X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

‘বিনি সুতোয়’ যেমন জয়া আহসান

বিনোদন রিপোর্ট
২২ জুন ২০১৯, ১৮:৫৩আপডেট : ২২ জুন ২০১৯, ১৯:০৩

‘বিনি সুতোয়’ যেমন জয়া আহসান ২০১৭ সালে শ্রেষ্ঠ বাংলা চলচ্চিত্র হিসেবে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিল ‘ময়ূরাক্ষী’। ছবিটি  পরিচালনা করেছিলেন অতনু ঘোষ।
এবার সেই অতনু ঘোষের পরিচালনা এবং তারই লেখা নতুন ছবি ‘বিনি সুতোয়’-এ অভিনয় করছেন জয়া আহসান। এতে জয়ার বিপরীতে প্রথমবারের মতো পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করছেন ‘শব্দ’, ‘নির্বাক’, ‘ফড়িং’, ‘ওপেনটি বায়স্কোপ’, ‘সাহেব বিবি গোলাম’, ‘মাছের ঝোল’-এর মতো অনেক ছবির অভিনেতা ঋত্বিক চক্রবর্তী।
সম্প্রতি চলচ্চিত্রটির স্থিরচিত্র প্রকাশ হয়েছে। যেখানে পাওয়া গেলে জয়া ও ঋত্বিক দুজনকেই।
যেখানে একটি গাড়িতে বসে আছেন তারা। ঋত্বিক কিছুটা আনমনে হয়ে আছেন আর দ্বিধাগ্রস্ত জয়া আহসান।
চলচ্চিত্রটি নিয়ে জয়া বলেন, ‌‘পরিচালক অতনু ঘোষের পূর্বের কাজ, নতুন ছবির গল্প ও চরিত্রের প্রতি ভীষণ আকর্ষণ থেকেই এ ছবিতে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি। এতে আমি অভিনয় করছি শ্রাবণী বড়ুয়া চরিত্রে, আর ঋত্বিককে দেখা যাবে কাজল সরকারের ভূমিকায়।’
ছবির গল্পে দেখা যাবে, এক রিয়েলিটি শোতে কাকতালীয়ভাবে দেখা হয় দুজনের। অডিশন শেষ হওয়ার পর একটা জায়গা পেরিয়ে বাসে উঠতে গিয়ে শ্রাবণী (জয়া) পড়ে যায়। তার এই অবস্থা দেখে ছুটে আসেন কাজল (ঋত্বিক)। এভাবে দুজনের মধ্যে একটি যোগসূত্র তৈরি হয়। বাইরে থেকে তারা একে অপরকে যেভাবে দেখছে, আতশ কাঁচের নিচে কি সেটা রাতারাতি পাল্টে যাবে? সে উত্তরই পুরো ছবিজুড়ে দর্শক খুঁজে নেবেন।
গত ফেব্রুয়ারি থেকে কলকাতা ও টাকিতে এর শুটিং শুরু হয়।
অন্যদিকে সিনেমার জন্য গানগুলো তৈরি করছেন দেবজ্যোতি মিশ্র। যেগুলোর মধ্যে একটি বিশেষ গানে কণ্ঠ দেবেন জয়া আহসান। সবকিছু ঠিক থাকলে এ বছরই মুক্তি পাবে ‘বিনি সুতোয়’, জানালেন জয়া।
জয়া-ঋত্বিক দুজনে এর আগে ২০১৬ সালে কাজ করেছেন ‘ভালোবাসার শহর: দ্য সিটি অব লাভ’ নামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে। ইউটিউবে উন্মুক্ত হওয়া এই ছবিটি নির্মাণ করেছেন ‘ফড়িং’ খ্যাত ইন্দ্রনীল রায় চৌধুরী।

/এমআই/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়