X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

‘মাইলস’ সমস্যার সমাধান, ফের একসঙ্গে হামিন-শাফিন

বিনোদন রিপোর্ট
০৯ আগস্ট ২০১৮, ১৫:২৭আপডেট : ০৯ আগস্ট ২০১৮, ১৮:৫৫

মাইলস দেশের অন্যতম ব্যান্ড ‘মাইলস’ নিয়ে টানাপড়েন চলছিল অনেক দিন ধরে। পুরনো লাইনআপ থেকে এর প্রধান কণ্ঠশিল্পী শাফিন আহমেদ বের হয়ে যান, সঙ্গে জানান ব্যান্ডটির মালিকানাও তার!
অনুমতি ছাড়া ‘মাইলস’ নামটি ব্যবহার না করার জন্য নিজের ভাই হামিন আহমেদসহ ব্যান্ডের অন্য সদস্যদের আইনি নোটিশও পাঠান শাফিন আহমেদ। বিপরীতে অন্য চার সদস্য পাল্টা জবাব দেন ব্যান্ডের অফিসিয়াল ফেসবুক পেজের মাধ্যমে।
বিস্ময়কর ও বিব্রতকর সেই ঘটনাটি ঘটেছে গত বছর ডিসেম্বরে।
তবে আজ (৯ আগস্ট, বেলা ২টা) ঘণ্টাখানেক আগে ‌‘মাইলস’ আনুষ্ঠানিকভাবে সেই সমস্যার সমাধানের কথা জানালো তাদের অফিসিয়াল ফেসবুক পেইজের মাধ্যমে। সেটি নিজ নিজ দেয়ালে শেয়ারও করেছেন হামিন আহমেদ ও শাফিন আহমেদ।
ব্যান্ডটি আনুষ্ঠানিক ঘোষণায় জানায়, তারা তাদের মধ্যকার সব সমস্যা এবং মতপার্থক্যের সমাধান করেছেন। যার ফলে এখন থেকে আবারও ব্যান্ডের আসল লাইনআপ নিয়ে কনসার্ট হবে, সদস্যরা অংশ নেবেন স্টুডিও রেকর্ডিংয়েও।
এ বিষয়ে সরাসরি মন্তব্য জানতে বাংলা ট্রিবিউনের পক্ষ থেকে হামিন আহমেদ ও শাফিন আহমেদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করে পাওয়া যায়নি। তবে জানা গেছে, ব্যান্ডের পক্ষ থেকে শিগগিরই (ঈদের আগে) একটি সংবাদ সম্মেলন করা হবে।

‘মাইলস’ সমস্যার সমাধান, ফের একসঙ্গে হামিন-শাফিন প্রসঙ্গত, ১৯৭৯ সালে প্রতিষ্ঠিত হয় দেশের অন্যতম ব্যান্ড ‘মাইলস’। সফলতার দীর্ঘ পথ পাড়ি দিয়ে ২০১০ সালে ব্যান্ড ছেড়ে দেওয়ার প্রথম ঘোষণা দেন শাফিন আহমেদ। যদিও অল্প সময়ের ব্যবধানে তারা ফের একসঙ্গে মঞ্চ মাতান গিটার হাতে পাশাপাশি দাঁড়িয়ে।
মাইলসের অ্যালবামগুলো হলো: মাইলস (১৯৮২), প্রতিশ্রুতি (১৯৯১), প্রত্যাশা (১৯৯৩), প্রত্যয় (১৯৯৬), প্রয়াস, প্রবাহ (২০০০), প্রতিধ্বনি (২০০৬) ও প্রতিচ্ছবি (২০১৫)।

আসল লাইনআপ: শাফিন আহমেদ (বেজ গিটার, কণ্ঠ), হামিন আহমেদ (গিটার, কণ্ঠ), মানাম আহমেদ (কি-বোর্ড), ইকবাল আসিফ জুয়েল (গিটার) ও সৈয়দ জিয়াউর রহমান তূর্য (ড্রামস)।
 
/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!