X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

সামিনা চৌধুরীকে চমকে দিলেন স্বামী ইজাজ খান স্বপন

বিনোদন রিপোর্ট
০৪ নভেম্বর ২০১৯, ১৪:২৩আপডেট : ০৪ নভেম্বর ২০১৯, ১৬:২৬

স্বপন ও সামিনা

অডিও ইন্ডাস্ট্রির সোনালি দিনে নিয়মিতই গান প্রকাশ হতো প্রযোজনা প্রতিষ্ঠান ‘ওয়ার্ল্ড মিউজিক’-এর ব্যানার থেকে। তবে বহুকাল ধরেই এটি বন্ধ। সুখবর হচ্ছে, সংগীতশিল্পী সামিনা চৌধুরীর হাত ধরে এবার নতুনরূপে প্রতিষ্ঠানটি ফিরেছে।

আর এটির উদ্যোগ নিয়েছেন প্রতিষ্ঠানটির কর্ণধার সামিনা চৌধুরীর স্বামী ইজাজ খান স্বপন। মূলত বিবাহবার্ষিকী উপলক্ষে এটি স্ত্রীকে উপহার দিয়েছেন স্বপন। নতুনভাবে এর নামকরণ হয়েছে ‘ওয়ার্ল্ড মিউজিক বাংলা’।

আজ (৪ নভেম্বর) তাদের বিবাহবার্ষিকী। এদিনেই উপহারটি দিয়েছেন বলে জানালেন সামিনা চৌধুরী।
এই সংগীতশিল্পী বলেন, ‘গতকালই ও (স্বপন) জানিয়েছিল, আজ একটি চমক আছে। তবে এটি যে এই প্রযোজনা প্রতিষ্ঠানটি হবে তার আমার কল্পনাতেও ছিল না। আজকের দিনটি আমার সারা জীবন মনে থাকবে। নিজের মধ্যে কতটুকু ভালো লাগা কাজ করছে, তা বলে বোঝানো যাবে না। আজ আমাদের ২৫তম বিবাহবার্ষিকী।’

শুধু তা-ই নয়, এই ব্যানার থেকে প্রকাশিত সামিনা চৌধুরীর জনপ্রিয় গান ‘এই যাদুটা যদি সত্যি হয়ে যেতো’ তাও তিনি বাজিয়ে শোনান সামিনাকে। প্রকাশ করা হয়েছে ‘আমার বুকের মধ্যেখানে’ গানটিও।

সামিনা আরও বলেন, ‘জনপ্রিয় এমন একটি প্রযোজনা প্রতিষ্ঠান এভাবে হারিয়ে যাবে, তা আমি মানতে পারছিলাম না। অনেক দিন ধরেই এটি নিয়ে আমরা কথা বলেছি। তবে এভাবে সেটি ফিরে আসবে, তা সত্যিই অন্যরকম।'

প্রযোজনা প্রতিষ্ঠানটি সম্পর্কে ইজাজ খান স্বপন জানান, ২০০০ সালের শুরুর দিকে যাত্রা শুরু হয় ‘ওয়ার্ল্ড মিউজিক’-এর। এই ব্যানার থেকে দেশের অনেক গুণী শিল্পীর গান প্রকাশিত হয়েছে। এবার এটির ইউটিউব চ্যানেলও চালু হয়েছে। এতে পুরনোর পাশাপাশি নতুন গান থাকবে।
 ওয়ার্ল্ড মিউজিক বাংলা চ্যানেলের গান:

/এমআই/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা