X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

ভারতের জাতীয় পুরস্কার অনুষ্ঠানে যাচ্ছেন না অমিতাভ

বিনোদন ডেস্ক
২৩ ডিসেম্বর ২০১৯, ০০:০২আপডেট : ২৩ ডিসেম্বর ২০১৯, ১৬:৫৬

অমিতাভ বচ্চন ভারতের ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে যাচ্ছেন না বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। সোমবার (২৩ ডিসেম্বর) এই আয়োজনে উপস্থিত থেকে দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড গ্রহণের কথা ছিল তার। উপ-রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু তাকে পুরস্কারটি তুলে দেবেন বলে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কিন্তু ৭৭ বছর বয়সী এই অভিনেতার অসুস্থতার কারণে তা সম্ভব হচ্ছে না।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে রবিবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় বিগ বি লিখেছেন, ‘জ্বরে আক্রান্ত হয়েছি। বাইরে বেরোনোর অনুমতি দিচ্ছেন না চিকিৎসকরা। এ কারণে আগামীকাল দিল্লিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে অংশ নিতে পারছি না। আমার দুর্ভাগ্য। দুঃখ প্রকাশ করছি।’

দিল্লির বিজ্ঞান ভবনে বিজয়ীদের হাতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার তুলে দেবেন ভারতের উপ-রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু। অনুষ্ঠানে আরও থাকবেন ভারতের কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়নমন্ত্রী প্রকাশ জাভেদকার।
সাধারণত ভারতের রাষ্ট্রপতিই বিজয়ীদের জাতীয় চলচ্চিত্র পুরস্কার তুলে দেন। তবে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ পরে বিজয়ীদের জন্য চায়ের দাওয়াত দেবেন বলে জানা গেছে। গত বছর তিনি মাত্র কয়েকটি বিভাগের পুরস্কার নিজের হাতে তুলে দিয়েছিলেন। বাকিগুলো প্রদান করেন কেন্দ্রী মন্ত্রী স্মৃতি ইরানি ও কেন্দ্রীয় যুবকল্যাণ ও ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠোর।
চলচ্চিত্রে ভারত সরকারের সর্বোচ্চ সম্মাননা দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড বিজয়ীর নাম ঘোষণা করা হয় গত সেপ্টেম্বরে। তখন ধন্যবাদ জানিয়ে অমিতাভ টুইটারে লিখেছিলেন, ‘মনের ভাষা জুতসইভাবে প্রকাশের কোনও শব্দই পাচ্ছি না। সত্যি বলতে মনের ভেতর যেসব কথা থাকে তা কখনোই জানানো যায় না। তবে আমি অনেক কৃতজ্ঞ ও অভিভূত। সবার প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা ও ভালোবাসা রইলো।’

শারীরিক অসুস্থতার কারণে গত মাসে ২৫তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী আয়োজনে অংশ নিতে পারেননি অমিতাভ। মুম্বাইয়ের নানাবতি সুপার স্পেশালিটি হাসপাতালে কয়েকদিন চিকিৎসাধীন ছিলেন তিনি। পরে জানানো হয়, নিয়মিত চেকআপের অংশ হিসেবেই ভর্তি করা হয় তাকে। তখন তার ওজন পাঁচ কেজি কমেছে।

এদিকে অমিতাভ সম্প্রতি স্লোভাকিয়ায় ‘চেহরে’ ছবির শেষ ধাপের শুটিং করেছেন। এর আগে গত মাসে গোয়ায় ৫০তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়ার (আইএফএফআই) উদ্বোধনী আয়োজনে অংশ নেন তিনি।

/জেডএল/এম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!