X
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪
৩০ চৈত্র ১৪৩০

লা গ্যালারিতে শুরু হলো ‘কনটেমপ্লেশন’

বিনোদন রিপোর্ট
২৪ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৩৭আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ২২:৩৬

আলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকার লা গ্যালারিতে শুরু হলো ‘কনটেমপ্লেশন’ শিরোনামে দলীয় আলোকচিত্র প্রদর্শনীর। ২৪ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায় এই প্রদর্শনীর উদ্বোধনী আয়োজনে লা গ্যালারিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রামাণ্যচিত্র নির্মাতা মানজারেহাসীন মুরাদ, স্থপতি সাইফুল হক, এখন টেলিভিশনের প্রধান সম্পাদক তুষার আবদুল্লাহ এবং চলচ্চিত্র নির্মাতা শবনম ফেরদৌসী।

প্রদর্শনীর একটি ছবি বিভিন্ন প্রেক্ষাপট থেকে আসা ১৫ জন অংশ নিয়েছিলেন আলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকা’য় আবীর আবদুল্লাহ পরিচালিত আলোকচিত্র কর্মশালার একটি কোর্সে। কোর্সটি শেষ করার পরে তারা তাদের ১৫টি ছবিগল্প তথা ১৫০টি ছবি ‘কনটেমপ্লেশন’ শীর্ষক প্রদর্শনীতে উপস্থাপন করছে, যেখানে উঠে এসেছে সমসাময়িক সামাজিক সমস্যা, প্রান্তিক জনগোষ্ঠীর কথা, আত্ম-প্রতিফলন, জলবায়ু পরিবর্তন এবং আরও অনেক কিছু। 

প্রদর্শনীর উদ্বোধনী আয়োজনে অতিথিরা আলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকার গণমাধ্যম মুখপাত্র মামুন অর রশীদ জানান, এই প্রদর্শনীতে অংশ নেওয়া প্রত্যেক আলোকচিত্রী তার নিজের কাছে বিশেষভাবে গুরুত্বপূর্ণ এমন সব বিষয় বেছে নিয়েছেন, যা তাদের নৈপুণ্য এবং সামর্থ্যকে সমুজ্জ্বল করবে।

প্রদর্শনীর একটি ছবি এতে অংশগ্রহণকারীরা হলেন মোঃ আলা উদ্দিন, প্রশান্ত হৃদয়, আসিফ ইকবাল স্বপ্নীল, পাঠানজাদা শের-ই জুলফিকার, আসিফ মুসাদ্দেক, রাইয়ান ইসলাম (কায়কো), ইকবাল হোসেন, রুবেল কর্মকার, জাহিদ অপু, সাইফুল ইসলাম, জয়ন্ত সাহা জয়, শুভ্র পাল, কাজী তানভীর আহমেদ, সিলভিয়া রোভেলী ও আশফাক আহমেদ।

প্রদর্শনীর উদ্বোধনী আয়োজনে দর্শক প্রদর্শনীটি  চলবে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত লা গ্যালারি উন্মুক্ত থাকবে দর্শকদের জন্য।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
দেশে নতুন মিউজিক প্ল্যাটফর্ম, শুরুতেই ‘বৈশাখী ঝড়’
দেশে নতুন মিউজিক প্ল্যাটফর্ম, শুরুতেই ‘বৈশাখী ঝড়’
বলিউড: ঈদের ছবি কেমন চলছে
বলিউড: ঈদের ছবি কেমন চলছে
আমেজ নেই, তবু ঈদে এলো যেসব গান
আমেজ নেই, তবু ঈদে এলো যেসব গান
ঈদের তৃতীয় দিন: দেখতে পারেন যেসব নাটক
ঈদের তৃতীয় দিন: দেখতে পারেন যেসব নাটক
কোক স্টুডিও বাংলায় জয়া আহসান!
কোক স্টুডিও বাংলায় জয়া আহসান!