নতুন বিশ্বসুন্দরী জ্যামাইকার কৃষ্ণকলি

Send
বিনোদন ডেস্ক
প্রকাশিত : ২৩:৩০, ডিসেম্বর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১১:২৪, ডিসেম্বর ১৫, ২০১৯

নতুন বিশ্বসুন্দরী টনি-অ্যান সিংকালো মেয়েটির কালো হরিণ-চোখে কত শত কবিতা! কৃষ্ণকলি যেন তারেই বলা যায়। তার পিঠের পরে যেন লোটে মুক্তবেণী। নাম টনি-অ্যান সিং। শ্যামা সৌন্দর্য ও মেধার বিচ্ছুরণে মিস ওয়ার্ল্ডের আলো নিজের করে নিলেন তিনি। তার মাথাতেই উঠেছে বিশ্বসুন্দরীর মুকুট।

নতুন মিস ওয়ার্ল্ডকে নীল রঙা মুকুট পরিয়ে দেন গতবারের বিশ্বসুন্দরী মেক্সিকোর ভ্যানেসা পনসে দেলেওন। শনিবার (১৪ ডিসেম্বর) যুক্তরাজ্যের লন্ডনে এক্সেল এরেনায় অনুষ্ঠিত মিস ওয়ার্ল্ডের গ্র্যান্ড ফিনালেতে বিজয়ীনির নাম ঘোষণা করেন মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশনের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা জুলিয়া মোরলি। তার মুখে নিজের নাম শুনে বিস্মিত হন টনি। যেন বিশ্বাসই হচ্ছিল না এমন অভিব্যক্তি ফুটে ওঠে কৃষ্ণাঙ্গ এই সুন্দরীর দু’চোখে।
২৬ বছর পর মিস ওয়ার্ল্ডের মুকুট ফিরলো জ্যামাইকায়। ১৯৬৩, ১৯৭৬ ও ১৯৯৩ সালে তিনবার দেশটির সুন্দরীরা এই স্বীকৃতি জিতেছিলেন। ১১০ দেশের সুন্দরীদের হটিয়ে চতুর্থবারের মতো এটি দেশকে উপহার দিলেন টনি-অ্যান সিং। ফ্লোরিয়া স্টেট ইউনিভার্সিটিতে মনোবিজ্ঞানের ছাত্রী তিনি। চিকিৎসক হওয়ার স্বপ্ন বাসা বেঁধেছেন বুকে। অবসরে গান গেয়ে ও রান্না করে সময় কাটে তার।

নতুন বিশ্বসুন্দরী টনি-অ্যান সিংবিশ্বসুন্দরীর মুকুট জেতার মঞ্চটা যেন তৈরিই ছিল টনির জন্য! গান গেয়ে বিচারকদের মন জয় করে ট্যালেন্ট বিভাগে সেরা হয়েছেন ২৩ বছর বয়সী এই সুন্দরী। এর পুরস্কার হিসেবে ফাইনালে হুইটনি হাউস্টনের ‘আই হ্যাভ নাথিং’ গেয়ে শোনানোর সুযোগ হয় তার। তিনি ঠিকই মুগ্ধ করেছেন নিজের পরিবেশনায়।

এবারের প্রতিযোগিতায় তৃতীয় হয়েছেন ভারতের সুমন রাও। প্রথম রানারআপ স্বীকৃতি পেয়েছেন ফ্রান্সের অফেলি মেজিনো। সেরা তিনজনের নাম ঘোষণার আগে ভেঁপু বাজানো হয় মঞ্চে।
মিস ওয়ার্ল্ডের ৬৯তম আসরের ফাইনাল মঞ্চে বাংলাদেশসহ ১১১ দেশের সুন্দরীরা নিজেদের দেশের সংস্কৃতি তুলে ধরেন। বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন রাফিয়া নানজিবা তোরসা। বাহারি পোশাক পরে ফাইনালে নেচেছেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯’। তার মাথায় ছিল নানান রঙের পালক।
নতুন বিশ্বসুন্দরী টনি-অ্যান সিংতবে সেরা ৪০-এ জায়গা করে নিতে পারেননি তোরসা। গত দুই আসরে বাংলাদেশের প্রতিযোগীর মধ্যে জেসিয়া ইসলাম সেরা ৪০ ও জান্নাতুল ফেরদৌস ঐশী সেরা ৩০-এ পৌঁছেছিলেন। এদিক দিয়ে তোরসা ব্যর্থই হয়েছেন বলা চলে।
সেরা ৪০ থেকে সেমিফাইনালে জায়গা করে নেন ভারত, নেপাল, ফিলিপাইনস, ভিয়েতনাম, কেনিয়া, নাইজেরিয়া, ব্রাজিল, মেক্সিকো, জ্যামাইকা, ফ্রান্স, রাশিয়া ও কুক আইল্যান্ডসের সুন্দরীরা। আর ফাইনালে উঠেছেন ভারত, নাইজেরিয়া, ব্রাজিল, জ্যামাইকা ও ফ্রান্সের সুন্দরীরা। শীর্ষ এই পাঁচ প্রতিযোগীকে প্রশ্ন করেন ব্রিটিশ উপস্থাপক পিয়ের্স মর্গ্যান।
প্রতিযোগিতার বিভাগ পর্যায়ের সর্বোচ্চ সম্মান ‘বিউটি উইথ অ্যা পারপাস’ জিতেছেন মিস ওয়ার্ল্ড নেপাল ২০১৯ আনুশকা শ্রেষ্ঠা। মাল্টিমিডিয়া অ্যাওয়ার্ডও পেয়েছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে সবচেয়ে বেশি ভোট, লাইক ও শেয়ারের ভিত্তিতে পুরস্কারটি উঠেছে তার হাতে। টপ মডেল খেতাব পেয়েছেন নাইজেরিয়ার নিয়াকাচি ডগলাস। স্পোর্টস বিভাগে সেরা হয়েছেন ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডের রিকিয়া ব্রেথওয়েট।
জাঁকালো এই আয়োজন সঞ্চালনা করেছেন ব্রিটিশ পপতারকা পিটার আন্ড্রে ও মেগান ইয়াং। উপস্থাপনার পাশাপাশি পিটার গেয়ে শুনিয়েছেন ‘মিস্টিরিয়াস গার্ল’। এরপর ‘শাউট’ শিরোনামের গান পরিবেশন করেন ব্রিটিশ গায়িকা লুলু। দুই র‌্যাপারের দল মিসআন্ডারস্টুড কয়েকটি গান পরিবেশন করেছে।

 

/জেএইচ/এমএম/

লাইভ

টপ