বুঝি বৃষ্টি নেমেছে চার দেয়ালে...

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৪:০৮, জুলাই ০৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:০১, জুলাই ০৬, ২০১৯

বাইরে থমথমে মেঘলা আকাশ, বৃষ্টি নেই। অথচ চার দেওয়ালে ঢুকতেই বুঝি নেমে এলো রুম-ঝুম। সুর, সংগীত আর কণ্ঠের মেলবন্ধনে তৈরি হলো এক অন্যরকম বৃষ্টির আবহ।
৫ জুলাই সন্ধ্যায় এমনটাই মনে হলো ‘খেলা জানালা’র উদ্যোগে বর্ষাবরণ অনুষ্ঠানে। রাজধানীর ধানমন্ডিতে এক ঘরোয়া পরিবেশে আয়োজিত এই অনুষ্ঠান সাজানো হয়েছে কবি গুরু রবীন্দ্রনাথের প্রিয় ঋতু বর্ষার গান দিয়ে।
বিরতিহীন বর্ষার গান চলেছে এই আয়োজনে। গানে-সুরে পুরো অডিটোরিয়ামজুড়ে টানা তিন ঘণ্টা নেমেছিল আনন্দের বারিধারা।
অনুষ্ঠানে একক ও যৌথভাবে প্রায় ৩০টির মতো গান পরিবেশন হয়েছেন। এতে অংশ নিয়েছেন দেশের বিশিষ্ট কয়েকজন রবীন্দ্রসংগীতশিল্পী। তারা হলেন আমিনা আহমেদ, মনসুরা বেগম, দীপাঞ্জন মুখার্জী, আজাদুর রহমান, তানভীরা আশরাফ শ্যামা, জাকির হোসেন তপন, মীরা মণ্ডল, সাঈদা হোসেন পাপড়ি, সাদি মহম্মদ ও ফাহিম হোসেন চৌধুরী।
খোলা জানালা’র পক্ষ থেকে শিল্পী সাঈদা হোসেন পাপড়ি বলেন, ‘আমরা চেয়েছি সবাই মিলে রবীন্দ্রনাথের প্রিয় ঋতু বর্ষাকে আবাহন করতে। সেভাবেই পুরো অনুষ্ঠান সাজিয়েছি। চেষ্টা করেছি উপস্থিত শ্রোতাদের মনে গানে গানে বর্ষার আনন্দ ছড়িয়ে দিতে।’
অনুষ্ঠানে একক ও যৌথভাবে পরিবেশিত হয়েছে নীল অঞ্জন গহন কুঞ্জ ছায়ায়, কোন সাগরের পার হতে, প্রথম কদম ফুল, জানি জানি তুমি এসেছে এ পথে, ও আষাঢ়ের পূর্ণিমা আমার, আবার এসেছে আষাঢ় প্রভৃতি।

/এমএম/

লাইভ

টপ