X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

হাসপাতালে অভিনেতা আব্দুল আজিজ

বিনোদন রিপোর্ট
০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:১৩আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:১৩

গুণী অভিনেতা ও নির্দেশক আব্দুল আজিজ হৃদরোগে আক্রান্ত হয়েছেন। গুরুতর অবস্থায় তাকে ভর্তি করানো হয়েছে রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে (বারডেম)। খবরটি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন অভিনয়শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম।

তিনি জানান, আব্দুল আজিজের অবস্থা গুরুতর হলেও তিনি স্থিতিশীল রয়েছেন। অর্থাৎ তার শারীরিক অবস্থা অবনতির দিকে যাচ্ছে না। সোমবার (৬ ফেব্রুয়ারি) তাকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করানো হবে। সেখানেই তার এনজিওগ্রাম করা হবে। যার মাধ্যমে জানা যাবে, হৃদরোগ কতখানি বিস্তৃত হয়েছে তার শরীরে।

নাসিম বলেন, ‘আজিজ ভাই নিয়মিতই শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে আড্ডা দিতেন। গতকালও (৪ ফেব্রুয়ারি) সেরকম আড্ডা দেওয়ার সময় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর প্রথমে তাকে কাকরাইলের একটি হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে স্থানান্তর করা হয় বারডেমে। চিকিৎসকরা প্রাথমিকভাবে শনাক্ত করেছেন, তার হার্ট অ্যাটাক হয়েছে। তবে বিস্তারিত জানা যাবে এনজিওগ্রামের পর।’

অভিনয়শিল্পী সংঘের এই নেতা জানান, বারডেমে চিকিৎসা-পরীক্ষা সংক্রান্ত খরচ তুলনামূলক বেশি। তাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেলে আব্দুল আজিজের চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে সংগঠনটির পক্ষ থেকে।  

উল্লেখ্য, ১৯৬৪ সালে বেতারে অভিনয় দিয়ে শুরু হয় আব্দুল আজিজের ক্যারিয়ার। স্বাধীনতার পর তিনি সিনেমায় আসেন। সেই সঙ্গে মঞ্চ ও টিভি নাটকেও সমানতালে কাজ চালিয়ে যান। সাবলীল অভিনয়ে নিজের পরিচিতি তৈরি করতে সক্ষম হন। দীর্ঘ ৬ দশকের ক্যারিয়ারে আব্দুল আজিজ শতাধিক সিনেমা এবং হাজারের বেশি নাটকে অভিনয় করেছেন।

/কেআই/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচন, মিশা-ডিপজলে কুপোকাত কলি-নিপুণ
শিল্পী সমিতির নির্বাচন, মিশা-ডিপজলে কুপোকাত কলি-নিপুণ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!