X
শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩
১৩ মাঘ ১৪২৯

টলিউডের ১৭ মুখ, কেন্দ্রবিন্দুতে ঢাকার মিথিলা

বিনোদন রিপোর্ট
০৬ ডিসেম্বর ২০২২, ১৮:২৫আপডেট : ০৬ ডিসেম্বর ২০২২, ২১:০৯

শোবিজে রাফিয়াত রশিদ মিথিলার পথচলা দীর্ঘদিনের। তবে সিনেমায় সবে দুই বছরের জার্নি। ২০২১ সালের মার্চে তিনি ঢালিউডের সিনেমায় নাম লেখান। এর চার মাস পর যুক্ত হন কলকাতার সিনেমায়। যেটার নাম ‘মায়া’। অবশ্য এরপর আরও কয়েকটি টলিউড সিনেমায় অভিনয় করেছেন তিনি, ‘আয় খুকু আয়’ নামে একটি ছবি মুক্তিও পেয়েছে। চরিত্রটি ছিল অতিথির। তাই মিথিলা ও তার অনুসারীদের মূল অপেক্ষা প্রথম ছবিটির জন্য।

এবার সেই অপেক্ষার অবসান হতে যাচ্ছে। নতুন বছরেই মুক্তি পেতে যাচ্ছে মিথিলার প্রথম টলিউড ছবি ‘মায়া’। এর ট্যাগলাইন দেওয়া হয়েছে ‘দ্য অল্টার ইগো’। সোমবার (৫ ডিসেম্বর) প্রকাশ করা হয় ছবিটি দুটি পোস্টার। একটিতে সিনেমার নারী শিল্পীরা, আরেকটিতে পুরুষ। দুটি পোস্টার মিলে ১৮ জন শিল্পীর দেখা পাওয়া গেছে। এরমধ্যে ১৭ জন টলিউডের, বাকি একজন ঢালিউডের; মিথিলা।
 
মঙ্গলবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় কলকাতা থেকে বাংলা ট্রিবিউনকে মিথিলা বলেন, “মায়া’ ছবিটা ‘ম্যাকবেথ’ অবলম্বনে হলেও এখানে নারীশক্তির গল্প নিয়ে এগিয়েছে। আর এতে আমার মায়া চরিত্রটি থাকছে নারীশক্তির কেন্দ্রবিন্দুতে।” 

রাফিয়াত রশিদ মিথিলা ছবিটি নিয়ে আরেকটি সুখবর দিয়েছেন মিথিলা। জানালেন, আগামী ১০ ও ১১ ডিসেম্বর হায়দরাবাদে ‘তেলেঙ্গানা বাংলা চলচ্চিত্র উৎসব’-এ প্রথম প্রিমিয়ার হবে এই ছবির।
 
‘মায়া’ নির্মাণ করেছেন রাজর্ষি দে। মিথিলাকে নিয়ে তার ভাষ্য, ‘ভারতে মিথিলার এটাই প্রথম ফিচার ফিল্ম হতে যাচ্ছে। সে দুর্দান্ত অভিনয় করেছে এবং ২০২৩ সালের অন্যতম সেরা অভিষেক হতে যাচ্ছে। তার শক্তি আছে এবং সে তার রহস্যময় অভিনয়শৈলী দিয়ে বাজিমাত করেছে।’

তারকাবহুল এই সিনেমায় মিথিলার সঙ্গে আরও অভিনয় করেছেন গৌরব চক্রবর্তী, কমলেশ্বর মুখার্জি, তনুশ্রী চক্রবর্তী, সুদীপ্তা চক্রবর্তী, কনীনিকা ব্যানার্জি, দেবলীনা কুমার, রিচা শর্মা, রণিতা দাশ, রাতশ্রী দত্ত, সায়ন্তনী গুহঠাকুরতা, অনিন্দ্য চ্যাটার্জি প্রমুখ।

মিথিলা জানান, ১৯৮৯ সালের কলকাতা শহর থেকে এই গল্পের শুরু। যা শেষ হবে সাম্প্রতিক সময়ে এসে। ধর্ষিতা হওয়ার পরে এক সংখ্যালঘু নারী কীভাবে ঘুরে দাঁড়ায় আর চলমান পুরুষতন্ত্রের শেকল ভাঙার প্রেরণা জোগায় অন্য নারীদের— সেই গল্পই বলবে ‘মায়া’ অথবা মিথিলা। 

সম্প্রতি মিথিলা ঢাকা থেকে শেষ করে গেছেন গিয়াস উদ্দিন সেলিমের সিনেমা ‘কাজল রেখা’র শুটিং। এই ছবির মাধ্যমে প্রথমবার তিনি অভিনয় করেছেন ‘ভিলেন’ চরিত্রে! হাতে রয়েছে দুই বাংলায় আরও কিছু সিনেমা ও সিরিজ। এরসঙ্গে ব্র্যাকের হয়ে আফ্রিকার শিশু-উন্নয়ন ব্যস্ততা তো রয়েছেই। রাফিয়াত রশিদ মিথিলা

/কেআই/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বইয়ের মলাট থেকে সরাসরি লিট ফেস্টে আইরা ও তার মা
বইয়ের মলাট থেকে সরাসরি লিট ফেস্টে আইরা ও তার মা
ঊর্ধ্বশ্বাস পেরিয়ে স্থির হওয়ার পরিকল্পনা মিথিলার
ফিরে দেখা ২২, স্বাগতম ২৩ঊর্ধ্বশ্বাস পেরিয়ে স্থির হওয়ার পরিকল্পনা মিথিলার
দেশি তারকাদের বড়দিন: ঢাকা টু ক্যালিফোর্নিয়া, ভায়া কলকাতা
দেশি তারকাদের বড়দিন: ঢাকা টু ক্যালিফোর্নিয়া, ভায়া কলকাতা
প্রভাস-আল্লু অর্জুনদের রাজ্যে পুরস্কৃত মিথিলা!
প্রভাস-আল্লু অর্জুনদের রাজ্যে পুরস্কৃত মিথিলা!
বিনোদন বিভাগের সর্বশেষ
বিয়ে করে বিপাকে অভিনেতা তৌসিফ!
বিয়ে করে বিপাকে অভিনেতা তৌসিফ!
কাটলো ‘সাঁতাও’ সংকট, দেখা যাবে ঢাকা-চট্টগ্রাম-রংপুরে
এ সপ্তাহের ছবিকাটলো ‘সাঁতাও’ সংকট, দেখা যাবে ঢাকা-চট্টগ্রাম-রংপুরে
কেন্দ্রীয় শহীদ মিনারে ‘সাংস্কৃতিক সমাবেশ’
কেন্দ্রীয় শহীদ মিনারে ‘সাংস্কৃতিক সমাবেশ’
সব রেকর্ড গুঁড়িয়ে প্রথম দিনে ‘পাঠান’র আয় ১০৬ কোটি!
সব রেকর্ড গুঁড়িয়ে প্রথম দিনে ‘পাঠান’র আয় ১০৬ কোটি!
সঞ্চালক আফসানা মিমির ফেরা, তবে...
সঞ্চালক আফসানা মিমির ফেরা, তবে...