বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর স্মরণে টেলিছবি

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ২১:০০, ডিসেম্বর ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:০০, ডিসেম্বর ১১, ২০১৯

একটি দৃশ্যে রুনা খানবীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর স্মরণে নির্মিত হলো টেলিছবি ‘সেই আমি’। পরিচালক দীপু হাজরার দাবি, এই বীরশ্রেষ্ঠকে নিয়ে এমন কাজ আগে আর হয়নি।
এটির গল্প ও চিত্রনাট্য লিখেছেন ড. মইনুল খান। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আরমান পারভেজ মুরাদ, নাজনীন হাসান চুমকী, রুনা খান, সমাপ্তি মাসুক, সায়েম সামাদ, আজম খান, অরিত্রাসহ অনেকে।
টেলিছবিটির প্রেক্ষাপট প্রসঙ্গে জানতে চাইলে নির্মাতা দীপু হাজরা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমাদের মহান মুক্তিযুদ্ধে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ও তার পরিবারের অবদান কিংবা ত্যাগের কথা হয়তো অনেকেরই অজানা। অনেকে জানলেও, এতদিনে ভুলে গেছেন কেউ কেউ। মূলত সেই ভাবনা থেকেই আমাদের এই কাজটি করা। আমরা চেষ্টা করেছি মুক্তিযুদ্ধের সময় এই বীরের জীবনের কিছু ছায়া তুলে ধরতে।’
আরেকটি দৃশ্যে আরমান পারভেজ মুরাদ ও অন্যান্যরানির্মাতা জানান, গল্পের ধারাবাহিকতায় টেলিছবিটিতে দেখা যাবে মহিউদ্দিন জাহাঙ্গীর পাকিস্তান আর্মি থেকে পালিয়ে আসেন। তাকে খুঁজে বের করার জন্য শুরু হয় আর্মিদের সাঁড়াশি অভিযান। নির্বিচারে পুড়িয়ে মারা হয় ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীরের পরিবার ও প্রতিবেশীদের। সামনে এগুতে থাকে মর্মস্পর্শী একটি গল্প।
টেলিছবিটি চ্যানেল আই-এ ১৩ ডিসেম্বর দুপুর ২টা ৪৫ মিনিটে প্রচার হবে, বিজয় দিবসের বিশেষ আয়োজন হিসেবে।অন্য একটি দৃশ্যে নাজনীন হাসান চুমকী

/এমএম/

লাইভ

টপ