X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

ফোকফেস্টের অন্যতম চমক পাঞ্জাবের দালের মেহেদি

বিনোদন রিপোর্ট
২৩ অক্টোবর ২০১৯, ১৬:৩৮আপডেট : ২৩ অক্টোবর ২০১৯, ২১:৪০

দালের মেহেদি গত চার বছরের মতো এবারও ঢাকায় বসছে লোকগানের আন্তর্জাতিক আয়োজন ‌‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’।

আর বরাবরের মতো এবারও হাজির হচ্ছেন বিভিন্ন দেশের লোকগানের সেরা শিল্পীরা। তাদের মধ্যে এবারের আসরে অন্যতম চমক হিসেবে থাকছেন ভারতের পাঞ্জাবের ভাংরা গানের তুমুল জনপ্রিয় শিল্পী দালের মেহেদি।
আরও আছে পাকিস্তানের জুনুন ও হিনা নাসরুল্লাহ, রাশিয়ার সাত্তুমা, জর্জিয়ার শেভেনেবুরেবি এবং মালি থেকে হাবিব কইটে অ্যান্ড হামাদ। আর বাংলাদেশ থেকে উল্লেখযোগ্য শিল্পীরা হলেন শাহ আলম সরকার, মালেক কাওয়াল, কাজল দেওয়ান, ফকির শাহাবুদ্দিন, চন্দনা মজুমদার, কামরুজ্জামান রাফি, শফিকুল ইসলাম, প্রেমা ও ভাবনা নৃত্যদল প্রভৃতি।
আয়োজক প্রতিষ্ঠান সান ফাউন্ডেশন জানায়, আগামী ১৪ থেকে ১৬ নভেম্বর পর্যন্ত চলবে এ উৎসব। রাজধানীর আর্মি স্টেডিয়ামে তিন দিনব্যাপী এ উৎসব প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত চলবে।
বিষয়গুলো নিয়ে আজ (২৩ অক্টোবর) রাজধানীর গুলশানের একটি হোটেলে সংবাদ সম্মেলন করা হয়। সেখানে আরও জানানো হয়, প্রতিবারের মতো অনলাইনে নিবন্ধনের মাধ্যমে দর্শক ফোকফেস্টে অংশ নিতে পারবেন। আগামী ৬ নভেম্বর শুরু হয়ে ১০ নভেম্বর পর্যন্ত নিবন্ধন প্রক্রিয়া চলবে। এটি করা যাবে এই ঠিকানায় (ক্লিক করুন)
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফোকফেস্টের আয়োজক প্রতিষ্ঠান সান ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী, ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সৈয়দ মাহবুবুর রহমান, স্কয়ার টয়লেট্রিজের হেড অব অপারেশনস মালিক মো. সাঈদ এবং লোকসংগীত শিল্পী ফকির শাহাবুদ্দিন।
সংবাদ সম্মেলনে আয়োজন সংশ্লিষ্টরা জানানো হয়, এবার বাংলাদেশসহ বিশ্বের ৬টি দেশ থেকে দুই শতাধিক লোকশিল্পী ও কলাকুশলী যোগ দেবেন।
লোকগানকে বিশ্বদরবারে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে ২০১৫ সাল থেকে প্রতি বছর আয়োজিত হয়ে আসছে এশিয়ার সবচেয়ে বড় লোকসংগীতের অনুষ্ঠান ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট'।
এ বছর অনুষ্ঠিত হতে যাচ্ছে উৎসবের পঞ্চম আসর।

/এম/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!