X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

অভিনয় থেকে বিরতি নিচ্ছেন ক্রিস হেমসওয়ার্থ

বিনোদন ডেস্ক
১৯ নভেম্বর ২০২২, ১৩:০৬আপডেট : ১৯ নভেম্বর ২০২২, ১৩:০৬

‘থর’ দিয়ে বিশ্বজুড়ে খ্যাতি পাওয়া হলিউড তারকা ক্রিস হেমসওয়ার্থ। অ্যাকশন ঘরানার ছবিতে তার দুর্ধর্ষ অভিনয় মাতিয়ে রাখে দর্শকদের। সেই দর্শকদের জন্যই একটি মন খারাপের খবর দিলেন অভিনেতা। জানালেন, তিনি অভিনয় থেকে বিরতিতে যাচ্ছেন।

সম্প্রতি ক্রিস হেমসওয়ার্থকে দেখা গেছে ডকুসিরিজ ‘লিমিটলেস’-এ। যেখানে তিনি বাস্তবেই কিছু ফিটনেস চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন। এই সিরিজের একটি পর্বে ক্রিসের কিছু জেনেটিক পরীক্ষা করা হয়, যেটার মধ্যে বেরিয়ে আসে তার ভবিষ্যৎ জটিলতার ইঙ্গিত।

পরীক্ষায় জানা গেছে, ক্রিসের ডিএনএ’তে ‘এপিওই ৪’ জিনের দুটো ধরণ রয়েছে, যেটা থেকে অ্যালজাইমার রোগের সূত্রপাত হতে পারে। বিষয়টি জানার পর অভিনেতা নিজেই এটাকে তার ‘সবচেয়ে বড় ভয়’ হিসেবে উল্লেখ করেছেন। সেই সঙ্গে এ-ও জানিয়েছেন, অভিনয় থেকে বিরতি নিয়ে তিনি স্বাস্থ্যের দিকে মনোযোগ দেবেন।

ক্রিস হেমসওয়ার্থ বলেন, ‘আমাদের মধ্যে অধিকাংশই মৃত্যুর বিষয়ে কথা বলতে চাই না, যেন কোনওভাবে আমরা এটাকে এড়িয়ে যেতে পারবো। আমাদের সবার মধ্যেই এই বিশ্বাস আছে যে, আমরা সমস্যাটি সমাধান করে ফেলতে পারবো। তারপর হঠাৎ করেই আমাদের এমন কিছু ইঙ্গিত আসে, যেটা আসলে মৃত্যুর দিকেই নির্দেশ করে, এবং তা ঘটতে চলেছে। আপনার নিজের মৃত্যু।’

অ্যালজাইমার হলো মস্তিষ্কের এমন একটি রোগ, যেটা মানুষের বুদ্ধি ও স্মৃতিশক্তি নষ্ট করে দেয়। এই রোগ নিয়ে ক্রিসের ভয়ের পেছনেও কারণ রয়েছে। কেননা তার দাদাও এই রোগে আক্রান্ত ছিলেন।

সপ্তাহ খানেকের মধ্যে ‘লিমিটলেস’ সিরিজের কাজ পুরোপুরি শেষ হয়ে যাবে বলে জানান ক্রিস। এরপর তিনি ফিরে যাবেন বাড়িতে। তার ভাষ্য, ‘এই কাজটা শেষে আমি ঘরে ফিরে যাবো এবং কিছু ভালো সময় কাটাবো। স্ত্রী-বাচ্চাদের সঙ্গে থাকবো।’

উল্লেখ্য, ‘লিমিটলেস’ ডকুসিরিজটি নির্মিত হয়েছে ন্যাশনাল জিওগ্রাফিকের উদ্যোগে। এটি নির্মাণ করেছেন ড্যারেন আরুনফস্কি। গত ১৬ নভেম্বর সিরিজটি প্রচার হয়েছে ডিজনি প্লাস হটস্টারে।

সূত্র: ইন্ডিয়া টুডে

/কেআই/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার