বাংলাদেশকে তুলে ধরতে রিকশার হুড মাথায় মঞ্চে শিলা

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ১৫:০৫, ডিসেম্বর ০৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৩৪, ডিসেম্বর ০৮, ২০১৯

মঞ্চে শিলাচলছে বিশ্বের নানা দেশের সুন্দরীদের নিয়ে প্রতিযোগিতা মিস ইউনিভার্স ২০১৯। বিভিন্ন লড়াই আর পর্বে নিজেদের অবস্থান তুলে ধরছেন প্রতিযোগীরা। 
আয়োজনে লাল-সবুজের প্রতিনিধিত্ব করছেন মিস ইউনিভার্স বাংলাদেশ শিরিন আক্তার শিলা। এবার তাদের মঞ্চে নিজের দেশকে উপস্থাপন করতে ব্যতিক্রমী এক পোশাকে পরেছেন তিনি।
‘মিস ইউনিভার্স ন্যাশনাল কস্টিউম’ নামের এই পর্বে শিলার পরনে ছিল লাল জামদানি ও বাংলাদেশি গহনা। আর মাথায় তিনি ব্যবহার করেন বাংলাদেশের ঐতিহ্যবাহী রিকশার হুড!

এমন সাজ প্রসঙ্গে এ শিলা বলেন, ‌‘এই পর্বে র‌্যাম্প আয়োজনটি হয়েছে নিজের দেশ ও সংস্কৃতি তুলে ধরার জন্য। এখানে আমি আমাদের ঐতিহ্য জামদানি শাড়ি ও গহনা পরেছি। এগুলো দ্বারা কখনও পরিবেশ দূষিত হয় না। আর আমাদের কৃষ্টি সংস্কৃতি তুলে ধরতে রিকশার হুড ব্যবহার করেছি। যেখানে আছে আমাদের ৪০০ বছরের বাঙালির ইতিহাস, সম্রাট আকবরের পঞ্জিকার ইতিহাস, পহেলা বৈশাখ, রয়েল বেঙ্গল টাইগার ও আমাদের সংস্কৃতির নানা শক্তি। সবুজ রিকশা পেইন্ট আর লাল শাড়িতে শহীদের রক্তে পাওয়া আমি আমার লাল-সবুজের দেশকে তুলে ধরতে চেয়েছি।’

জানা যায়, শুরু থেকে বেশ ভালো লড়ে যাচ্ছেন এই প্রতিযোগী। নব্বই প্রতিযোগীকে পেছনে ফেলে সেরা বিশের তালিকায় যাওয়ার জন্য সবার ভোট প্রয়োজন ছিল। গতকাল শনিবার (৭ ডিসেম্বর) দুপুর ১২টায় ভোট প্রদানের সময় শেষ হয়েছে।
অন্যদিকে, যুক্তরাষ্ট্র সময় ৮ ডিসেম্বর (বাংলাদেশ সময় ৯ ডিসেম্বর) সন্ধ্যায় ঘোষণা হবে কে হচ্ছেন চলতি বছরের সেরা সুন্দরী। এবারের প্রতিযোগিতায় ঠাকুরগাঁওয়ের মেয়ে শিরিন আক্তার শিলা বেশ প্রশংসিত হয়েছেন। এখন চূড়ান্ত ফলের অপেক্ষা।


 

/এমআই/এম/এমওএফ/

লাইভ

টপ