X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

শিল্পী চূড়ান্ত, শুটিংয়ে যাচ্ছে অনুদানের ছবি ‘অন্ত্যেষ্টিক্রিয়া’

বিনোদন রিপোর্ট
১৮ নভেম্বর ২০১৯, ১০:২১আপডেট : ১৮ নভেম্বর ২০১৯, ১০:২১

‘সূচনা দিবস’ অনুষ্ঠানে শিল্পী-কুশলীরা বাংলাদেশের মুক্তিযুদ্ধ তথা ১৯৭১ সাল সমগ্র বিশ্বেই একটি সুপরিচিত ইতিহাস। বর্বরতম হত্যাযজ্ঞ, নির্যাতন আর ধর্ষণের বিনিময়ে অর্জিত আমাদের অহংকার ও গৌরবের স্বাধীনতা- যার সবটুকু মাত্র একটি চলচ্চিত্রের মাধ্যমে ফুটিয়ে তোলা সম্ভব নয়।
‘অন্ত্যেষ্টিক্রিয়া’ আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাসের গল্প না হলেও সেই সময়ে ঘটে যাওয়া অসংখ্য মানবিক গল্পগুলোর একটি। যুদ্ধের ভয়াবহতায় এক সাধারণের বেঁচে থাকার আপ্রাণ আকুতি, প্রচেষ্টা আর সংগ্রামের উপাখ্যান নিয়ে তৈরি হচ্ছে ছবিটি।
সত্য ঘটনা অবলম্বনে চলচ্চিত্রটির মূল গল্প লিখেছেন মো. আবদুল মান্নান। আওরঙ্গজেব ও কামরুল আহসানের পাণ্ডুলিপি ও সংলাপ রচনায় চলচ্চিত্রটি পরিচালনা করছেন মোবারক রুমি। প্রযোজনা প্রতিষ্ঠান স্টুডিও ওয়াইড অ্যাঙ্গেল এর কর্ণধার কাজী মাসুদ চলচ্চিত্রটি প্রযোজনা করছেন।
চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন- জয়ন্ত চট্টোপাধ্যায়, দিলারা জামান, অপর্ণা ঘোষ, নার্গিস আক্তার, তানিন তানহা, আব্দুল্লাহ রানা, শতাব্দী ওয়াদুদ, জয়রাজ, কাজী আসিফ, সাফওয়ান মাহমুদ, ইকবাল হোসেন, মো. জাকারিয়া শেখ  এবং একটি বিশেষ চরিত্রে দেখা যাবে সাংস্কৃতিক ব্যক্তিত্ব মামুনুর রশীদকে।
আর এসব ঘোষণা এসেছে ১৭ নভেম্বর ‘সূচনা দিবস’ শিরোনামে জাতীয় শিল্পকলার চিত্রশালা মিলনায়তনে আয়োজিত একটি অনুষ্ঠানের মধ্যদিয়ে। যার মাধ্যমে চলচ্চিত্রটি নির্মাণের সূচনা ঘোষিত হলো।
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন জয়ন্ত চট্টোপাধ্যায় পরিচালক জানান, আগামী ৪ ও ৫ ডিসেম্বর এ দুদিন সিনেমাটির বিশেষ ৩টি দৃশ্যধারণ করা হবে কমলাপুর রেলস্টেশন ও গাজীপুর কাপাসিয়ার টোক-এ। এরপর আগামী বছরের ৫ জানুয়ারি থেকে নওগাঁর সাপাহার, পত্নীতলা, মহাদেবপুর ও ধামুইরহাটে চলবে একটানা ২০/২১ দিনের দৃশ্যধারণ।
উল্লেখ্য, ‘অন্ত্যেষ্টিক্রিয়া’ চলচ্চিত্রটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ২০১৮-১৯ অর্থ বছরে তথ্য মন্ত্রণালয়ের অনুদানপ্রাপ্ত একটি চলচ্চিত্র।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!