৮ অক্টোবর আসছে দেশের প্রথম সার্ফিং চলচ্চিত্র ‘ন ডরাই’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৩:৪৯, আগস্ট ০১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:১৮, আগস্ট ০১, ২০১৯

বামে পোস্টার, ডানে দুটি দৃশ্যে রাজ ও সুনেরা

সার্ফিং নিয়ে দেশের প্রথম চলচ্চিত্র ‘ন ডরাই’। এটি মুক্তির দিনক্ষণ চূড়ান্ত হয়েছে। আগামী ৮ অক্টোবর স্টার সিনেপ্লেক্সের প্রতিষ্ঠাবার্ষিকীতে পর্দায় দেখা যাবে ছবিটি। চলচ্চিত্রটি প্রযোজনাও করেছেন দেশের সর্বাধুনিক এই প্রেক্ষাগৃহ।

বিষয়টি নিশ্চিত করেছেন স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ ব্যবস্থাপক (বিপণন) মেজবাহ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, ‘ছবিটির মুক্তিকে ঘিরে আমরা প্রস্তুতি নিচ্ছি। আশা করছি স্টার সিনেপ্লেক্সের জন্মদিনেই এটি আসবে।’

‘ন ডরাই’ মানে ভয় পাই না। এটা বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের ভাষা। সম্ভবত এবারই প্রথম এই অঞ্চলের ভাষায় কোনও সিনেমার নামকরণ করা হলো। ছবির সংলাপগুলোও থাকছে একই। এর ইংরেজি নাম ‘ডেয়ার টু সার্ফ’।
২০১৮ সালের অক্টোবরে এর শুটিং শুরু হয়। একেবারে ভিন্ন প্রেক্ষাপটে সৈকতের এই খেলা নিয়ে ছবিটি। তানিম রহমান অংশুর পরিচালনায় চলচ্চিত্রটিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ ও মডেল সুনেরা।
‘ন ডরাই’-এর চিত্রনাট্য লিখেছেন ভারতের ‘বুনোহাঁস’ ও ‘পিংক’ ছবির চিত্রনাট্যকার শ্যামল সেনগুপ্ত।
ইতোমধ্যে ছবিটির আন্তর্জাতিক একটি পোস্টার সোশ্যাল মিডিয়ায় এসেছে। সেখানে দেখা যাচ্ছে, সাগর পাড়ে একটি মেয়ে খালি পায়ে বালিতে হেঁটে এগিয়ে আসছেন। তার হাতে সার্ফিং বোট। মেয়েটির পরনে লাল বেনারসি শাড়ি। পুরোপুরি বিয়ের সাজে সেজেছেন। তার চোখে মুখে কী যেন আকাঙ্ক্ষা!

গল্প প্রসঙ্গে অংশু বলেন, ‘একজন নারী সার্ফারের জীবন থেকে উৎসাহিত হয়ে এ ছবির জন্ম। গল্পটি গড়ে উঠেছে একটি সত্য ঘটনা অবলম্বনে। নারীর এগিয়ে যাওয়ার একটা বার্তাও থাকবে এতে। সিনেমার প্রায় নব্বই শতাংশ দৃশ্যধারণ করেছি কক্সবাজারে। এতে চট্টগ্রামের আঞ্চলিক ভাষার ব্যবহার করেছি বেশি। কারণ, গল্পটা ওই অঞ্চলের। তবে তা সবাই যেন বুঝতে পারে, সেভাবেই ব্যবহার করা হয়েছে।’

/এমআই/এম/এমওএফ/

লাইভ

টপ