X
শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩
১৩ মাঘ ১৪২৯

তিনবার রিহ্যাবে যেতে হয়েছে অনুরাগ কাশ্যপকে!

বিনোদন ডেস্ক
২৭ নভেম্বর ২০২২, ১৫:৫৬আপডেট : ২৭ নভেম্বর ২০২২, ২০:০৫

বলিউডের সেরা নির্মাতাদের একজন অনুরাগ কাশ্যপ। ‘ব্ল্যাক ফ্রাইডে’, ‘গ্যাংস অব ওয়াসিপুর’ সিনেমা কিংবা ‘স্যাক্রেড গেমস’র মতো ওয়েব সিরিজ বানিয়ে নিজেকে অসামান্য উচ্চতায় নিয়ে গেছেন। যদিও তার ছবি বক্স অফিসে ঝড় তোলে না, কিন্তু সমালোচক ও দর্শকমনে ঠিকই দাগ কেটে যায়।
 
ক্যারিয়ারের স্বর্ণালী সময়ে এসেও গুণী এই নির্মাতাকে ভয়ংকর ডিপ্রেশন মোকাবিলা করতে হয়েছে। এর মধ্যে আবার আক্রান্ত হয়েছেন হার্ট অ্যাটাকে। এমনকি তিনবার যেতে হয়েছে রিহ্যাব বা পুনর্বাসন কেন্দ্রেও! 

সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজের জীবনের সবচেয়ে অন্ধকার সময়টির কথা জানিয়েছেন তিনি। 

একই সময়ে কয়েকটি জটিলতা আসে অনুরাগ কাশ্যপের জীবনে। ২০১৯ সালে যখন ভারতে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে আন্দোলন শুরু হয়, তখন তিনিও তাতে সামিল হন। টুইটারে সক্রিয় ছিলেন আন্দোলনকারীদের সমর্থনে। এ কারণে তাকে এবং তার পরিবারকেও নানা হুমকির শিকার হতে হয়েছিলো। এমনকি অনুরাগের কন্যা আলিয়া কাশ্যপকে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছিলো। যার কারণে আলিয়া অ্যাংজাইটির সমস্যায় পড়ে যান।
 
এ অবস্থায় টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দেন অনুরাগ কাশ্যপ। চলে যান পর্তুগাল। এরপর এই নির্মাতা উড়াল দেন লন্ডনে, সেখানে গিয়ে তিনি ‘অলমোস্ট পেয়ার উইথ ডিজে মোহাব্বত’ ছবির শুটিং শুরু করেন। কিন্তু এর মধ্যেই দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা হয়। দূর দেশ থেকে এটা সহ্য করতে পারেননি অনুরাগ। তিনি শুটিং বন্ধ করে ভারতে ফিরে আসেন এবং জামিয়ায় গিয়ে আন্দোলনকারীদের পাশে দাঁড়ান।
 
এরপর পৃথিবী জুড়ে হানা দেয় মহামারি করোনা। ফলে ‘অলমোস্ট পেয়ার উইথ ডিজে মোহাব্বত’ ছবির শুটিং করতে পারছিলেন না অনুরাগ কাশ্যপ। এছাড়া ওয়েব সিরিজ ‘তাণ্ডব’র কাজও জটিলতায় পড়ে যায়। একদিকে কন্যাকে নিয়ে বিপদ, অন্যদিকে কাজও করতে পারছিলেন না, এসব কারণে ডিপ্রেশনে আক্রান্ত হন অনুরাগ। সেটা থেকে মুক্তি পেতে তিনবার রিহ্যাবে পর্যন্ত গিয়েছিলেন।
 
অনুরাগ কাশ্যপ তবে বর্তমানে অনেকটা সুস্থ আছেন বলে জানালেন অনুরাগ। তিনি বলেন, “আমি আসলে জানি না কীভাবে এসব মোকাবিলা করতে হয়। তারপর ধীরে ধীরে, হামাগুড়ি দিয়ে ফিরে এলাম। এরপরও আমি সিনেমা বানানো চালিয়ে যাচ্ছি। আমি ‘দোবারা’ বানিয়েছি। অন্যদের মতো বসে অপেক্ষা করার বিলাসিতা আমার নেই। তাছাড়া আমি বড় কোনও প্রজেক্ট করি না, যেটা দিয়ে আমি ও আমার টিম টিকে থাকতে পারবো লম্বা সময়।”

অনুরাগ কাশ্যপের নতুন সিনেমা ‘অলমোস্ট পেয়ার উইথ ডিজে মোহাব্বত’-এ অভিনয় করেছেন আলায়া ফার্নিচারওয়ালা ও করন মেহতা। ২৩ সালের জানুয়ারিতে ছবিটি মুক্তি পাবে।
 
সূত্র: ইন্ডিয়া টুডে

/কেআই/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জ্যাকুলিনের ঘরে জোড়া সুখবর
জ্যাকুলিনের ঘরে জোড়া সুখবর
বিয়ে করে বিপাকে অভিনেতা তৌসিফ!
বিয়ে করে বিপাকে অভিনেতা তৌসিফ!
কাটলো ‘সাঁতাও’ সংকট, দেখা যাবে ঢাকা-চট্টগ্রাম-রংপুরে
এ সপ্তাহের ছবিকাটলো ‘সাঁতাও’ সংকট, দেখা যাবে ঢাকা-চট্টগ্রাম-রংপুরে
কেন্দ্রীয় শহীদ মিনারে ‘সাংস্কৃতিক সমাবেশ’
কেন্দ্রীয় শহীদ মিনারে ‘সাংস্কৃতিক সমাবেশ’
সব রেকর্ড গুঁড়িয়ে প্রথম দিনে ‘পাঠান’র আয় ১০৬ কোটি!
সব রেকর্ড গুঁড়িয়ে প্রথম দিনে ‘পাঠান’র আয় ১০৬ কোটি!