মিস ওয়ার্ল্ডের ইউটিউব চ্যানেলে তোরসা (ভিডিও)

Send
জনি হক
প্রকাশিত : ০০:০২, নভেম্বর ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:১৫, নভেম্বর ১৩, ২০১৯


বিশ্বসুন্দরী প্রতিযোগিতার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে যুক্ত হলো ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯’ রাফাহ নানজিবা তোরসার পরিচিতি ভিডিও। এতে বাংলাদেশের জয়গান গেয়েছেন তিনি। এখন পর্যন্ত ৩২ হাজার বার দেখা হয়েছে এটি। অন্য সব দেশের প্রতিযোগীদের চেয়ে এদিক দিয়ে অনেক এগিয়ে ২১ বছর বয়সী এই সুন্দরী। এর মধ্য দিয়ে সফলভাবেই শুরু হলো তার মিশন। 

গত ১১ নভেম্বর ১ মিনিট ৩১ সেকেন্ড ব্যাপ্তির ভিডিওটি উন্মুক্ত করে মিস ওয়ার্ল্ড কর্তৃপক্ষ। শুরুতেই ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯’ তোরসা শুভেচ্ছা জানান দর্শকদের। তিনি বলেন, ‘আমি রাফাহ নানজিবা তোরসা। গর্বের নদীমাতৃক দেশে বেড়ে উঠেছি। স্বাধীনতা যুদ্ধের গৌরবময় ইতিহাসসমৃদ্ধ উন্নয়নশীল দেশ বাংলাদেশের কথা বলছি। এখানকার মানুষ চমৎকার মনের। দেশের সবচেয়ে বৃহৎ বন্দরনগরী চট্টগ্রামে আমার জন্ম ও বেড়ে ওঠা।’

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে পড়াশোনা করার তথ্য জানানোর সঙ্গে দু’বার জাতীয় পুরস্কার পাওয়ার চিত্র তুলে ধরেন তোরসা। এর মধ্যে একটি তার হাতে তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মায়ের হাত ধরে ছোটবেলা থেকে নাচসহ শিল্পকলার বৈচিত্র্যময় শাখার সঙ্গে পরিচয় হয়েছে তোরসার। এর সুবাদে বিভিন্ন সৃজনশীল ও সাংস্কৃতিক চর্চা করতে পেরেছেন তিনি।

ভিডিওতে পিয়ানো বাজানো, নাচ, শিশুদের শিক্ষাদানসহ আরও কিছু মুহূর্তে দেখা গেছে তোরসাকে। তার আদর্শবাণী, ‘মানুষের মুখে হাসি ফোটাতে কাজ করবো। নারীদের উন্নয়ন, চট্টগ্রামসহ পুরো বাংলাদেশ ও মানবতার জন্য নিজেকে নিবেদিত রাখতে চাই।’

গত ১১ অক্টোবর অমিকন এন্টারটেইনমেন্টের আয়োজনে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯’ জেতার সুবাদে পাওয়া মুকুট পরার মাধ্যমে ভিডিওতে তোরসার উপস্থিতির সমাপ্তি ঘটেছে। মিস ওয়ার্ল্ড ইউটিউব চ্যানেলে এখন পর্যন্ত সবচেয়ে বেশিবার দেখা হয়েছে এটাই।

মিস ওয়ার্ল্ড অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত তোরসার ছবিএদিকে মিস ওয়ার্ল্ড অফিসিয়াল ওয়েবসাইটে অন্যান্য দেশের প্রতিযোগীদের পাশাপাশি যুক্ত হয়েছে তোরসার ছবি ও সংক্ষিপ্ত জীবনী। এতে তিনটি ঝলমলে ছবির সঙ্গে রয়েছে কিছু তথ্য।

ওয়েবসাইটে উল্লেখ করা হয়েছে, ৫ ফুট ৪ ইঞ্চি উচ্চতার তোরসা বাংলা, ইংরেজি, ফরাসি ও হিন্দি ভাষায় দক্ষ। তার শখের তালিকায় আছে ফটোগ্রাফি, আঁকাআঁকি, কয়েন সংগ্রহ ও ব্যাডমিন্টন খেলা। একজন সমাজসেবী ও মিডিয়া ব্যক্তিত্ব হওয়ার আকাঙ্ক্ষা তার। লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের আওতাভুক্ত এলইও ক্লাবের বাংলাদেশ শাখার সভাপতি তিনি।

মিস ওয়ার্ল্ড অফিসিয়াল ওয়েবসাইটে তোরসার ছবিজানা গেছে, আগামী ২০ নভেম্বর লন্ডন পৌঁছাবেন তোরসা। এরপর মাল্টিমিডিয়া, খেলা, প্রতিভা, টপ মডেল, হেড টু হেড চ্যালেঞ্জ ও বিউটি উইথ অ্যা পারপাসসহ ধারাবাহিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে তাকে জায়গা করে নিতে হবে সেরা ৩০-এ। একইসঙ্গে শহরটির সংস্কৃতি ও ঐতিহ্যবাহী জায়গাগুলোতে বেড়ানোর সুযোগ পাবেন তিনি। এখন পর্যন্ত বাংলাদেশসহ ১১১ দেশের সুন্দরী প্রতিযোগিতায় নাম লিখিয়েছেন।

আগামী ১৪ ডিসেম্বর যুক্তরাজ্যের লন্ডনে এক্সেল এরেনায় বসবে ৬৯তম মিস ওয়ার্ল্ডের জমকালো আসর। সেদিনই ফয়সালা হবে কে জিতবেন এবারের বিশ্বসুন্দরীর মুকুট। নতুন মিস ওয়ার্ল্ডের মাথায় মুকুট পরিয়ে দেবেন বর্তমান বিশ্বসুন্দরী মেক্সিকোর ভ্যানেসা পন্তে দেলেওন। বরাবরের মতোই চোখধাঁধানো সৌন্দর্য, চমৎকার ফ্যাশন ও বিশ্বসেরা পারফরম্যান্সের সম্মিলন দেখা যাবে মিস ওয়ার্ল্ডের ফাইনালে।

৬৯তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার প্রোমো:


/এমএম/

লাইভ

টপ