X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

আমি বাঁচতে চাই: জুটন চৌধুরী

বিনোদন রিপোর্ট
০২ মার্চ ২০১৭, ১৭:৫৯আপডেট : ০২ মার্চ ২০১৭, ১৮:০৮

জুটন চৌধুরী নায়ক-নায়িকাদের উজ্জ্বল ক্যারিয়ারের পেছনে একজন চলচ্চিত্র সাংবাদিকের অবদান কোনও অংশেই কম নয়। চলচ্চিত্র সাংবাদিকরাই তাদের লেখনি দিয়ে তারকাদের কর্ম-খ্যাতি ছড়িয়ে দেন সারাদেশের মানুষের কাছে।

সম্প্রতি এমনই একজন সিনিয়র চলচ্চিত্র সাংবাদিক জুটন চৌধুরী কোলন ক্যানসারে আক্রান্ত হয়েছেন। বেশ ক’মাস ধরে চিকিৎসাধীন আছেন কলকাতার অ্যাপোলো হাসপাতালে। তিনি সবাইকে তার এই বিপদের দিনে পাশে থাকার অনুরোধ জানিয়েছেন।

জুটন চৌধুরী বলেন, ‘আপনারা আমার পাশে থাকুন। আমি বাঁচতে চাই আপনাদের ভালবাসায়। আমি আবার কাজে ফিরতে চাই।’

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিকতার অন্যতম এই মানুষটি কলকাতার হাসপাতাল থেকে মুঠোফোনে আরও বলেন, ‘ক্যানসারের চিকিৎসা অনেক ব্যয়বহুল। দীর্ঘ মেয়াদী কেমো থেরাপি দিতে হবে। এতে অনেক অর্থের প্রয়োজন। আরও ৩০ লাখ টাকা চিকিৎসার পেছনে ব্যয় হবে। কেউ যেন আমাকে নিয়ে কোনও মিথ্যা প্রচারণা না চালায়। কেউ যেন অসুস্থতাকে পুঁজি করে কোনও ধরনের ফায়দা নেয়ার চেষ্টা না করেন- সেদিক থেকে সাংবাদিক বন্ধু, সহকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানাচ্ছি। আপনারা আমার জন্যে দোয়া করবেন, আপনাদের শুভ কামনা, দোয়া, ভালোবাসাই আমার এই বিপদের দিনে বড় অবলম্বন।’

স্ত্রী ও দুই সন্তানের সঙ্গে জুটন চৌধুরী দীর্ঘদিন দেশের জনপ্রিয় পাক্ষিক ম্যাগাজিন আনন্দধারা’য় চিফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করেছেন জুটন চৌধুরী। এরপর নিজের সম্পাদনায় ‘বিনোদনচিত্র’ নামের একটি ম্যাগাজিন প্রকাশ করেন। সর্বশেষ তিনি দৈনিক সংবাদ প্রতিদিন-এ সিনিয়র প্রতিবেদক হিসেবে কর্মরত ছিলেন।

জুটন চৌধুরী জানান, কেউ যদি স্বেচ্ছায় তাকে ভালোবেসে আর্থিক সহযোগিতা করতে চান, তবে অ্যাকাউন্ট নং- ০১১৩৪০০৬০৭৯, তাড়াইল ব্রাঞ্চ, ব্যাংক এশিয়া লিমিটেড-এ জমা দিতে পারেন।

এদিকে জুটন চৌধুরীকে দেখতে সম্প্রতি কলকাতার হাসপাতালে ছুটে গেছেন কণ্ঠশিল্পী আঁখি আলমগীর। আপাদমস্তক চলচ্চিত্র সংবাদিক হয়েও একজন কণ্ঠশিল্পীর এমন আন্তরিক উপস্থিতি প্রসঙ্গে জুটন চৌধুরী বলেন, ‌‌‘এটা আমার জীবনের শ্রেষ্ঠ ঘটনার একটি। তিনি আমাকে বেঁচে থাকার সাহস দিয়ে গেলেন। আমি তার কাছে কৃতজ্ঞ।’

প্রায় ২৫ বছরের সাংবাদিকতা জীবনে তিনি সক্রিয়ভাবে জড়িত আছেন রিপোর্টার্স ইউনিটি, বাচসাচ, বিসিআরএ-সহ বিভিন্ন সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনের সঙ্গে।

কলকাতার হাসপাতালে জুটন চৌধুরীর পাশে আঁখি /এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