষ্ণ।

মঙ্গলবার (১৫ নভেম্বর) ভোর ৪টার দিকে হায়দারাবাদের একটি হাসপাতালে কৃষ্ণের মৃত্যু হয়েছে। তার বয়স হয়েছিলো ৭৯ বছর। তিনি তেলেগু সিনেমার অন্যতম কিংবদন্তি অভিনেতা। তার প্রয়াণে পুরো দক্ষিণী সিনেমা অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

জানা গেছে, সোমবার (১৪ নভেম্বর) হৃদরোগে আক্রান্ত হন কৃষ্ণ। এরপর দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। কিন্তু অবস্থার আরও অবনতি হয় এবং তাকে ভেন্টিলেটরেও রাখা হয়। তবুও সুস্থ হয়ে আর পরিবারের কাছে ফিরতে পারেননি।

তার পুরো নাম ঘত্তামানেনি শিভ রাম কৃষ্ণ মূর্তি। তবে সবার কাছে কৃষ্ণ নামেই পরিচিত। তার পাঁচ সন্তানের মধ্যে দুই ছেলে রমেশ বাবু ও মহেশ বাবু সিনেমার সঙ্গে যুক্ত। রমেশ ছিলেন সিনেমার প্রযোজক, আর মহেশ বাবু এই সময়ের তেলেগু ইন্ডাস্ট্রির শীর্ষ তারকাদের একজন। অন্যদিকে কৃষ্ণের তিন কন্যা পদ্মাবতী, মানজুলা ও প্রিয়দর্শিনী।

বাবা ও ভাইয়ের সঙ্গে কিশোর মহেশ ১৯৬৫ সালে ‘থেনে মানাসুলু’ সিনেমার মাধ্যমে অভিষেক হয়েছিলো কৃষ্ণ মূর্তির। এরপর ‘গুদাচারি ১১৬’ ছবির মধ্য দিয়ে তিনি তারকা খ্যাতি লাভ করেন। তাকে তেলেগু সিনেমার অন্যতম আইকন বিবেচনা করা হয়। সেরা অভিনেতা হিসেবে নন্দি অ্যাওয়ার্ড, ভারতের রাষ্ট্রীয় সম্মান পদ্ম ভূষণ এবং ফিল্ম ফেয়ারে আজীবন সম্মাননা লাভ করেছিলেন তিনি।

কৃষ্ণের প্রয়াণে তামিল সুপারস্টার রজনীকান্ত শোক প্রকাশ করে বলেছেন, ‘কৃষ্ণ গারুর মৃত্যুতে তেলেগু সিনেমার বড় ক্ষতি হয়ে গেলো। তার সঙ্গে তিনটি সিনেমায় কাজের স্মৃতি আমি সারাজীবন লালন করবো। তার পরিবারের প্রতি আমার সমবেদনা।’

কিংবদন্তি অভিনেতা কমল হাসান বলেছেন, ‘তেলেগু সিনেমার একজন আইকন কৃষ্ণ আর নেই। তার মৃত্যুতে একটা অধ্যায়ের সমাপ্তি ঘটলো। আমি মহেশ বাবুর এই দুঃখটা ভাগ করে নিতে চাই, যে এই বছরে ভাই ও মায়ের পর তৃতীয়বার মানসিক ধাক্কা খেয়েছে। মহেশের জন্য হৃদয় থেকে সমবেদনা।’

এছড়াও দক্ষিণী সিনেমার তারকা আল্লু অর্জুন, সুরিয়া, নানি, গোপিচাঁদ, কার্থিসহ অনেকেই এই বরেণ্য অভিনেতার প্রয়াণে শোক প্রকাশ করেছেন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

/কেআই/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
বই আকারে ‘শিরোনামহীন’র গানের অ্যালবাম
বই আকারে ‘শিরোনামহীন’র গানের অ্যালবাম
সিদ্ধার্থ-কিয়ারার বিয়ে: তারিখ, স্থান, অতিথি, পোশাক সবই চূড়ান্ত
সিদ্ধার্থ-কিয়ারার বিয়ে: তারিখ, স্থান, অতিথি, পোশাক সবই চূড়ান্ত
তানহা তাসনিয়া আসছেন দীর্ঘ সিরিজে
তানহা তাসনিয়া আসছেন দীর্ঘ সিরিজে
জুনে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন তারা, উদ্দেশ্য ‘আনন্দমেলা’
জুনে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন তারা, উদ্দেশ্য ‘আনন্দমেলা’
এটা তো একটা চ্যালেঞ্জ, চেষ্টাটুকু করেছি: তিশা
এটা তো একটা চ্যালেঞ্জ, চেষ্টাটুকু করেছি: তিশা