X
শুক্রবার, ০৩ মে ২০২৪
২০ বৈশাখ ১৪৩১

কোয়েল-মিমিদের টপকে এগিয়ে জয়া

বিনোদন ডেস্ক
২৩ অক্টোবর ২০২৩, ১৪:২৬আপডেট : ২৩ অক্টোবর ২০২৩, ১৯:১১

যতবার তিনি টলিউড ছবিতে হাজির হয়েছেন, হয় বাণিজ্যের সাফল্য পেয়েছেন নতুবা প্রশংসায় ঝুলি ভরেছেন। কখনও আবার দুটোই নিজের করে নিয়েছেন। ঢাকা থেকে গিয়ে কলকাতার সিনেমায় এমন ঈর্ষণীয় জায়গা করে নেওয়া অভিনেত্রী জয়া আহসান। যার সাফল্যের ধারা অব্যাহত রয়েছে তো বটে, বরং আরও প্রবল হচ্ছে।

চলমান সাফল্য দিয়েই শুরুটা করা যাক। দুর্গাপূজা উপলক্ষে গত ১৯ অক্টোবর পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছে চারটি নতুন ছবি। এগুলো হলো, সৃজিত মুখার্জি নির্মিত ‘দশম অবতার’, অরুণ রায়ের ‘বাঘা যতীন’, শিবপ্রসাদ-নন্দিতা রায় পরিচালিত ‘রক্তবীজ’ ও অরিন্দম শীলের ‘জঙ্গলে মিতিন মাসি’।

এর মধ্যে ‘দশম অবতার’-এ মূল নারী চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। আর এই ছবিটিই রয়েছে দর্শক আগ্রহের মূলে, ব্যবসার দিক দিয়ে এগিয়ে। খবর হিন্দুস্তান টাইমস বাংলার।

‘দশম অবতার’র দৃশ্যে জয়া ও প্রসেনজিৎ

প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়েছে, মুক্তির প্রথম তিন দিনে ‘দশম অবতার’র বক্স অফিস কালেকশন ছাড়িয়েছে ২ কোটি রুপি। যা টলিউডের এই সময়ে নিঃসন্দেহে বড় অঙ্ক বলে মনে করছেন বিশেষজ্ঞরা। রবিবার (২২ অক্টোবর) অষ্টমীর দিন ছবিটির ১৫ হাজারের বেশি টিকিট বিক্রি হয়েছে। অন্যদিকে ‘বাঘা যতীন’র বিক্রীত টিকিটের সংখ্যা ১১ হাজার আর সাড়ে ৯ হাজারের মতো টিকিট বিক্রি হয়েছে ‘রক্তবীজ’র। 

দর্শকের এমন সাড়ায় আপ্লুত জয়া আহসান। ছোট বাক্যে জানিয়েছেন কৃতজ্ঞতা। বলেছেন, “দশম অবতার’কে এত ভালোবাসা দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।”  

এই ফাঁকে বলা প্রয়োজন, ‘রক্তবীজ’ ছবিতে আছেন ভিক্টর ব্যানার্জি, আবির চ্যাটার্জি ও মিমি চক্রবর্তী। ‘জঙ্গলে মিতিন মাসি’র মুখ্য চরিত্রে রয়েছেন কোয়েল মল্লিক। আর ‘বাঘা যতীন’র নাম ভূমিকায় দেব, নায়িকা নবাগতা সৃজা।

‘দশম অবতার’ হলো সৃজিত মুখার্জির নন্দিত সিনেমা ‘বাইশে শ্রাবণ’ ও ‘ভিঞ্চিদা’র নতুন কিস্তি। এর মাধ্যমে তিনি কপ-ইউনিভার্স সৃষ্টি করলেন, যেটা বাংলা ছবিতে প্রথম। ছবিটিতে জয়া আহসান ছাড়াও অভিনয় করেছেন প্রসেনজিৎ চ্যাটার্জি, অনির্বাণ ভট্টাচার্য ও যিশু সেনগুপ্ত।

‘দশম অবতার’র দৃশ্যে জয়া ও অনির্বাণ এটি মুক্তির আগেই অগ্রিম টিকিট বিক্রিতে রেকর্ড গড়েছিল বলে জানায় প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফ। এছাড়া অধিকাংশ রিভিউতে ছবিটি ভূয়সী প্রশংসা পেয়েছে। যার প্রভাব দেখা যাচ্ছে বক্স অফিসের আয়ে।

প্রসঙ্গত, গেলো ২ জুন পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছিল জয়া আহসান অভিনীত সিনেমা ‘অর্ধাঙ্গিনী’। কৌশিক গাঙ্গুলি নির্মিত ছবিটি কয়েক মাস ধরে প্রেক্ষাগৃহে চলেছিল। এমনকি চলতি বছরের অন্যতম সফল ছবি হিসেবে সুপারহিট তকমা পায়। সেই রেশ কাটতে না কাটতে ফের সাফল্য হাজির জয়ার দুয়ারে।

/কেআই/এমওএফ/
সম্পর্কিত
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
কোক স্টুডিও বাংলায় জয়া আহসান!
কোক স্টুডিও বাংলায় জয়া আহসান!
কলকাতার ফিল্মফেয়ারে ঢাকার বাজিমাত!
কলকাতার ফিল্মফেয়ারে ঢাকার বাজিমাত!
জয়াকে নিয়ে ‘জিম্মি’ বানাচ্ছেন নিপুণ
জয়াকে নিয়ে ‘জিম্মি’ বানাচ্ছেন নিপুণ
বিনোদন বিভাগের সর্বশেষ
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
‘দেওরা’ সফলতার পর ‘মা লো মা’ চমক
জন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
৩৫তম জাতীয় রবীন্দ্রসংগীত উৎসবজন্ম আর মৃত্যুর সুরেলা মেলবন্ধনের প্রতিধ্বনি
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
যে গল্পের জন্ম ওষুধের দোকান থেকে!
উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
কান উৎসব ২০২৪উদ্বোধক মেরিল স্ট্রিপ, পাচ্ছেন স্বর্ণপাম
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র
ধর্মীয় জনগোষ্ঠীর প্রতিক্রিয়া নিয়ে প্রামাণ্যচিত্র