X
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪
১০ ফাল্গুন ১৪৩০

বলিউড অভিষেকের আগমুহূর্তে জয়ার সুখবর

বিনোদন ডেস্ক
০৫ ডিসেম্বর ২০২৩, ১৪:৫১আপডেট : ০৫ ডিসেম্বর ২০২৩, ২০:০৮

মাঝে কেবল একটি দিন বাকি। এরপরই মুক্তি পাচ্ছে জয়া আহসানের প্রথম বলিউড ছবি ‘কড়ক সিং’। যেটি নির্মাণ করেছেন বাঙালি পরিচালক অনিরুদ্ধ রায় চৌধুরী। ছবিতে বলিউডের তুখোড় অভিনেতা পঙ্কজ ত্রিপাঠির সঙ্গে কাজ করেছেন ঢাকার মেয়ে জয়া। মুক্তির প্রাক্কালে স্বাভাবিকভাবেই কৌতূহলে কাটছে অভিনেত্রীর সময়।
 
তবে এর মধ্যেই মিললো নতুন সুখবরের আভাস। ফের অনিরুদ্ধ রায় চৌধুরীর নির্মাণে কাজ করতে চলেছেন জয়া আহসান। নির্মাতার নতুন বাংলা ছবিতে দেখা যেতে পারে দুই বাংলার দেবীকে। এমনটা নির্মাতা নিজেই জানালেন স্পষ্ট ভাষায়।
 
প্রসঙ্গে প্রবেশের আগে নির্মাতার প্রাথমিক পরিচয়টা দেওয়া জরুরি। কলকাতার নির্মাতা অনিরুদ্ধ রায় চৌধুরী। ২০০৬ সাল থেকে টলিউডে ছবি বানাচ্ছেন। ‘অন্তহীন’, ‘বুনো হাঁস’র মতো বাংলা ছবিতে মুগ্ধ করেছেন। আর বলিউডে তার খ্যাতি ‘পিঙ্ক’ দিয়ে। এছাড়া চলতি বছর ‘লস্ট’ নামের একটি ছবি বানিয়েও তাক লাগিয়েছেন। ৭ ডিসেম্বর আসছে ‘কড়ক সিং’; ওটিটি প্ল্যাটফর্ম জি-ফাইভে।
 
জয়া আহসান এই সূত্র ধরেই নির্মাতার কাছে কলকাতার গণমাধ্যম আনন্দবাজার জানতে চায়, বাংলায় কি আর ছবি করবেন না? জবাবে অনিরুদ্ধ জানান, তার আগামী দুটি ছবিই হতে যাচ্ছে বাংলায়। এর মধ্যে প্রথমেই হাত দিচ্ছেন ‘ডিয়ার মা’ নামের একটি প্রজেক্টে। যেটা নতুন বছরের ফেব্রুয়ারি-মার্চেই ফ্লোরে গড়াবে। 

ছবিটি নিয়ে অনিরুদ্ধ বলেছেন, ‘এটা অন্য ধরনের সম্পর্কের গল্প। আমার সঙ্গে শাক্যজিৎ ভট্টাচার্য চিত্রনাট্য লিখেছেন। এর বেশি এখনই কিছু বলতে চাইছি না। আর আমার ইচ্ছে শাশ্বত চ্যাটার্জি ও জয়া আহসানকে নিয়ে ছবিটা করার। ওদের সঙ্গে কথাও হয়েছে। তবে এখনও চূড়ান্ত হয়নি।’

জয়া ও অনিরুদ্ধ দুজনেই পরস্পরকে ভীষণ বিশ্বাস করেন। ফলে এটুকু আঁচ করাই যায়, শিডিউল জটিলতা না থাকলে ‘ডিয়ার মা’ ছবিতে কাজ করবেন জয়া। যদিও বিষয়টি নিয়ে আপাতত নীরবতার আশ্রয় নিয়ে আছেন তিনি। 

অনিরুদ্ধ রায় চৌধুরী ও জয়া আহসান এদিকে নির্মাতা অনিরুদ্ধ জানালেন, সব কিছু ঠিক থাকলে ছবিতে শাশ্বত ও জয়াকে স্বামী-স্ত্রীর ভূমিকায় দেখা যাবে। এছাড়া গুরুত্বপূর্ণ দুটি চরিত্রে থাকবেন দুজন শিশুশিল্পী। সেসব কাস্টিংয়ের প্রক্রিয়া এখনও চলমান।
 
প্রসঙ্গত, মুক্তির দ্বারপ্রান্তে থাকা ‘কড়ক সিং’ ছবিতে জয়া-পঙ্কজ ছাড়াও আছেন সানজানা সাঙ্ঘি, পার্বতী থিরুবথু প্রমুখ। কিছু দিন আগে ভারতের গোয়ায় ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া’য় এর প্রিমিয়ার হয়েছিল। জয়া আহসান

/কেআই/এমএম/এমওএফ/
সম্পর্কিত
ইরানের জাতীয় পুরস্কার জিতেছে জয়া আহসানের ‘ফেরেশতে’
ইরানের জাতীয় পুরস্কার জিতেছে জয়া আহসানের ‘ফেরেশতে’
কুয়াশায় ঢাকলো জয়ার ‘রইদ’, যা বললেন নির্মাতা
কুয়াশায় ঢাকলো জয়ার ‘রইদ’, যা বললেন নির্মাতা
হাতির ওপর নির্যাতন বন্ধে জয়া আহসান ও পিএডব্লিউ’র রিট
হাতির ওপর নির্যাতন বন্ধে জয়া আহসান ও পিএডব্লিউ’র রিট
শোকের বিষণ্নতা ছাপিয়ে ২৭ প্রেক্ষাগৃহে ছড়াবে ‘পেয়ারার সুবাস’
এ সপ্তাহের ছবিশোকের বিষণ্নতা ছাপিয়ে ২৭ প্রেক্ষাগৃহে ছড়াবে ‘পেয়ারার সুবাস’
বিনোদন বিভাগের সর্বশেষ
একটি অদ্ভুত ছবি এবং মিক্সড অ্যালবাম সৃষ্টির ইতিহাস
একটি অদ্ভুত ছবি এবং মিক্সড অ্যালবাম সৃষ্টির ইতিহাস
‘আমরা ঢাকার লোকজনও এতো লম্বা আয়োজনের কথা ভাবতে পারি না’
যশোরে শুরু হলো ১৭ দিনব্যাপী নাট্যোৎসব‘আমরা ঢাকার লোকজনও এতো লম্বা আয়োজনের কথা ভাবতে পারি না’
কৃষিবিদে আজ বাপ্পার দিন
কৃষিবিদে আজ বাপ্পার দিন
১০ হাজার শিশু নিয়ে ১০০ নাটক!
১০ হাজার শিশু নিয়ে ১০০ নাটক!
চার বছর পর সিটি অব জয়-এ জেমস
চার বছর পর সিটি অব জয়-এ জেমস