X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

হানিফ সংকেতের নাটকে তারা দুজন

বিনোদন রিপোর্ট
১৫ মে ২০১৯, ০১:১৬আপডেট : ১৫ মে ২০১৯, ১৪:৪৩

শুটিং সেটে আবুল হায়াত ও দিলারা জামান প্রতি ঈদেই ঐতিহ্যবাহী ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র পাশাপাশি নন্দিত নির্মাতা হানিফ সংকেত নির্মাণ করেন একটি বিশেষ নাটক। এবারও তার ব্যতিক্রম ঘটছে না।

হানিফ সংকেতের এবারের নাটকের নাম ‘ভুল ভাঙাতে ভুল করা’। যেখানে জুটি হয়ে দর্শকদের সামনে হাজির হচ্ছেন দেশের জ্যেষ্ঠ দুই তারকা শিল্পী আবুল হায়াত ও দিলারা জামান।
নির্মাতা জানান, একটি পারিবারিক গল্প নিয়ে তৈরি হয়েছে নাটকটি। পরিবারের কর্তাব্যক্তি চলতে ফিরতে কোথাও কোনও অসঙ্গতি বা সমস্যা দেখলেই প্রতিক্রিয়া ব্যক্ত করেন। কিন্তু পরিবারের অন্য সদস্যরা তার এসব কর্মকাণ্ডে অত্যন্ত বিরক্ত। মা-বাবা-চাচা-পুত্র-পুত্রবধূসহ পরিবারের সদস্যদের সাথে প্রায়ই তার এই ভুল করা আর ভুল ধরা নিয়ে ঘটতে থাকে নানান ঘটনা। আর এসব ঘটনা নিয়েই নির্মিত হলো নাটকটি।
নাটকের গল্প সম্পর্কে হানিফ সংকেত বলেন, ‘আজকাল অধিকাংশ নাটকেই কোনও বাবা-মা’র চরিত্র দেখা যায় না। তবে আমার এই নাটকটিতে সেটি দেখা যাবে। এর সঙ্গে পরিবারের ভাই-বোন-চাচাসহ বিভিন্ন সদস্যের সাবলীল উপস্থিতিও থাকছে। অর্থাৎ বলা যায় প্রতিবারের মতো এবারও নাটকটি একটি পরিবারকে কেন্দ্র করে- পারিবারিক গল্পের নাটক। যার মূল দুটি চরিত্রে আছেন বাবা ও মা।’
একটি দৃশ্যে নাটকের অভিনয়শিল্পীরা নাটকটিতে বাবা ও মায়ের চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত ও দিলারা জামান। আর তাদের সন্তান ও স্বজনের চরিত্রে আছেন চঞ্চল চৌধুরী, জাকিয়া বারী মম, সাঈদ বাবু, কেএস ফিরোজ, মাসুদ আলী খান, শেলী আহসান, আবদুল আজিজ, শামীম, নজরুল ইসলাম, বাহার, সুবর্ণা মজুমদারসহ অনেকে।
নাটকটির সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সংগীতায়োজন করেছেন মেহেদী। কণ্ঠ দিয়েছেন কমল।
নাটকটি প্রচার হবে এটিএন বাংলায় ঈদের দিন রাত ৮টা ৩০ মিনিটে।

এমএম/এমএমজে/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...