সনু নিগামের কণ্ঠে ‘শোনো একটি মুজিবুরের থেকে’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ০২:২০, ডিসেম্বর ০৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০২:৪৩, ডিসেম্বর ০৯, ২০১৯

সনু নিগাম৪২ বছরের সংগীত জীবন। মঞ্চে অভিষেক সেই চার বছর বয়সে। দীর্ঘ ক্যারিয়ারে কখনও যা করেননি ঢাকায় সেটাই উপহার দিলেন সনু নিগাম। তার এই পরিবেশনা বহুদিন মনে থাকবে সবার।

দ্বিজেন্দ্রলাল রায়ের দেশাত্মবোধক গান ‘ধন্যধান্য পুষ্পভরা’ আর গৌরিপ্রসন্ন মজুমদারের লেখা ‘শোনো একটি মুজিবুরের থেকে লক্ষ মুজিবুরের’ গেয়েছেন সনু নিগাম। বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির উদ্বোধনী অনুষ্ঠানে ভারতীয় এই শিল্পীর কণ্ঠে গান দুটি মন্ত্রমুগ্ধের মতো উপভোগ করেছেন দর্শক-শ্রোতারা।

রবিবার (৮ ডিসেম্বর) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের মঞ্চে এসে প্রথমে একটি হিন্দি গান গেয়েই সনু বলেন, ‘এখন এমন গান গাইবো যা আজ পর্যন্ত গাইনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য গাইবো। আমার বাংলাদেশের ভাইবোনের জন্য গাইবো। ভুল হলে মাফ করে দেবেন। আমার আবেগটুকুই শুধু দেখবেন আশা করি।’

এরপর ‘ধনধান্য পুষ্পভরা আমাদের এই বসুন্ধরা’ গানটি পুরোটা গেয়ে শোনান সনু নিগাম। এরপরই তিনি কণ্ঠে তোলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে রচিত ‘শোনো একটি মুজিবরের থেকে, লক্ষ মুজিবরের কণ্ঠস্বরের ধ্বনি-প্রতিধ্বনি, আকাশে বাতাসে ওঠে রণী।’

সনু নিগামবাংলা গানের পরিবেশনা শেষে সনু নিগাম বলেন, ‘আপনাদের প্রতি আমার ভালোবাসা আর শেখ হাসিনার প্রতি এটা আমার সম্মান।’
এর আগে বেশকিছু বাংলা গান গেয়েছেন সনু নিগাম। তবে সেগুলোর প্রায় সবই রেকর্ডিং স্টুডিওতে। এবারই প্রথম মঞ্চে আগে কখনও না গাওয়া বাংলা গান পরিবেশন করলেন ৪৬ বছর বয়সী এই তারকা।



ঢাকার দর্শকদের চমকে দিয়ে কনসার্টে নিজের জনপ্রিয় হিন্দি গান ‘সুরজ হুয়া মাধ্যাম’ গাওয়ার শেষে সনু গেয়েছেন, ‘বঙ্গবন্ধু কা শ শ সাল হ্যায়’। সুরে সুরে এই কথা শুনে মুগ্ধ হন সবাই।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে বিপিএলের এবারের আসরের নতুন নামকরণ হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) জমকালো এই আয়োজনে ভারত থেকে আরও এসেছিলেন সুপারস্টার সালমান খান, অভিনেত্রী ক্যাটরিনা কাইফ ও সংগীতশিল্পী কৈলাশ খের। বেসরকারি চ্যানেল মাছরাঙা টেলিভিশন, জিটিভি ও নিউজ২৪-এর সুবাদে তাদের পরিবেশনা উপভোগ করেছে সারাদেশ।

/জেএইচ/এমএম/

লাইভ

টপ