X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

রূপপুর নিয়ে বিটিভিতে ফেরা

বিনোদন রিপোর্ট
১৭ মার্চ ২০২৪, ১৮:০৭আপডেট : ১৭ মার্চ ২০২৪, ১৮:০৭

নব্বই দশকে বিটিভির পরিচিত মুখ খন্দকার ইসমাইল। তখন জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘বহুরূপী’ ও ‘আড্ডা’ নিয়মিত উপস্থাপনা করতেন তিনি। সর্বশেষ ২০০৯ সালে বিটিভিতে দেখা গেছে এই সঞ্চালককে। 

প্রায় ১৫ বছর পর বিটিভিতে আবারও ফিরেছেন তিনি। হাজির হচ্ছেন বিষয়ভিত্তিক ম্যাগাজিন অনুষ্ঠান ‘ওয়ে টু স্মার্ট বাংলাদেশ’ নিয়ে। শুরুটা হচ্ছে বাংলাদেশের মেগা প্রজেক্ট ‘রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র’ থেকে। যাতে থাকছে জমজমাট গান, নাচ, রম্য নাটিকা, অপরূপা রূপপুরের জানা-অজানা বিভিন্ন বিষয়। পুরো অনুষ্ঠানটি ধারণ করা হয়েছে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র ও এর আশপাশের এলাকায়। স্টুডিও পর্ব হয়েছে বিটিভির অডিটোরিয়ামে দর্শকদের উপস্থিতিতে। 

ফাহমিদা নবী ও খন্দকার ইসমাইল অনুষ্ঠানটিতে রাশিয়ার একটি বিখ্যাত গানের সুরে গান পরিবেশন করবেন ফাহমিদা নবী। এছাড়াও রবিউল ইসলাম জীবনের কথা ও রোজেন রহমানের সুরে পুলক ও লেমিস গেয়েছেন রাশিয়া-বাংলাদেশ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিয়ে গান। কবিরুল ইসলাম রতনের পরিচালনায় এই গানটির সাথে নৃত্য পরিবেশন করে নৃত্যলোক সাংস্কৃতিক কেন্দ্রের শিল্পীবৃন্দ। ‘একটি বাংলাদেশ তুমি জাগ্রত জনতার’ এই গানটির সাথে সোহেল রহমানের পরিচালনায় নৃত্য পরিবেশন করে শিখর কালচারাল অর্গানাইজেশনের শিল্পীবৃন্দ। রম্য নাটিকায় অংশগ্রহণ করেছেন তারিক স্বপন ও জাহিদ শিকদার। 

এছাড়াও বেশ কয়েকজন রাশিয়ান নাগরিক অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করেন এবং অডিটোরিয়ামে উপস্থিত দর্শকদের নিয়ে রয়েছে একটি মজার পর্ব।

খন্দকার ইসমাইল বলেন, ‘এই অনুষ্ঠানটি বাংলাদেশের বড় বড় প্রজেক্টগুলোকে কেন্দ্র করে নির্মিত হবে। শুরুটা হলো রূপপুর থেকে। বিনোদনের মাধ্যমে এমন প্রজেক্টগুলো দর্শকের সামনে তুলে ধরবো। নতুন এ পরিকল্পটি আশা করছি দর্শকের ভালো লাগবে।’ 

অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন মোঃ এরশাদ হোসেন। মার্চের শেষের দিকে বিটিভিতে প্রচার হবে এটি। নৃত্যশিল্পীদের সঙ্গে খন্দকার ইসমাইল

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
বলিউডে কোণঠাসা প্রিয়াঙ্কা!
বলিউডে কোণঠাসা প্রিয়াঙ্কা!
একসঙ্গে এই অভিনেতারা...
একসঙ্গে এই অভিনেতারা...
শিল্পীদের সমস্যাগুলো সংসদে চিহ্নিত করতে চাই: ফেরদৌস
শিল্পীদের সমস্যাগুলো সংসদে চিহ্নিত করতে চাই: ফেরদৌস
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা