X
রবিবার, ২১ এপ্রিল ২০২৪
৮ বৈশাখ ১৪৩১

ভালোবাসার উৎসবে নাটকের ছড়াছড়ি

বিনোদন রিপোর্ট
১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৪৯আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৩৫

একটু অতীতের ডায়েরি ঘাঁটলেই বোঝা যাবে, গত কয়েক বছরের তুলনায় এবারের ভ্যালেন্টাইনস ডে উপলক্ষে অনেক বেশি জমজমাট ঢাকার নাটকপাড়া। প্রচুর নতুন নাটক নির্মিত হয়েছে ভালোবাসার এই উৎসবকে উপলক্ষ করে। যেগুলো প্রচার শুরু হয়েছে, চলবে মাসব্যাপী।

ভালোবাসা দিবসকে ঘিরে নির্মিত প্রায় সব নাটকের গল্পই প্রেমের। ফলে বৈচিত্র্য রাখতে নির্মাতা-প্রযোজকদের নজর দিতে হয়েছে তারকা, চিত্রনাট্য ও নির্মাণশৈলিতে। তবে সেই বৈচিত্র্য দর্শককে কতখানি আকৃষ্ট করে, তা বোঝা যাবে আরও কয়েক দিন পর। আপাতত ভ্যালেন্টাইনস ডে উপলক্ষে নির্মিত হওয়া কিছু নাটকের খবর নেওয়া যাক…

লাভবাজ

সময়ের হিট নির্মাতা কাজল আরেফিন অমি বানিয়েছেন এটি। এর আগে একই সিরিজের ‘ব্যাডবাজ ও ‘গুডবাজ’ নির্মাণ করেছিলেন তিনি। নতুন নাটকটিতে আছেন জিয়াউল হক পলাশ, পারসা ইভানা, সাইদুর রহমান পাভেল, শরাফ আহমেদ জীবন ও সাফা কবির। এটি দেখা যাবে বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাত ৯টায়, ক্লাব ইলেভেন এন্টারটেইনমেন্ট ইউটিউব চ্যানেলে।

লাভবাজ নাটকের দুই শিল্পী সাফা কবির ও শরাফ আহমেদ জীবন তুমিহীনা

ভালোবাসার নিরেট গল্পে নির্মিত হয়েছে এটি। অভিনয়ে আছেন সাবিলা নূর ও খায়রুল বাসার। এটি নির্মাণ করেছেন সাজ্জাদ হোসেন বাপ্পি। নাটকটি দেখা যাবে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সিনেমাওয়ালা ইউটিউব চ্যানেলে।

আনারকলি

ভ্যালেন্টাইনস ডে উপলক্ষে দু’দিন আগেই মুক্তি পেয়েছে নাটকটি। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব ও তাসনিয়া ফারিণ। নাটকটি পরিচালনা করেছেন ইমরাউল রাফাত। এটি দেখা যাচ্ছে একান্ন মিডিয়া নামের একটি ইউটিউব চ্যানেলে।

আনারকলি নাটকের দৃশ্য পারবো না ছাড়তে তোকে

গায়িকা পড়শী আবারও অভিনয় করেছেন নাটকে। এতে তার বিপরীতে আছেন ফারহান আহমেদ জোভান। মহিদুল মহিম নির্মিত নাটকটি সুলতান এন্টারটেইনমেন্টের চ্যানেলে মুক্তি পাবে।

আলোর জোনাকি

নির্মাতা মাবরুর রশীদ বান্নাহর মতে, এটি তার কামব্যাক প্রজেক্ট। ভালোবাসার উৎসবে আগে নিয়মিত নাটক বানাতেন। মাঝে কিছুটা বিরতি ছিল। এবার ইরফান সাজ্জাদ ও সাদিয়া আয়মানকে নিয়ে ফিরলেন নিরেট প্রেমের গল্প নিয়ে। পিকক এন্টারটেইনমেন্ট ইউটিউব চ্যানেলে এসেছে নাটকটি।

আলোর জোনাকি নাটকের দৃশ্য বুক পকেটের গল্প

এটি পরিচালনা করেছেন জাহিদ প্রীতম। নাটকটিতে আছেন আবু হুরায়রা তানভীর, প্রিয়ন্তী উর্বী, আয়শা খান, শাশ্বত দত্ত, মীর রাব্বি প্রমুখ। এটি দেখা যাবে কেএস এন্টারটেইনমেন্ট নামের ইউটিউব চ্যানেলে।

একটাই তুমি

ফারহান আহমেদ জোভান ও তানজিম সাইয়ারা তটিনী এতে জুটি বেঁধে অভিনয় করেছেন। নাটকটি পরিচালনা করেছেন মাসরিকুল আলম। সিএমভির ইউটিউব চ্যানেলে ইতোমধ্যে এটি উন্মুক্ত করা হয়েছে।

