X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

প্রেক্ষাগৃহে ফিরছে সালমান শাহ-শাবনূর জুটি

বিনোদন রিপোর্ট
০৯ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০৫আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৫৫

ঢাকাই সিনেমার অমর নায়ক সালমান শাহ। হঠাৎ বৃষ্টির মতো এসে মুগ্ধতায় ভাসিয়েছেন, জনপ্রিয়তার আকাশ ছুঁয়েছেন, এরপর আচমকাই ধরেছেন পরপারের ট্রেন। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মারা যান তিনি।

স্বল্প সময়ের ক্যারিয়ারে দুই ডজনের বেশি সিনেমায় অভিনয় করেছিলেন সালমান শাহ। এর মধ্যে সর্বাধিক ছবিতে জুটি বেঁধেছিলেন শাবনূরের সঙ্গে। ঢাকাই সিনেমার ইতিহাসে সফলতম জুটি হিসেবে গণ্য করা হয় তাদের। কিন্তু সালমান শাহর মৃত্যুর মাধ্যমে দর্শকনন্দিত এ জুটির ইতি ঘটে।

নতুন এবং চমকপ্রদ খবর হলো, নব্বই দশকে পর্দা পাতানো সেই জুটি আবারও ফিরছে প্রেক্ষাগৃহে। আগামী ১০ ফেব্রুয়ারি বরিশালের অভিরুচি হলে মুক্তি পাচ্ছে তাদের জুটিবদ্ধ প্রথম ছবি ‘তুমি আমার’। জহিরুল হক পরিচালিত এই ছবি মুক্তি পেয়েছিলো ১৯৯৪ সালের কোরবানির ঈদে, ১৯ মে। সে সময় তুমুল জনপ্রিয়তা পেয়েছিলো ছবিটি।

‘তুমি আমার’র পুনরায় মুক্তির খবরটি নিশ্চিত করেছেন ছবিটির কাহিনিকার ও চিত্রনাট্যকার আব্দুল্লাহ জহির বাবু। তিনি বলেন, “আমার বাবা জহিরুল হক (প্রয়াত) পরিচালিত এবং আমার লেখা কাহিনি ও সংলাপ সম্বলিত প্রথম ছবি ‘তুমি আমার’ আগামী ১০ ফেব্রুয়ারি বরিশাল অভিরুচি সিনেমা হলে মুক্তি পাচ্ছে।’’

ছবিটির মুক্তি উপলক্ষে প্রচারণা পোস্টার আব্দুল্লাহ জহির বাবু জানান, তার বাবা ছবিটির পুরো কাজ শেষ করে যেতে পারেননি। তার ভাষ্য, “আমার বাবার ইন্তেকালের পর প্রয়াত তমিজ উদ্দীন রিজভী আঙ্কেল এই ছবির অবশিষ্ট পরিচালনার কাজ শেষ করেন। পরে আদৃতা কথাচিত্রের ব্যানারে মুক্তি পায় সালমান ও শাবনূর অভিনীত প্রথম ছবি ‘তুমি আমার’। আমার জীবনের সম্ভবত সবচেয়ে স্মৃতি বিজড়িত এবং উল্লেখযোগ্য ছবি এটি।’’

উল্লেখ্য, ‘তুমি আমার’ সিনেমায় সালমান শাহ ও শাবনূরের সঙ্গে আরও অভিনয় করেছেন কে এস ফিরোজ, প্রবীর মিত্র, জহিরুল হক, সৈয়দ হাসান ইমাম, ডন, মাহমুদুল ইসলাম মিঠু, ইদ্রিস, ববি, সজীব তাহের, রাশেদা চৌধুরী প্রমুখ।

/কেআই/
সম্পর্কিত
নীরবতা ভেঙে ক্ষোভ ঝাড়লেন শাবনূর
নীরবতা ভেঙে ক্ষোভ ঝাড়লেন শাবনূর
শিল্পীদের কামব্যাক বলে কিছু নেই: শাবনূর
শিল্পীদের কামব্যাক বলে কিছু নেই: শাবনূর
হিজাবে ঢাকা মুখ, শাবনূর
হিজাবে ঢাকা মুখ, শাবনূর
‘রঙ্গনা’ দিয়েই পর্দায় ফিরছেন শাবনূর?
‘রঙ্গনা’ দিয়েই পর্দায় ফিরছেন শাবনূর?
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচন, মিশা-ডিপজলে কুপোকাত কলি-নিপুণ
শিল্পী সমিতির নির্বাচন, মিশা-ডিপজলে কুপোকাত কলি-নিপুণ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!