X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

জয় শাহরিয়ারের একক অ্যালবাম ‘লাপাত্তা...’

বিনোদন রিপোর্ট
২৮ জুলাই ২০১৯, ১৫:০১আপডেট : ২৮ জুলাই ২০১৯, ১৬:৫৭

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে জয় শাহরিয়ার ও প্রিন্স মাহমুদ (মাঝে) একক অ্যালবাম প্রকাশের খবর এখন আর পাওয়া যায় না। কারণ, এই সময়ে সবাই ছুটছে একক গান আর ভিডিও প্রকাশের পেছনে।
তবুও বেশ ঘটা করে নিজের চতুর্থ একক অ্যালবাম প্রকাশ করলেন সংগীতশিল্পী জয় শাহরিয়ার। নাম ‘লাপাত্তা...’।
২৬ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি গেমস রুমে এটির মোড়ক উন্মোচন হয়। উন্মোচন করেন দেশবরেণ্য সংগীত পরিচালক প্রিন্স মাহমুদ। এ উপলক্ষে আয়োজিত কনসার্টে জয় শাহরিয়ার ছাড়াও গান পরিবেশন করে ব্যান্ড দ্য মিলিপুটস, গানকবি, অর্জন ও সুহৃদ।  আয়োজনে ছিল আজব কারখানা ও ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটি।
আজব রেকর্ডস থেকে প্রকাশিত ‘লাপাত্তা...’ অ্যালবামে গান রয়েছে ৮টি। সব গানের কথা ও সুর করেছেন জয় শাহরিয়ার। সংগীতায়োজন করেছেন মহান ফাহিম ও জয় শাহরিয়ার। সাউন্ড ডিজাইন করেছেন নাবিদ সালেহীন নিলয়। গানগুলোর শিরোনাম এমন—লাপাত্তা..., খুব, আমিতো এমনই, মিথ্যের বেসাতি, এভাবেই, ভালোবাসার কোনও মানে নেই, সুন্দরী এবং তুমিও আমার হতে পারতে।
অ্যালবামটি প্রসঙ্গে জয় শাহরিয়ার বলেন, ‘আমি মনে করি পূর্ণাঙ্গ অ্যালবামের আবেদনটাই আলাদা। সেই আবেগ থেকেই স্রোতের বিপরীতে ভেসে টানা পাঁচ বছর পর এটি প্রকাশ করা। গানগুলো তৈরি করতে সময় নিয়েছি দুই বছর। এটা ঠিক, এখন আমরা সিঙ্গেলস বা ইপি অ্যালবামের দিকে বেশি ঝুঁকে আছি। আমি নিজেও মাঝে লম্বা সময় এভাবেই গান প্রকাশ করেছি। তবে এ পর্যায়ে এসে খুব ইচ্ছে করলো একটা পুরো অ্যালবাম প্রকাশের। তাই করলাম। ইচ্ছে আছে, গানগুলোর ভিডিও পর্যায়ক্রমে প্রকাশের।’  
‘লাপাত্তা...’ অ্যালবামের গানগুলো শ্রোতারা শুনতে পারছেন জিপি মিউজিক, ভাইব ও স্প্ল্যাশ অ্যাপ-এ। দেশের বাইরের শ্রোতারা শুনতে পারবেন আই টিউনস, স্পটিফাই, অ্যামাজন, সাভান, গানা, ডিজার-সহ ২০০টি ওয়েব পোর্টালে।
আজব রেকর্ডসের ইউটিউব চ্যানেলেও পুরো অ্যালবামটি শুনতে পারছেন শ্রোতারা।
উল্লেখ্য, অ্যালবাম প্রকাশের দিন আজব রেকর্ডসের ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে ‘আমিতো এমনই’ গানটির মিউজিক ভিডিও।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!