X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

স্বামীর সাহসিকতায় মুগ্ধ রানি মুখার্জি

বিনোদন ডেস্ক
০৬ মার্চ ২০২৪, ০০:০৩আপডেট : ০৬ মার্চ ২০২৪, ২১:১৫

করোনা মহামারিতে সিনেমা ব্যবসায় ধস নেমেছিল। অনেকেই আশঙ্কা করেছিলেন, প্রেক্ষাগৃহের বাণিজ্য হয়তো পুরনো রূপে ফিরবে না। কিন্তু গত বছর বলিউডে সেই রমরমা অবস্থা তো ফিরেছেই, সঙ্গে বক্স অফিসে নতুন নতুন রেকর্ডও সৃষ্টি হয়েছে। নিঃসংকোচে সবাই স্বীকার করেন, হিন্দি ইন্ডাস্ট্রির এই পুনর্জন্মের পেছনে সবচেয়ে বড় ভূমিকা রেখেছে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ ছবিটি। যেটা প্রযোজনা করেছেন যশরাজ ফিল্মসের কর্ণধার আদিত্য চোপড়া।

বলা বাহুল্য, বড় বাজেটের ছবিটি মুক্তি দেওয়ার ক্ষেত্রে বড় ঝুঁকি নিতে হয়েছিল আদিত্যকে। কিন্তু নিজের ছবির ওপর বিশ্বাস ছিল তার। ওটিটিতে বিক্রি করে দেওয়ার সহজ সুযোগ থাকলেও তিনি সাহস করে প্রেক্ষাগৃহে মুক্তি দেন ‘পাঠান’। ফলাফল সবার জানা—হাজার কোটি রুপির ব্যবসা।

এই প্রসঙ্গেই আদিত্য চোপড়ার ভূয়সী প্রশংসা করলেন তার স্ত্রী অভিনেত্রী রানি মুখার্জি। একটি অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি বলেন, “নির্মাতা-প্রযোজকরা অনেক চাপে ছিলেন। অনেকেই ওটিটিতে ছবি মুক্তি দিয়েছেন। এমনকি বড় বড় আয়োজনের ছবি পর্যন্ত সোজা ওটিটি প্ল্যাটফর্মে রিলিজ দেওয়া হয়েছে। কিন্তু আমার স্বামী একদম শান্ত ছিল। আমি বলবো, তার মনে দৃঢ় বিশ্বাস ছিল। সে বলতো, ‘এসব ছবি প্রেক্ষাগৃহের জন্য বানানো হয়েছে, বৃহৎ দর্শকশ্রেণির জন্য, যারা উপভোগ করতে চায়। তাই ছবি আমি থিয়েটারেই রিলিজ দেবো।’ ওটিটি প্ল্যাটফর্মগুলো থেকে অনেক লোভনীয় প্রস্তাব এসেছিল ওর কাছে। কিন্তু সে রাজি হয়নি।”

‘পাঠান’ শাহরুখের সঙ্গে রানি ‘পাঠান’র আগে আরও কয়েকটি ছবি মুক্তি দিয়েছিল যশরাজ ফিল্মস। সেগুলো ব্যর্থ হয়েছিল। যার ফলে প্রতিষ্ঠানটির কর্মীরা পর্যন্ত হতাশায় পড়ে গিয়েছিলেন বলে জানান রানি। তার ভাষ্য, “আমরা ভেবেছিলাম, প্রেক্ষাগৃহের দর্শকের ওপর ভরসা রেখে আমরা প্রাপ্য সাড়া পাবো। কিন্তু তেমনটা হয়নি। অবশেষে আসে ‘পাঠান’; এটা যশরাজের পুরো চিত্রই বদলে দেয় এবং সর্বোচ্চ আয়কারী ছবি হয়ে ওঠে। ওই যে কথায় আছে, ঈশ্বর যখন দেন, তখন বেশি করেই দেন। সৃষ্টিকর্তা কেবল পরীক্ষা করেছে, কতটা সাহস আছে। আদির (আদিত্য চোপড়া) মনে সেই সাহসটা ছিল। এর জন্য একজন সহশিল্পী হিসেবেই আমি তাকে কুর্নিশ জানাই।”  

রানি মুখার্জি মনে করেন, নির্মাতাদের তার ছবির ওপর আস্থা রাখতে হবে। তবেই সেটা দর্শকের মন ছুঁতে পারবে।

উল্লেখ্য, মহামারির পর অক্ষয় কুমার অভিনীত ‘সম্রাট পৃথ্বীরাজ’ ও রণবীর কাপুরের ‘শমসেরা’ ছবি দুটি মুক্তি দিয়েছিল যশরাজ ফিল্ম। দুটো ছবিই মুখ থুবড়ে পড়েছিল বক্স অফিসে। এরপর ‘পাঠান’ দিয়ে প্রতিষ্ঠানটি অবিস্মরণীয় ব্যবসা করে। সেই সঙ্গে চাঙা হয়ে ওঠে বলিউড।

রানি মুখার্জি সূত্র: ইন্ডিয়া টুডে

/কেআই/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
বলিউডে কোণঠাসা প্রিয়াঙ্কা!
বলিউডে কোণঠাসা প্রিয়াঙ্কা!
একসঙ্গে এই অভিনেতারা...
একসঙ্গে এই অভিনেতারা...
শিল্পীদের সমস্যাগুলো সংসদে চিহ্নিত করতে চাই: ফেরদৌস
শিল্পীদের সমস্যাগুলো সংসদে চিহ্নিত করতে চাই: ফেরদৌস
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা