X
রবিবার, ১৯ মে ২০২৪
৫ জ্যৈষ্ঠ ১৪৩১
এ সপ্তাহের ছবি

বছরের প্রথম ছবিবার: একসঙ্গে তিন সিনেমা

বিনোদন রিপোর্ট
১৯ জানুয়ারি ২০২৪, ০০:৩০আপডেট : ১৯ জানুয়ারি ২০২৪, ১১:১৯

নতুন ক্যালেন্ডার এসেছে প্রায় তিন সপ্তাহ। কিন্তু কোনও সিনেমা মুক্তি পায়নি। এর কারণ ৭ জানুয়ারি ছিল জাতীয় সংসদ নির্বাচন। যেটাকে ঘিরে দেশজুড়ে বিরাজ করেছে রাজনৈতিক আমেজ। অবশেষে শুক্রবার (১৯ জানুয়ারি) এলো বছরের প্রথম ছবিবার হয়ে। আরও চমকপ্রদ ব্যাপার হলো, এই এক দিনেই একসঙ্গে তিনটি সিনেমা মুক্তি পাচ্ছে প্রেক্ষাগৃহে!

বলা প্রয়োজন, দেশের প্রযোজক-পরিবেশক সমিতির নিয়ম অনুসারে উৎসব ছাড়া এক দিনে দুটির বেশি সিনেমা মুক্তি দেওয়া যায় না। কিন্তু ব্যতিক্রম ঘটছে এবার। দেশের দুটি সিনেমা (কাগজের বউ ও শেষ বাজি) ছাড়াও আজ মুক্তি পাচ্ছে ওপার বাংলার ‘হুব্বা’। মজার ব্যাপার হলো, দেশের দুই সিনেমার চেয়েও বিপুল সংখ্যক বেশি হল নিয়ে পর্দায় উঠছে ছবিটি।

‘হুব্বা’ দেশে আমদানি করেছে জাজ মাল্টিমিডিয়া। প্রতিষ্ঠানটির সূত্রে জানা গেছে, দেশের ৬৩ প্রেক্ষাগৃহে একযোগে চলবে ছবিটি। এর মধ্যে স্টার সিনেপ্লেক্সের সবগুলো শাখা, লায়ন সিনেমাস (পুরান ঢাকা), সিলভার স্ক্রিন (চট্টগ্রাম), মধুবন (বগুড়া), সিনেস্কোপ (নারায়ণগঞ্জ), মধুমিতা (ঢাকা) অন্যতম।

হুব্বা পশ্চিমবঙ্গের গুণী অভিনেতা ও নির্মাতা ব্রাত্য বসুর নির্মাণে ‘হুব্বা’য় নাম ভূমিকায় অভিনয় করেছেন বাংলাদেশের মোশাররফ করিম। সেই সুবাদে দেশেও ছবিটি ঘিরে আলোচনা চলছে তুমুল। ছবি নিয়ে মোশাররফ করিমের ভাষ্য এরকম, ‘ডাবিংয়ের সময় ছবিটা দেখেছি। আমি কিন্তু কখনও আমার কোনও কাজ নিয়ে এটা বলতে পছন্দ করি না যে, অসাধারণ হয়েছে। তবে ডাবিংয়ে দেখার সময় আমার নিজের কাছে মনে হয়েছে, আমি খুশি, সন্তুষ্ট। নির্মাতা-প্রযোজকও ভীষণ উচ্ছ্বসিত।’

এদিকে দেশের ছবি ‘কাগজের বউ’ নির্মাণ করেছেন চয়নিকা চৌধুরী। এটি তার নির্মিত তৃতীয় সিনেমা। এতে অভিনয় করেছেন পরীমণি, ইমন ও ডি এ তায়েব। ছবিটি নিয়ে নির্মাতা চয়নিকা বলেছেন, ‘আমরা চেষ্টা করেছি। একটা পারিবারিক, সামাজিক গল্প বলার। কোনও মারামারি, খুনাখুনি নেই। সব মা-বাবার গল্প, স্বামী-স্ত্রীর গল্প। দর্শক নিজের সঙ্গে মেলাতে পারবে। আর শেষে হয়ত চোখে জল আসবে।’

এই ছবিটি ৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে বলে নিশ্চিত করলেন নির্মাতা। এর মধ্যে ঢাকার স্টার সিনেপ্লেক্সের দুটি শাখা (বসুন্ধরা ও মিরপুর), ব্লকবাস্টার সিনেমাস, লায়ন সিনেমাস ইত্যাদি উল্লেখযোগ্য।

কাগজের বউ অন্যদিকে ‘শেষ বাজি’ ছবিটি দেশের ১৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে বলে জানিয়েছেন এর নির্মাতা মেহেদী হাসান। যদিও হলের তালিকা এখনও তারা প্রকাশ করেননি। ছবিটিতে অভিনয় করেছে সাইমন সাদিক, শিরিন শিলা, বড়দা মিঠু প্রমুখ।

‘শেষ বাজি’ নিয়ে নায়ক সাইমন বললেন, ‘এটা আমার সবচেয়ে দ্রুত শেষ করে সেন্সর পাওয়া ছবি। পুরো টিম খুব আগ্রহ নিয়ে, পরিশ্রম দিয়ে কাজটি করেছি। এরপর যখন প্রথম পোস্টার এলো, দারুণ রেসপন্স ছিল। সবমিলিয়ে ছবিটি ভালো হয়েছে। তাই দর্শককে আহ্বান জানাবো, তারা যেন হলে আসেন। দেখলেই বুঝতে পারবেন ছবিটা আসলে ভালো হয়েছে।’ শেষ বাজি

/কেআই/এমএম/
সম্পর্কিত
পদ্মর সঙ্গী প্রিয়ম, আনন্দে আটখানা পরী
পদ্মর সঙ্গী প্রিয়ম, আনন্দে আটখানা পরী
পরীর মনে প্রেমানুভব!
পরীর মনে প্রেমানুভব!
সিয়াম-পরীর গানের ভিউ ১০০ মিলিয়ন!
সিয়াম-পরীর গানের ভিউ ১০০ মিলিয়ন!
পরীমণির মাদক মামলায় সাক্ষ্যগ্রহণ পেছালো
পরীমণির মাদক মামলায় সাক্ষ্যগ্রহণ পেছালো
বিনোদন বিভাগের সর্বশেষ
কানে ঝুলছে বাংলাদেশের দুল!
কান উৎসব ২০২৪কানে ঝুলছে বাংলাদেশের দুল!
কানের লাল গালিচায় হাঁটতে কী লাগে, জানালেন প্রিয়তী
কানের লাল গালিচায় হাঁটতে কী লাগে, জানালেন প্রিয়তী
অনুরাগ কাশ্যপের সিনেমায় ঋদ্ধি!
অনুরাগ কাশ্যপের সিনেমায় ঋদ্ধি!
কান থেকে ভাবনা: নিজেকে ছোট অনুভব করাটাও দরকার
কান থেকে ভাবনা: নিজেকে ছোট অনুভব করাটাও দরকার
আমরা একে-অপরের খুব কাছের: জাহ্নবী
আমরা একে-অপরের খুব কাছের: জাহ্নবী