প্রবাসীদের জন্য বাংলা গানের অ্যাপ

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৩:৫৫, ডিসেম্বর ০৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৫২, ডিসেম্বর ০৮, ২০১৯

স্বাধীন অ্যাপ copyপ্রবাসী বাঙালিদের জন্য চালু হলো বাংলা গানের অ্যাপ ‘স্বাধীন মিউজিক’। এতে শ্রোতারা বিনামূল্যে শুনতে পারবেন গান। এছাড়াও ভিডিও এবং অ্যাপটির কিছু স্পেশাল ফিচার উপভোগ করা যাবে। 

এর মাধ্যমে বাংলাদেশের সংগীতশিল্পী, মিউজিক ভিডিও নির্মাতাদের সঙ্গে একত্রে কাজ করা এবং দেশের মিউজিক কন্টেন্ট প্রবাসী শ্রোতাদের কাছে পৌঁছে দেওয়ার পরিকল্পনার কথা জানান উদ্যোক্তা গ্যাক মিডিয়ার ব্যবস্থাপনা পরিচালক সাবিরুল হক।

তাদের এমন আয়োজনকে সাধুবাদ জানিয়েছেন মিউজিক ইন্ডাস্ট্রি ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এমআইবি)-এর মহাসচিব ও সিএমভির কর্ণধার এস কে সাহেদ আলী। তিনি বলেন, ‌‘বাংলাদেশি প্রবাসীরা যারা বাংলা গানের অভাব বোধ করতেন এখন সেই অপূর্ণতা পূরণ করবে স্বাধীন মিউজিক। এ প্ল্যাটফর্মে সব ধরনের বাংলা গান শোনা যাবে। যেমন; ফোক, রক, পার্টি মিক্স। যা নিশ্চিতভাবে প্রবাসী শ্রোতাদের বিনোদনের চাহিদা পূরণ করবে। মূল্য পরিশোধের সহজ প্রক্রিয়ায় প্রবাসী শ্রোতারা তাদের পছন্দের মিউজিক ভিডিও কনটেন্টগুলো পাবেন, পাশাপাশি স্থানীয় বাংলাদেশি শিল্পীদের গান বাইরের শ্রোতাদের কাছে পৌঁছে দিতে পেরে আমরা গর্বিত। এর মাধ্যমে আমাদের ইন্ডাস্ট্রির আর্টিস্টরা যেমন লাভবান হবেন তেমনি করে ইন্ডাস্ট্রিয়াল পরিসরও বৃদ্ধি পাবে।’

বর্তমানে স্বাধীন অ্যাপে অডিও গানগুলো শ্রোতারা ফ্রি শুনতে পারবেন। তবে মিউজিক ভিডিও, প্লেলিস্ট ক্রিয়েট করা এবং অফলাইন ডাউনলোড উপভোগ করতে মাসিক এবং বাৎসরিক সাবস্ক্রিপশন প্যাকেজ গ্রহণ করতে হবে। মাসিক প্যাকেজ মূল্য ০.৯৯ ডলার এবং বাৎসরিক প্যাকেজ মূল্য ৯.৯৯ ডলার।

স্বাধীন মিউজিকের সঙ্গে আছে ১৯০-এরও অধিক সরাসরি চুক্তিবদ্ধ মিউজিক লেবেল এবং জনপ্রিয় সব সংগীতশিল্পীর লক্ষাধিক অডিও গান। তাছাড়াও এখানে থাকছে সব নতুন এবং পুরনো গানের মিউজিক ভিডিও। খুব শিগগিরই বাংলাদেশের শ্রোতাদের জন্য আসছে স্বাধীন মিউজিক অ্যাপটি। গুগল প্লে স্টোর, অ্যাপল স্টোর থেকে এটা ডাউনলোড করা যাবে। এগুলোর ঠিকানা হলো গুগল প্লে স্টোর, অ্যাপল স্টোর।

/এম/এমওএফ/

লাইভ

টপ