X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

ঈদের পরদিন বিটিভিতে বিশেষ ‘পরিবর্তন’

বিনোদন রিপোর্ট
০৯ আগস্ট ২০১৯, ০০:০৫আপডেট : ০৯ আগস্ট ২০১৯, ০০:০৫

ঈদের পরদিন বিটিভিতে বিশেষ ‘পরিবর্তন’ বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’-এর বিশেষ পর্বটি প্রচার হবে ঈদের পরদিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর।
অনুষ্ঠানটির প্রাণপুরুষ আনজাম মাসুদ জানান, আগস্ট মাস, শোকের মাস। তাই এবারের আয়োজন সাজানো হয়েছে একটু ভিন্ন মেজাজে। মোট ১৯টি পরিবেশনা থাকছে এবার। তৈরি হয়েছে ৩টি নতুন গান। যেখানে উঠে এসেছে বাংলাদেশ, সম্প্রীতি ও এগিয়ে যাওয়ার প্রত্যয়সূচক বার্তা।
‘ধর্ম যার যার উৎসব সবার’—বর্তমান সরকারের অন্যতম এই নীতিকে প্রাধান্য দিয়ে করা একটি গানে বাংলাদেশে বসবাসকারী সকল ধর্মের শিল্পী কলাকুশলী অংশ নিয়েছেন। গানটির কথা লিখেছেন লিটন অধিকারী রিন্টু। সুজন আরিফের সুর-সংগীতে গানটিতে কণ্ঠ দিয়েছেন এ প্রজন্মের বেলী আফরোজ, বৃষ্টি, পুলক অধিকারী, শাহরিয়ার রাফাত, জুলি ও বৃষ্টি মুৎসুদ্দি।
জাহিদ আকবরের আশা জাগানিয়া কথায় সুজন আরিফের সুর-সংগীতে ‘উড়তে থাকো পাখির ডানায়’ শিরোনামে আরেকটি গান গাইবেন নামের প্রথম অক্ষর ‘ক’ দিয়ে শুরু এই প্রজন্মের তিনজন কণ্ঠশিল্পী কিশোর, কর্ণিয়া ও কণা (বিন্দুকণা)।
বাংলাদেশের অপার সৌন্দর্য এগিয়ে যাওয়া বাংলাদেশ শিরোনামে জনপ্রিয় গীতিকবি দেলোয়ার আরজুদা শরফের লেখা একটি গান গাইবেন তিন সংগীত পরিচালক শওকত আলী ইমন, ইবরার টিপু ও আরফিন রুমি। গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন ইবরার টিপু।  
ঈদের পরদিন বিটিভিতে বিশেষ ‘পরিবর্তন’ সমসাময়িক বিষয় নিয়ে লেখা ছড়া দিয়ে মিলনায়তনের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিন জন দর্শক নিয়ে রয়েছে দর্শক প্রতিযোগিতা পর্ব। এবারের প্রতিযোগিতার বিষয় তথ্যপ্রযুক্তি।
নতুন কম্পোজিশনের তিনটি রবীন্দ্রসংগীতের সঙ্গে ইভান শাহরিয়ার সোহাগের পরিচালনায় সোহাগ ড্যান্স ট্রুপের সহশিল্পীদের নিয়ে নৃত্য পরিবেশন করবেন এ সময়ের চারজন নৃত্যশিল্পী রুহানী লাবণ্য, মিম চৌধুরী, সিনথিয়া ইয়াসমিন ও বারিষ হক।
এর বাইরে হজম আলী, মামা-ভাগ্নে, মদন-ভোলা, পরিবর্তন পাঠশালা, খাঁচকাটা খাঁচকাটা, উল্টো-চলা, হিট করছে, মমিন-হাতেম, দুই মহিলা, তিন ব্যক্তি, মানিক-রতন, বিয়াই-বিয়াইন প্রভৃতি নিয়মিত পর্ব তো রয়েছেই।
সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় ‘পরিবর্তন’ পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।

/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা