মিস ওয়ার্ল্ড: জেসিয়া-ঐশী পারলেও তোরসা ব্যর্থ

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ০০:০০, ডিসেম্বর ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৫৪, ডিসেম্বর ১৫, ২০১৯

জেসিয়া ইসলাম, জান্নাতুল ফেরদৌস ঐশী ও রাফাহ নানজিবা তোরসামিস ওয়ার্ল্ডের ৬৯তম আসর হয়ে গেলো। প্রতিযোগিতায় অংশ নেওয়া ১১১ দেশের তালিকায় ছিলেন বাংলাদেশের রাফাহ নানজিবা তোরসা। তবে সেরা ৪০-এ জায়গা করে নিতে পারেননি তিনি।
গত দুই আসরে বাংলাদেশের প্রতিযোগীর মধ্যে জেসিয়া ইসলাম সেরা ৪০ (২০১৭) ও জান্নাতুল ফেরদৌস ঐশী সেরা ৩০-এ (২০১৮) পৌঁছেছিলেন। এদিক দিয়ে তোরসা ব্যর্থই হয়েছেন বলা চলে। অবশ্য হেড টু হেড চ্যালেঞ্জ বিভাগে ১৯ নম্বর গ্রুপে বিজয়ী হন তিনি।
কিন্তু হেড টু হেড চ্যালেঞ্জের ফাইনালে ভারতের সুমন রাওয়ের কাছে হেরেছেন তোরসা। এবারের প্রতিযোগিতায় তৃতীয় হয়েছেন ভারতীয় সুন্দরী। 

শনিবার (১৪ ডিসেম্বর) যুক্তরাজ্যের লন্ডনে এক্সেল এরেনায় মিস ওয়ার্ল্ডের গ্র্যান্ড ফিনালেতে শুরুতে ১১১ দেশের সুন্দরীরা নিজেদের দেশের সংস্কৃতি তুলে ধরেন। এ সময় বাহারি পোশাক পরে নেচেছেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯’  রাফিয়া নানজিবা তোরসা। তার মাথায় ছিল নানান রঙের পালক।



প্রতিযোগিতার বিভাগ পর্যায়ের সর্বোচ্চ সম্মান ‘বিউটি উইথ অ্যা পারপাস’ জিতেছেন ‘মিস ওয়ার্ল্ড নেপাল ২০১৯’ আনুশকা শ্রেষ্ঠা। মাল্টিমিডিয়া অ্যাওয়ার্ডও পেয়েছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে সবচেয়ে বেশি ভোট, লাইক ও শেয়ারের ভিত্তিতে পুরস্কারটি উঠেছে তার হাতে। টপ মডেল খেতাব পেয়েছেন নাইজেরিয়ার নিয়াকাচি ডগলাস। স্পোর্টস বিভাগে সেরা হয়েছেন ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডের রিকিয়া ব্রেথওয়েট।

নতুন মিস ওয়ার্ল্ড হয়েছেন জ্যামাইকার টনি-অ্যান সিং। তার নাম ঘোষণা করেন মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশনের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা জুলিয়া মোরলি। তাকে নীলরঙা মুকুট পরিয়ে দেন গতবারের বিশ্বসুন্দরী মেক্সিকোর ভ্যানেসা পনসে দেলেওন।
আরও পড়ুন-
মিস ওয়ার্ল্ড ফাইনাল মঞ্চে তোরসা
নতুন বিশ্বসুন্দরী জ্যামাইকার কৃষ্ণকলি



 

/জেএইচ/এমএম/এমওএফ/

লাইভ

টপ