ফোকফেস্টের অন্যতম চমক পাঞ্জাবের দালের মেহেদি

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৩৮, অক্টোবর ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:৪০, অক্টোবর ২৩, ২০১৯

দালের মেহেদিগত চার বছরের মতো এবারও ঢাকায় বসছে লোকগানের আন্তর্জাতিক আয়োজন ‌‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’।

আর বরাবরের মতো এবারও হাজির হচ্ছেন বিভিন্ন দেশের লোকগানের সেরা শিল্পীরা। তাদের মধ্যে এবারের আসরে অন্যতম চমক হিসেবে থাকছেন ভারতের পাঞ্জাবের ভাংরা গানের তুমুল জনপ্রিয় শিল্পী দালের মেহেদি।
আরও আছে পাকিস্তানের জুনুন ও হিনা নাসরুল্লাহ, রাশিয়ার সাত্তুমা, জর্জিয়ার শেভেনেবুরেবি এবং মালি থেকে হাবিব কইটে অ্যান্ড হামাদ। আর বাংলাদেশ থেকে উল্লেখযোগ্য শিল্পীরা হলেন শাহ আলম সরকার, মালেক কাওয়াল, কাজল দেওয়ান, ফকির শাহাবুদ্দিন, চন্দনা মজুমদার, কামরুজ্জামান রাফি, শফিকুল ইসলাম, প্রেমা ও ভাবনা নৃত্যদল প্রভৃতি।
আয়োজক প্রতিষ্ঠান সান ফাউন্ডেশন জানায়, আগামী ১৪ থেকে ১৬ নভেম্বর পর্যন্ত চলবে এ উৎসব। রাজধানীর আর্মি স্টেডিয়ামে তিন দিনব্যাপী এ উৎসব প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত চলবে।
বিষয়গুলো নিয়ে আজ (২৩ অক্টোবর) রাজধানীর গুলশানের একটি হোটেলে সংবাদ সম্মেলন করা হয়। সেখানে আরও জানানো হয়, প্রতিবারের মতো অনলাইনে নিবন্ধনের মাধ্যমে দর্শক ফোকফেস্টে অংশ নিতে পারবেন। আগামী ৬ নভেম্বর শুরু হয়ে ১০ নভেম্বর পর্যন্ত নিবন্ধন প্রক্রিয়া চলবে। এটি করা যাবে এই ঠিকানায় (ক্লিক করুন)
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফোকফেস্টের আয়োজক প্রতিষ্ঠান সান ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী, ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সৈয়দ মাহবুবুর রহমান, স্কয়ার টয়লেট্রিজের হেড অব অপারেশনস মালিক মো. সাঈদ এবং লোকসংগীত শিল্পী ফকির শাহাবুদ্দিন।
সংবাদ সম্মেলনে আয়োজন সংশ্লিষ্টরাজানানো হয়, এবার বাংলাদেশসহ বিশ্বের ৬টি দেশ থেকে দুই শতাধিক লোকশিল্পী ও কলাকুশলী যোগ দেবেন।
লোকগানকে বিশ্বদরবারে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে ২০১৫ সাল থেকে প্রতি বছর আয়োজিত হয়ে আসছে এশিয়ার সবচেয়ে বড় লোকসংগীতের অনুষ্ঠান ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট'।
এ বছর অনুষ্ঠিত হতে যাচ্ছে উৎসবের পঞ্চম আসর।

/এম/এমএম/এমওএফ/

লাইভ

টপ