X
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

জ্বীন ২: পোস্টার নকলের অভিযোগ, জবাব দিলেন প্রযোজক

বিনোদন রিপোর্ট
১৯ মার্চ ২০২৪, ১৯:০২আপডেট : ১৯ মার্চ ২০২৪, ১৯:০২

এই মুহূর্তে দেশে চলমান প্রেক্ষাগৃহের সংখ্যা মোটে ৬৭টি! ঈদ উপলক্ষে অবশ্য আরও শ’খানেক বন্ধ প্রেক্ষাগৃহ পুনরায় চালু হবে। এই দেড়শ হলে মুক্তির জন্য প্রস্তুত প্রায় এক ডজন সিনেমা! এর মধ্যে একটি হলো ‘মোন: জ্বীন ২’।

এটি নির্মাণ করেছেন কামরুজ্জামান রোমান। ছবিটি প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া। মুক্তি উপলক্ষে ইতোমধ্যে পুরোদমে প্রচারণা শুরু করে দিয়েছে ‘জ্বীন ২’ টিম। প্রকাশ করা হয়েছে একাধিক পোস্টার। এর মধ্যে সোমবার (১৮ মার্চ) একটি পোস্টার উন্মোচন করা হয় জাজের ফেসবুক পেজ থেকে। এতে দেখা যায়, এক কিশোরী সাদা স্কার্ফ পরে জায়নামাজে বসে নামাজ পড়ছে।

পোস্টারটি প্রকাশ্যে আসার পরই অভিযোগ উঠেছে, এটি নকল। গেলো ফেব্রুয়ারিতে মুক্তি পাওয়া ইন্দোনেশিয়ান ছবি ‘মুনকার’র পোস্টারের সঙ্গে এর মিল স্পষ্ট। এ কারণে সোশ্যাল মিডিয়ায় অনেকেই বিষয়টি নিয়ে সমালোচনা করছে।

তবে এই মিলকে কাকতালীয় বললেন ‘জ্বীন ২’র প্রযোজক আব্দুল আজিজ। মঙ্গলবার (১৯ মার্চ) সন্ধ্যায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘এটা কাকতালীয়। আমাদের পোস্টারে যে দৃশ্য, সেটা সিনেমাতেই আছে। সুতরাং অন্য কোনও পোস্টার থেকে নকল করা হয়েছে, ব্যাপারটা এমনটা না।’

‘জ্বীন ২’র দৃশ্য ও আরেকটি পোস্টার বরাবরের মতো এই ঈদেও বড় বাজেট, তারকার একাধিক ছবি মুক্তি পেতে যাচ্ছে। সেই মিছিলে নতুন নির্মাতা-শিল্পীদের নিয়ে বানানো ‘জ্বীন ২’র যোগ দেওয়ার প্রসঙ্গে আজিজের মন্তব্য, ‘আমরা যে ছবি বানাই, সেটাতে সর্বোচ্চ বাজেট দেওয়ার চেষ্টা করি। শিল্পী-কুশলী সব কিছুতেই ভালো বাজেট দেই। ফলে এটা ছোট কোনও ছবি না। আমরা মনে করি, ছবি ভালো হলে, দর্শক যেটাকে গ্রহণ করবে, সেটা সফল হবেই।’

‘জ্বীন ২’ সিনেমার মূল চরিত্রে অভিনয় করেছেন নবাগত সুপ্রভাত। এছাড়াও আছেন তারিক আনাম খান, আহমেদ রুবেল, দীপা খন্দকার, সামিনা বাশার, আরিয়ানা, সাজ্জাদ হোসেন, শেহজাদ ওমর, রেবেকা, মাহমুদুল হাসান মিঠু, শামীম প্রমুখ।

উল্লেখ্য, এর আগে ‘জ্বীন’ সিনেমাটি মুক্তি পায় ২০২৩ সালের রোজার ঈদে। নাদের চৌধুরী পরিচালিত ওই ছবিতে অভিনয় করেছিলেন পূজা চেরি, আব্দুন নূর সজল, জিয়াউল রোশান, জান্নাতুন নূর মুন প্রমুখ।

অন্যদিকে ‘জ্বীন ২’ ছবির কাজ শুরু হয়েছিল মূলত ওয়েব ফিল্ম হিসেবে। ২০২১ সালে জাজ ঘোষণা দেয়, ‘মোনা’ নামে একটি ওয়েব ফিল্ম বানাচ্ছেন তারা। বছর তিনেক পর সেই ছবিকেই ‘জ্বীন ২’র সিক্যুয়েল হিসেবে বড় পর্দায় তুলছে প্রতিষ্ঠানটি।

/কেআই/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
বোনকে নিয়ে সনু নিগমের প্রথম গান!
বোনকে নিয়ে সনু নিগমের প্রথম গান!
বলিউডে কোণঠাসা প্রিয়াঙ্কা!
বলিউডে কোণঠাসা প্রিয়াঙ্কা!
একসঙ্গে এই অভিনেতারা...
একসঙ্গে এই অভিনেতারা...
শিল্পীদের সমস্যাগুলো সংসদে চিহ্নিত করতে চাই: ফেরদৌস
শিল্পীদের সমস্যাগুলো সংসদে চিহ্নিত করতে চাই: ফেরদৌস
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…