একটাই তুমি নাটকের দৃশ্যে জোভান-তটিনী

যাওয়া আসার মাঝে

পথিক সাধনের নির্মাণে এই নাটকে জুটিবদ্ধ হয়েছেন তানজিম সাইয়ারা তটিনী ও খায়রুল বাসার। এনটিভির জন্য নির্মিত নাটকটি প্রথমে টিভি চ্যানেলে, পরে আসবে অন্তর্জালে।

মন পিঞ্জিরা

ভালোবাসা দিবস উপলক্ষে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) অন্তর্জালে সুলতান এন্টারটেইনমেন্টের চ্যানেলে এসেছে নাটকটি। এটি নির্মাণ করেছেন মাহমুদ মাহিন। নাটকে জুটি বেঁধে অভিনয় করেছেন জোভান ও তটিনী।

ভ্লগার মিতু

সমসাময়িক গল্পে নাটকটি বানিয়েছেন রাফাত মজুমদার রিংকু। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন কেয়া পায়েল। এছাড়াও আছেন ইয়াশ রোহান, শহীদুজ্জামান সেলিম, মিলি বাশার প্রমুখ। এটি বুধবার (১৪ ফেব্রুয়ারি) মুক্তি পেয়েছে সিনেমাওয়ালা ইউটিউব চ্যানেলে।

ভ্লগার মিতু নাটকের দৃশ্যে কেয়া পায়েল ও ইয়াশ রোহান পাষাণ

ব্যতিক্রম অবতারে এই নাটকে হাজির হয়েছেন তানজিন তিশা। তার ঝলসানো চেহারার যে ছবি কদিন আগে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছিল, সেটাই নাটকেরই। মেহেদী হাসান হৃদয় পরিচালিত নাটকটিতে তিশার সঙ্গে আছেন মুশফিক আর ফারহান। ভালোবাসা দিবসের (১৪ ফেব্রুয়ারি) রাত ৮টায় আরটিভিতে দেখানো হবে এটি।

শিউলি ফুল

মাসুম শাহরিয়ারের গল্পে নাটকটি নির্মাণ করেছেন এল আর সোহেল। এতে অভিনয় করেছেন মোশাররফ করিম ও তানজিন তিশা। ভ্যালেন্টাইনের রাত ১০টায় দীপ্ত টিভি ও তাদের ইউটিউব চ্যানেলে এটি প্রচার হবে।

রঙ রাধিয়া

কল্পনার সঙ্গে বাস্তবের অদ্ভুত মিলের এক গল্প উঠে আসছে এতে। নাটকটি নির্মাণ করেছেন হাসান রেজাউল। এতে অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান ও তানজিম সাইয়ারা তটিনী। এটি দেখা যাবে এনটিভিতে, বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টায়।

মন দুয়ারে নাটকের দৃশ্যে তৌসিফ মাহবুব ও তাসনিয়া ফারিণ এছাড়াও ভালোবাসা দিবস উপলক্ষে প্রচার হচ্ছে ‘লাভ লাইন’, ‘শেষাংশ’, ‘একটা ছেলে মনের আঙ্গিনাতে, ‘বিশ্বাস’, ‘পরিচয়’, ‘চোখটা আমাকে দাও’, ‘ফিরব বলে’, ‘সেই তুমি’, ‘প্রেমের পাগলামি’, ‘মন দুয়ারে’সহ শতাধিক নাটক। যেগুলোতে অভিনয় করেছেন সময়ের পরিচিত নাট্যাভিনয়শিল্পীরা।

/কেআই/
সম্পর্কিত
লাভ বার্ড পাচারের অভিযোগে আটক এক বাংলাদেশি
লাভ বার্ড পাচারের অভিযোগে আটক এক বাংলাদেশি
ফুল দোকানিদের প্রত্যাশা পূরণ করেনি বসন্ত ও ভালোবাসা দিবস
ফুল দোকানিদের প্রত্যাশা পূরণ করেনি বসন্ত ও ভালোবাসা দিবস
দর্শনার্থীদের ভিড় বাড়লেও বিক্রি বাড়েনি বইমেলায়
দর্শনার্থীদের ভিড় বাড়লেও বিক্রি বাড়েনি বইমেলায়
ভালোবাসাময় বসন্তে বইমেলার ছবি
ভালোবাসাময় বসন্তে বইমেলার ছবি
বিনোদন বিভাগের সর্বশেষ
যুক্তরাজ্যের টিভি চ্যানেলে ফারুকী-তিশার ‘অটোবায়োগ্রাফি’
যুক্তরাজ্যের টিভি চ্যানেলে ফারুকী-তিশার ‘অটোবায়োগ্রাফি’
ঈদ নাটক: ভিউতে এগিয়ে থাকা ১০
ঈদ নাটক: ভিউতে এগিয়ে থাকা ১০
এক ফ্রেমে গুঞ্জনের ইতি
এক ফ্রেমে গুঞ্জনের ইতি
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
আমার পাপ আর বাড়াবেন না: ইমন চক্রবর্তী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী