দীপ্ত টিভির ৪র্থ বর্ষপূর্তি‘ড্রামা চ্যানেল হিসেবে দীপ্ত এখন স্ট্যাবলিশড’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ০০:০৪, নভেম্বর ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:০৪, নভেম্বর ১৮, ২০১৯

চ্যানেলটির লগো২০১৫ সালের এই দিন (১৮ নভেম্বর) থেকে আনুষ্ঠানিক সম্প্রচারে আসে দেশের অন্যতম জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল দীপ্ত টিভি। বিশেষ করে ডাবিং সিরিয়াল ‘সুলতান সুলেমান’ দিয়ে রাতারাতি দেশের সর্বোচ্চ জনপ্রিয় চ্যানেলে পরিণত হয় দীপ্ত।
শুধু ডাবিং সিরিয়ালই নয়, চ্যানেলটি শুরু থেকেই জোর দিয়ে আসছে নাটকের প্রতি। এরমধ্যে গত চার বছরে জনপ্রিয় হওয়া নামগুলোর মধ্যে রয়েছে ‘খুঁজে ফিরি তাকে’, ‘অপরাজিতা’,‘পালকী’, ‘খেলাঘর’, ‘ওরা থাকে ওধারে’, ‘অলি’, ‘মধ্যবর্তিনী’, ‘খলনায়ক’ প্রভৃতি। দীপ্ত-ই দেশের একমাত্র চ্যানেল যেখানে সর্বাধিক সিরিজ নাটক, সপ্তাহের ছয়দিন সম্প্রচার হয়।
৪র্থ বর্ষপূর্তি প্রসঙ্গে বলতে গিয়ে দীপ্তর সিইও ফুয়াদ চৌধুরী বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এই পর্যায়ে এসে মনে হচ্ছে, ড্রামা চ্যানেল হিসেবে দীপ্তকে স্ট্যাবলিশড করতে পেরেছি। এটা আমাদের প্রথম ও প্রধান অ্যাচিভমেন্ট। আমরা শুরু থেকেই চেষ্টা করেছি- এই দিকটায় নজর দিতে। সবকিছু করতে চাইনি। আমরা চেয়েছি, নাটকের দর্শকদের জন্য একটি আদর্শ চ্যানেল গড়ে তোলার। এ পর্যায়ে এসে আমার মনে হয়, সেটা অনেকটাই সম্ভব হয়েছে। বিভিন্ন জরিপ এবং দর্শকদের মতামত থেকে আমরা সেটা অনুভব করছি। আমরা জানতে পেরেছি দেশের ৪৮ ভাগ দর্শক আমাদের নাটক দেখে। আমাদের ইচ্ছে এই সংখ্যাটা আরও অনেক বাড়িয়ে আনা। নাটকগুলোর মান আরও উন্নত করা। নতুন বছরে এসে সেভাবেই কাজ করছি আমরা।’
এদিকে দীপ্ত টিভিতে এখন প্রচার হচ্ছে ‘মান অভিমান’, ‘ভালোবাসার আলো-আঁধার’ ও ‘বকুলপুর’ নামের তিনটি সিরিয়াল।
ধারাবাহিক নাটকের সাথে দীপ্ত একদিকে যেমন বিশেষ নাটক  তৈরি করেছে তেমনি নির্মাণ করে চলেছে অন্যান্য অনুষ্ঠান। নিয়মিত সংগীতবিষয়ক অনুষ্ঠান ‘দীপ্ত প্রভাতী’ এবং কৃষিবিষয়ক অনুষ্ঠান ‘দীপ্ত কৃষি’ দর্শকদের কাছে দারুণভাবে গ্রহণযোগ্যতা পেয়েছে। একই সঙ্গে তুমুল জনপ্রিয়তা পেয়েছে ডাবিং সিরিজ ‘সুলতান সুলেমান’, ‘এইযেল’ ও ‘ফাতমাগুল’-এর মতো টিভি সিরিজ। জানা গেছে, শিগগিরই প্রচার হবে ‘জননী জন্মভূমি’ নামে একটি নতুন ডাবিং সিরিজ। এছাড়াও প্রচার হতে যাচ্ছে দীপ্ত টিভির অর্থায়নে নির্মিত স্বল্পদৈর্ঘ্য অ্যানিমেশন ফিল্ম ‘টুমরো’।
এদিকে আজ (১৮ নভেম্বর) দীপ্ত টিভির চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষে বিকাল ৩টা ৩০মিনিট থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সরাসরি প্রচার হবে ‘দীপ্ত উল্লাস’। প্রথমেই থাকছে ‘আলো আমার আলো’ গানের সাথে বাফার শিশুদের নাচ। থাকছে স্বপ্নীল সজীব, তানজিনা তমা, পূজন দাস, ইয়াসমিন লাবণ্য, সুমিত চৌধুরী ও নির্ঝর চৌধুরীর অংশগ্রহণে গান। আরও থাকছে ‘একরোবেট নাচ শিল্পকলা একাডেমি’ এর পরিবেশনা। নিউজ প্রেজেন্টার ও নিউজ রিপোর্টারদের অংশগ্রহণে থাকছে ‘কমেডি নিউজ’।
দীপ্ত ধারাবাহিকের জনপ্রিয় শিল্পীদের অংশগ্রহণে থাকছে কমেডি ও নাচ। ফোক গানের সাথে নাচ করবেন সোহেল, লাবণ্যসহ এ প্রজন্মের নৃত্যশিল্পীরা। থাকছে ‘সুলতান সুলেমান’র ডাবিং শিল্পীদের অংশগ্রহণে নাটিকা। একক গান পরিবেশন করবেন ঐশী এবং  আদিবাসী শিল্পীদের অংশগ্রহণে নৃত্য।
পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন ইমতু রাতিশ এবং প্রযোজনা করবেন মোঃ মাসুদ মিয়া।  

/এমএম/

লাইভ

টপ