X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

দুরারোগ্য রোগে আক্রান্ত ‘টাইটানিক’ গায়িকা

বিনোদন ডেস্ক
০৯ ডিসেম্বর ২০২২, ১৭:০৯আপডেট : ০৯ ডিসেম্বর ২০২২, ২০:৪০

পাঁচবার গ্র্যামিজয়ী গায়িকা সেলিন ডিয়ন দুরারোগ্য রোগ ‘স্টিফ পারসন সিনড্রোম’-এ আক্রান্ত হয়েছেন। এটি স্নায়ুর বিরল একটি রোগ। যার কারণে ইউরোপের আগামী কনসার্টগুলো বাতিল করেছেন তিনি। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ইনস্টাগ্রামে একটি ভিডিও বার্তার মাধ্যমে দুঃসংবাদটি প্রকাশ করেছেন গায়িকা।

কানাডিয়ান এই পপ তারকা জানান, তার পেশিতে অনিয়ন্ত্রিত খিঁচুনি দেখা দেয়। যা তার দৈনন্দিন জীবনে ভীষণ প্রভাব ফেলে। ডিয়ন বলেন, ‘অনেক দিন ধরেই শারীরিক জটিলতা মোকাবিলা করছি আমি। যেসব সমস্যার মধ্য দিয়ে আমি যাচ্ছি, তা নিয়ে কথা বলাও সত্যিই খুব কঠিন। সম্প্রতি আমার শরীরে স্টিফ পারসন সিনড্রোম ধরা পড়েছে, যেটা মিলিয়ন মানুষের মধ্যে একজনের হয়ে থাকে।’

‘আমরা এখনও এই রোগ সম্পর্কে জানার চেষ্টা করছি। আমরা এখন এটুকু জানি, আমি যে খিঁচুনির সমস্যায় ভুগি, তা এই রোগ থেকেই হচ্ছে। দুর্ভাগ্যজনকভাবে আমার প্রত্যহ জীবনের সব ক্ষেত্রেই এটি প্রভাব বিস্তার করছে। আমি যখন হাঁটি, তখন এটি অনেক জটিলতা তৈরি করে। এ কারণে আমি আর গাইতে পারছি না। আমার বলতে কষ্ট হচ্ছে যে আগামী ফেব্রুয়ারিতে আমি ইউরোপের কনসার্ট সফরটি করতে পারছি না’- বললেন সেলিন ডিয়ন।
 
বর্তমানে চিকিৎসকের পূর্ণ নির্দেশনায় চলছেন সেলিন ডিয়ন। ওষুধের পাশাপাশি বিভিন্ন থেরাপিও নিচ্ছেন গায়িকা। তার ভাষ্য, ‘আমার স্পোর্টস মেডিসিন থেরাপিস্টের সঙ্গে অনেক পরিশ্রম করছি, যাতে আবারও শক্তি ফিরে পাই এবং গাইতে পারি। কিন্তু আমাকে স্বীকার করতেই হচ্ছে যে এটা একটি সংগ্রাম।’

বিষাদ জড়ানো কণ্ঠে ভক্তদের সেলিন বলেন, ‘আমি শুধু গাইতেই জানি। সারা জীবন আমি এটাই করেছি এবং গাইতেই সবচেয়ে ভালোবাসি। তোমাদের সবাইকে খুব মিস করি। স্টেজে দাঁড়িয়ে গাওয়ার সময়ে তোমাদের দেখার মুহূর্তগুলো মিস করছি।’

সেলিন ডিওন যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোলজিক্যাল ডিসঅর্ডারস অ্যান্ড স্ট্রোক-এর বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, এই রোগে আক্রান্ত মানুষ হাঁটতে কিংবা নড়াচড়া করতেও অক্ষম হয়ে যেতে পারে। এই রোগের কোনও পূর্ণাঙ্গ চিকিৎসা নেই। ওষুধ ও থেরাপির মাধ্যমে কেবল কিছুটা নিয়ন্ত্রণে রাখা যায়। 

উল্লেখ্য, সেলিন ডিয়ন সর্বকালের সবচেয়ে সফল সংগীতশিল্পীদের একজন। তার রেকর্ড ২০০ মিলিয়নের বেশি বিক্রি হয়েছে। সংগীতের জন্য তিনি শত শত পুরস্কার অর্জন করেছেন। তাকে বলা হয় ‘পপের পুরোহিত’। 

সেলিন ডিয়ন বিশ্বজুড়ে জনপ্রিয়তার আকাশ ছুঁয়েছেন ১৯৯৭ সালের ‘টাইটানিক’ সিনেমার মাধ্যমে। জেমস ক্যামেরন পরিচালিত এই ছবির জন্য ‘মাই হার্ট উইল গো অন’ গানটি গেয়েছিলেন তিনি। যা এখনও মানুষের মনে গেঁথে আছে। 

সূত্র: বিবিসি

/কেআই/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচন, মিশা-ডিপজলে কুপোকাত কলি-নিপুণ
শিল্পী সমিতির নির্বাচন, মিশা-ডিপজলে কুপোকাত কলি-নিপুণ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!