X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

স্বামীর মৃত্যুর পর সেলিন ডিওনের সাহসিকতা

বিনোদন ডেস্ক
০৫ এপ্রিল ২০১৯, ১৯:৩০আপডেট : ০৬ এপ্রিল ২০১৯, ০০:০০

সেলিন ডিওন ‘টাইটানিক’ ছবির ‘মাই হার্ট উইল গো অন’ গানটির জন্য সারা বিশ্বে পরিচিত সেলিন ডিওন। রোজ যেমন জ্যাককে হারিয়ে বিষণ্ন, ফরাসি-কানাডিয়ান এই পপ গায়িকাও স্বামীর মৃত্যুতে শোকাহত।
তবে শোককে শক্তিতে পরিণত করে নতুন অ্যালবামের ঘোষণা দিলেন তিনি। এর নাম ‘কারেজ’। বাংলায় শব্দটির অর্থ সাহসিকতা। অ্যালবামটি বাজারে আসবে আগামী নভেম্বরে।
২০১৬ সালে গলায় ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান সেলিন ডিওনের স্বামী ও ম্যানেজার রেনে অ্যাঞ্জেলিল। তাদের তিন সন্তান। স্বামীর মৃত্যুর পর সাহসিকতার সঙ্গে দিন কাটিয়েছেন তিনি, সেখান থেকেই ‘কারেজ’ নামটি এসেছে।
স্বামীর মৃত্যুর পর জীবনটা যেভাবে কেটেছে তাতে অনুপ্রাণিত হয়ে নতুন অ্যালবামটি তৈরি করেছেন সেলিন ডিওন। সম্প্রতি লস অ্যাঞ্জেলেসে একটি পরিবেশনার সময় খবরটি জানান ৫১ বছর বয়সী এই তারকা। এই আয়োজন ফেসবুকে সরাসরি দেখানো হয়। রেনে অ্যাঞ্জেলিল ও সেলিন ডিওন
নতুন ওয়ার্ল্ড ট্যুরের পরিকল্পনার কথাও জানিয়েছেন সেলিন ডিওন। এর মাধ্যমে ১০ বছর পর আমেরিকায় সংগীত সফরে বের হবেন তিনি। এ বছরের সেপ্টেম্বরে কানাডার কুইবেক সিটির মাধ্যমে শুরু হবে তার এই গানের সফর।
পাঁচবার গ্র্যামি জয়ী সেলিন ডিওন বলেন, ‘রেনেকে হারানোর পর মনে হলো ও চেয়েছিল আমি মঞ্চে ফিরি। ও চাইতো আমি সবসময় রেওয়াজ ধরে রাখি। আমি তাকে দেখাতে চাই, ভালো আছি আমরা।’
সেলিন ডিওনের সবশেষ ইংরেজি ভাষার অ্যালবাম ‘লাভড মি ব্যাক টু লাইফ’ প্রকাশিত হয় ২০১৩ সালে। এর তিন বছর পর ফরাসি ভাষার গান নিয়ে তিনি বের করেন ‘অ্যানাদার ইভেনিং’।
গত বছর এশিয়া ও অস্ট্রেলিয়ায় নিজের জনপ্রিয় গানের সংকলিত অ্যালবামের প্রচারণায় সংগীত সফর করেন সেলিন ডিওন। ২০০৭ সালে তার ‘টেকিং চান্সেস’ বিশ্বে সবচেয়ে লাভজনক ট্যুর কনসার্টের তালিকায় স্থান পায়।
সম্প্রতি লস অ্যাঞ্জেলেসে সেলিন ডিওনের পরিবেশনাটি:

/জেডএল/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম