X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

তপন চৌধুরীকে ঘিরে মন ছুঁয়ে যাওয়ার আসর

বিনোদন রিপোর্ট
০৮ জানুয়ারি ২০১৭, ১৩:২৮আপডেট : ০৮ জানুয়ারি ২০১৭, ১৫:২২

‘ফিরে এলাম’ অ্যালবামের আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন পর্ব জন্মদিন, সংগীতে ৪০ বছর পূর্তি ও নতুন অ্যালবাম প্রকাশনাকে ঘিরে শনিবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী মিলনায়তনটি হয়ে উঠেছিলো উৎসবমুখর। কে হাজির ছিলেন না সেখানে!

জনপ্রিয় সংগীতশিল্পী তপন চৌধুরীকে ঘিরে এদিন বসেছিলো ‘মন শুধু মন ছুঁয়ে’ যাওয়ার মেলা।

তপন চৌধুরীতে মুগ্ধ তোফায়েল আহমেদ সৈয়দ আবদুল হাদী, আলাউদ্দিন আলী, শেখ সাদী খান, নিয়াজ মোহাম্মদ চৌধুরী, রুনা লায়লা, আলমগীর, ফেরদৌস ওয়াহিদ, আবিদা সুলতানা, রফিকুল আলম, নকীব খান, কুমার বিশ্বজিৎ, আইয়ূব বাচ্চু, মাকসুদ, শমী কায়সার, ফোয়াদ নাসের বাবু, আলম আরা মিনু, সাদিয়া ইসলাম মৌ, সুমনা হক, এসডি রুবেল, শফিক তুহিন, শওকত আলী ইমন, কবির বকুল, মেহরীন, আনজাম মাসুদ, দেবাশীষ বিশ্বাস, ত্রপা মজুমদার, সামিনা চৌধুরী, ফাহমিদা নবী, আহসান হাবীব, বাদশা বুলবুল, কিশোর, পুলক, সাব্বির, কাজল আরিফসহ এমন অনেক তারকা এসেছিলেন তপন চৌধুরীকে শুভাশীষ জানাতে।

অনু্ষ্ঠানটি প্রাণবন্ত হয়েছে জানিয়ে তপন চৌধুরী বলেন, ‘বাংলা ঢোলের এনামুল হকের চেষ্টায় এমন একটি অনুষ্ঠান সম্ভব হয়েছে। আমার অনেক ভালো লাগার মানুষদের সঙ্গে আবার দেখা করার, তাদেরকে সম্মানিত করার সুযোগ পেয়েছি।’

তপন চৌধুরীর পক্ষ থেকে আলাউদ্দীন আলীকে সম্মাননা ক্রেস্ট দিচ্ছেন রুনা লায়লা বাংলা ঢোলের ব্যানারে ১৩ বছর পর প্রকাশ পেয়েছে তপন চৌধুরীর ২১তম একক অ্যালবাম ‘ফিরে এলাম’। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আয়োজক প্রতিষ্ঠান বাংলা ঢোলের ব্যবস্থাপনা পরিচালক এনামুল হক।

তপন চৌধুরীর সংগীতে বেড়ে উঠবার জন্য যাদের অবদান রয়েছে তেমন কয়েকজন মানুষকে সম্মাননা জানানো হয় এই আসরে। তারা হলেন- ‘সোলস’ ব্যান্ডে তপন চৌধুরীকে নিয়ে আসা সুব্রত বড়ুয়া, তার গাওয়া জনপ্রিয় গান ‘মন শুধু মন ছুঁয়েছে’র গীতিকার-সুরকার নকিব খান, প্রথম অডিও অ্যালবাম ‘তপন চৌধুরী’র সুরকার আইয়ুব বাচ্চু, প্রথম গাওয়া সিনেমার গান ‘ভাত দে’র পরিচালক আমজাদ হোসেন, প্রথম সিনেমার গান ‘কত কাঁদলাম, কত গো সাধলাম’র সুরকার আলাউদ্দিন আলী এবং ‘পলাশ ফুটেছে শিমুল ফুটেছে’ গানের গীতিকার-সুরকার তাজুল ইমাম।
এই সম্মাননা প্রদানের সময় নি‌জের অনুভূতি প্রকাশ কর‌তে গিয়ে আবেগাপ্লুত তপন চৌধুরী বলেন, ‘তখন এই  মানুষগু‌লো আমার হাত না ধর‌লে  আজ আপনা‌দের সাম‌নে দাঁড়া‌নোর যোগ্যতা হতো না।  আপনা‌দের সাম‌নে পেয়ে আ‌মি আমার মুগ্ধতা কীভাবে প্রকাশ করবো বুঝতে পারছি না। আবারও সবার প্র‌তি অ‌নেক অ‌নেক কৃতজ্ঞতা।’

মঞ্চে তপন চৌধুরী ও তার পরিবারের সদস্যরা অনুষ্ঠানের শুরুতে তপন চৌধুরীর জনপ্রিয় গান গেয়ে শোনান শিল্পী আলম আরা মিনু, সাব্বির জামান, কিশোর, বাদশা বুলবুল, অনুপমা মুক্তি প্রমুখ। অনুষ্ঠানে তপন চৌধুরীর সংগীত জীবনের চার দশক নিয়ে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিতহয়।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন কথা সাহিত্যিক আনিসুল হক ও শিল্পী দিনাত জাহান মুন্নী। সবশেষে ছিলো তপন চৌধুরীর একক সংগীত পরিবেশনা। তিনি অনেককে সঙ্গে নিয়ে গাইলেন তার বিখ্যাত সেই গানটি, ‘মন শুধু মন ছুঁয়েছে...’।

এরপর জন্মদিনের কেক কাটার মধ্য দিয়ে শেষ হয় তারকা খচিত এই আসর। সব শেষে তিনি গাইলেন, মন শুধু মন ছুঁয়েছে...

ছবি: সাজ্জাদ হোসেন/ বাংলা ট্রিবিউন
/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!