আইয়ুব বাচ্চুকে নিয়ে কোনও আয়োজন নেই বামবার!

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ০০:১০, অক্টোবর ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:০৪, অক্টোবর ১৮, ২০১৯

আইয়ুব বাচ্চু (১৬ আগস্ট ১৯৬২-১৮ অক্টোবর ২০১৮)আজ, ১৮ অক্টোবর দেশের অন্যতম ব্যান্ড এলআরবির প্রতিষ্ঠাতা-গায়ক আইয়ুব বাচ্চুর চলে যাওয়ার দিন।

মারা যাওয়ার পর প্রথম মৃত্যুবার্ষিকী আজ। কিন্তু ব্যান্ডের অনবদ্য অবদান রাখা এই তারকাকে নিয়ে কোনও আয়োজনই করেনি ব্যান্ড সংগীতের বৃহৎ সংগঠন বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ডস অ্যাসোসিয়েশন (বামবা)।

বিষয়টি নিশ্চিত হওয়া গেছে সংগঠনটির সাধারণ সম্পাদক শেখ মনিরুল ইসলাম টিপুর কথায়।

খোঁজ নিয়ে জানা যায়, কুমার বিশ্বজিৎ ও পার্থ বড়ুয়ার উদ্যোগে মগবাজারের একটি রেস্তোরাঁয় আইয়ুব বাচ্চুর স্মরণে দোয়া ও মেজবানের আয়োজন করা হয়েছে। এর বাইরে ঢাকায় থাকছে না আর কোনও বিশেষ কিছু।

বিষয়টি নিয়ে মনিরুল ইসলাম টিপু বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এবার বামবা থেকে কোনও আয়োজন করা সম্ভব হয়নি। তবে মগবাজারে যে আয়োজন হচ্ছে সেখানে বামবা সদস্যরা অংশ নেবেন। আর আইয়ুব বাচ্চুর জন্য তো আমাদের দোয়া সবসময়ই আছে, থাকবে। আয়োজনটি করতে পারলে আরও ভালো হতো।’

যেহেতু নিজ সংগঠন থেকেই আয়োজন থাকছে না, তাই অনেকটাই ম্রিয়মাণ থাকছে এবারের প্রথম মৃত্যুবার্ষিকী।

এদিকে জানা যায়, নিজ ব্যান্ড এলআরবি তরফ থেকেও বড় কোনও অনুষ্ঠান থাকছে না। ব্যান্ডটির বর্তমান নেতা স্বপন ব্যক্তিগত উদ্যোগে একটি মসজিদে দোয়ার আয়োজন করেছেন।

১৯৭৮ সালে ফিলিংস ব্যান্ডের মাধ্যমে সংগীত জগতে পথচলা শুরু হয় আইয়ুব বাচ্চুর। ১৯৮০ থেকে ১৯৯০ সাল পর্যন্ত সোলস ব্যান্ডে লিড গিটারিস্ট হিসেবে যুক্ত ছিলেন তিনি। ১৯৯১ সালে এলআরবি গঠন করেন আইয়ুব বাচ্চু। মৃত্যুর আগ পর্যন্ত (২০১৮ সালের ১৮ অক্টোবর) এ ব্যান্ডকে নেতৃত্ব দিয়েছেন তিনি। ব্যান্ড সংগীতে যুক্ত করেছেন শত শত জনপ্রিয় গান।

সংগীতের এই শাখায় নিজের দেশকেও প্রতিবেশীদের কাছে অনন্য স্থানে তুলে ধরেছেন এই কিংবদন্তি।

/এম/এমএম/এমওএফ/

লাইভ

টপ