X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

আরও শক্তিশালী ও দানবীয় রূপে ‘গডজিলা’

বিনোদন রিপোর্ট
২৯ মে ২০১৯, ১৮:০২আপডেট : ২৯ মে ২০১৯, ২১:০৪

আরও শক্তিশালী ও দানবীয় রূপে ‘গডজিলা’ গডজিলার কথা দর্শকদের মনে আছে নিশ্চয়ই। জনপ্রিয় এই কাল্পনিক চরিত্রটিকে নিয়ে নির্মিত ‘গডজিলা’ ছবিটি দারুণ জনপ্রিয়তা পায়।
চার বছর বিরতির পর আবারও দর্শকদের সামনে হাজির হচ্ছে ‘গডজিলা’। ২০১৪ সালে মুক্তি পেয়েছিলো ‘গডজিলা’ ফ্রাঞ্চাইজির শেষ ছবিটি। এবারের সিরিজের নাম দেয়া হয়েছে ‘গডজিলা: দ্য কিং অব মনস্টার’।
ইতোমধ্যেই ভিডিও শেয়ারিং সাইট ইউটিউবে প্রকাশিত হয়েছে ছবিটির ট্রেলার। আর সে ট্রেলারেই দেখা মিললো আগের চেয়ে আরও শক্তিশালী ও দানবীয় রূপে প্রত্যাবর্তন হচ্ছে গডজিলার।
৩১ মে আন্তর্জাতিকভাবে মুক্তির দিনেই ঢাকার স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে ছবিটি।
ছবির পরিচালক মাইকেল ডর্টি। অভিনয়ে রয়েছেন ২০১৪ সালে মুক্তি পাওয়া গডজিলার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবিটিতে কাজ করা কাইলি চ্যান্ডেলার, স্যালি হওকিন্স, শিয়া জ্যাকসন ও ব্রাডলি উইথফোর্ড। কাইল চ্যান্ডলারকে ছবির মূল চরিত্রে দেখা যাবে। তিনি ছবিতে একজন বৈজ্ঞানিক এবং ব্রাউনের বাবার চরিত্রে অভিনয় করবেন।

৪৩ বছর বয়সী হলিউড অভিনেত্রী ভেরা ফারমিগাকে দেখা যাবে ববি মিলি ব্রাউনের মায়ের চরিত্রে। এ ছবিতে দেখানো হবে কীভাবে গডজিলা নিজেকে আলফা অব দ্য টাইটানে পরিণত করে। নতুন রূপে এবং নতুন গল্পে গডজিলাকে দেখার জন্য বেশ আগ্রহ নিয়ে বসে আছেন এই ছবির ভক্তরাও। আশা করা হচ্ছে, আগের ছবিকেও ছাড়িয়ে যাবে এ ছবির সাফল্য।


প্রথম ছবি মুক্তির পরপরই যুক্তরাষ্ট্রের বক্স অফিস মাত করেছে। মুক্তি পেয়েই সিনেমাটি ঘরে তুলেছে ৯৩ লাখ ডলার, যা ছিল ওই বছরের দ্বিতীয় সর্বোচ্চ উদ্বোধনী আয়। তার আগে এ রেকর্ডটি ছিল সুপারহিরো সিনেমা ‘দ্য অ্যামেইজিং স্পাইডার-ম্যান টু”-এর দখলে। মুক্তির তিনদিনে নয় কোটি ডলারেরও বেশি আয় করা সুপারহিট ওই সিনেমার প্রথম দিনের আয় ছিল ৮৭ লাখ ডলার।


দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় হিরোশিমা ও নাগাসাকিতে মার্কিন পারমাণবিক হামলার পর রাসায়নিক তেজস্ক্রিয়তায় সৃষ্ট মহাদানব গডজিলাকে প্রথমবারের মতো পুরো বিশ্বে পরিচয় করিয়ে দেন জাপানি পরিচালক ইশিরো হন্ডা। তার ১৯৫৪ সালের সিনেমা ‘গডজিলা’র পর থেকেই পারমাণবিক হামলার ঋণাত্মক প্রতিক্রিয়ার রূপক হিসেবে পপ সংস্কৃতিতে জনপ্রিয় হয়ে ওঠে এই কাল্পনিক চরিত্রটি।
ওই সময়ের পর থেকে জাপানি এই আইকনিক মনস্টার মুভি হলিউডে রিমেক হয়েছে বহুবার। এমনকি টিভি এবং অ্যানিমেশন সিরিজ হিসেবেও একাধিকবার আবির্ভাব ঘটেছে গডজিলার।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)