X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

সুইসাইড নোটে যা লিখে গেলেন অভিনেতা কুশল পাঞ্জাবি

বিনোদন ডেস্ক
২৭ ডিসেম্বর ২০১৯, ১৯:১৯আপডেট : ২৭ ডিসেম্বর ২০১৯, ২৩:৪৯

কুশল পাঞ্জাবি ভারতের টেলিভিশন অভিনেতা কুশল পাঞ্জাবির (৩৭) লাশ উদ্ধার করা হয়েছে। মুম্বাইয়ের বান্দ্রায় পালি হিলে নিজের ফ্ল্যাটে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) স্থানীয় সময় রাত সাড়ে ১১টার দিকে বন্ধুরা জনপ্রিয় এই তারকাকে সিলিং ফ্যানে গলায় ফাঁস দেওয়া অবস্থায় ঝুলে থাকতে দেখে।
কুশল পাঞ্জাবির ফ্ল্যাটে দেড় পাতার একটি সুইসাইড নোট পেয়েছে বান্দ্রা পুলিশ। এতে তিনি উল্লেখ করেছেন, তার মৃত্যুর জন্য কেউই দায়ী নয়। একইসঙ্গে নিজের সম্পত্তির অর্ধেক বাবা-মা ও বোনকে আর বাকি অর্ধেক ছেলেকে ভাগ করে দিয়েছেন তিনি।
জানা গেছে, বৃহস্পতিবার দুপুর ২টা থেকে কুশলের বাবা-মা মোবাইল ফোনে বারবার চেষ্টা করেও সাড়া পাননি। এরপর তারা ছেলের বন্ধুদের খোঁজ নিতে বলেন। রাত সাড়ে ১০টায় তারা ফ্ল্যাটে ডাকাডাকি করেও সাড়া পায়নি। রাত ১০টা ৫০ মিনিটে বিকল্প চাবি ব্যবহার করে ঘরে ঢুকলে কুশলের লাশ চোখে পড়ে তাদের। তখন তিনি ঝুলন্ত অবস্থায় ছিলেন। রাত ১১টা ১০ মিনিটে তারা পুলিশকে খবর দেন। পরে ভাভা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
কুশলের আত্মহত্যার ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। বান্দ্রার ডেপুটি পুলিশ কমিশনার (জোন ৯) পরমজিত সিং দাহিয়া এ তথ্য জানিয়েছেন। একইসঙ্গে আত্মহত্যার কারণ জানতে তদন্ত শুরু করেছেন তারা।
পালি হিলের ফ্ল্যাটে একাই থাকতেন কুশল পাঞ্জাবি। তার স্ত্রী অড্রে ডলহেন বিদেশি নাগরিক। ২০১৫ সালে বিয়ে করেন তারা। অড্রে চীনের সাংহাইতে একটি জাহাজ প্রতিষ্ঠানে কর্মরত আছেন। তাদের তিন বছরের একটি ছেলে আছে। তার নাম কিয়ান। সে থাকে মায়ের সঙ্গে।
আত্মহত্যার একদিন আগে ছেলের সঙ্গে তোলা একটি ছবি ইনস্টাগ্রামে শেয়ার করেন কুশল। তার স্ত্রীকে পুলিশ ও পরিবারের সদস্যরা দুঃসংবাদটি জানিয়ে দিয়েছে।
সবশেষ ভারতের কালারস টিভি চ্যানেলের জনপ্রিয় সিরিয়াল ‘ইশক মে মারজাবা’য় দেখা গেছে কুশল পাঞ্জাবিকে। এতে ড্যানি চরিত্রে অভিনয় করেন তিনি।
ইমাজিন টিভির রিয়েলিটি শো ‘জোর কা ঝাটকা’র শিরোপা জয়ের সুবাদে আলোচনায় আসেন কুশল। কালারস টিভির রিয়েলিটি শো ‘ফিয়ার ফ্যাক্টর’, ‘ঝলক দিখলা জা সেভেন’, সনি টিভির ‘মিস্টার অ্যান্ড মিসেস টিভি’, ও ‘পয়সা ভারি পাড়েগা’, জিটিভির ‘এক সে বড়কার এক’-এ অংশ নিয়েছেন তিনি। 

কুশল পাঞ্জাবি অভিনীত টিভি সিরিজের তালিকায় আছে লাইফ ওকে’র ‘আসমান সে আগে’, ডিডি ন্যাশনালের ‘অ্যা মাউথফুল অব স্কাই’, জিটিভির ‘কসম সে’, ‘লাভ ম্যারেজ’ ও ‘কাভি হা কাভি না’, স্টার প্লাসের ‘দেখো মাগার পেয়ার সে’, স্টার ওয়ানের ‘ইয়ে দিল চাহে মোর’ প্রভৃতি।

নব্বই দশকে ডিজে আকিল নামে পরিচিত ছিলেন কুশল। তখন পপ গান ‘ক্যাহ দু তুমহে’ (রিমিক্স সংস্করণ) প্রকাশের সুবাদে মেয়েদের মন কেড়ে নেন তিনি। বলিউডে ফারহান আখতার পরিচালিত ‘লক্ষ্য’, করণ জোহর প্রযোজিত ‘সালাম-এ-ইশক: অ্যা ট্রিবিউট টু লাভ’ ও ‘কাল’, ‘ধান ধানা ধান গোল’, ‘আন্দাজ’সহ বেশ কয়েকটি ছবিতে দেখা গেছে তাকে।
ফারহান আখতার টুইটারে লিখেছেন, ‘কুশল পাঞ্জাবি আত্মহত্যা করেছেন শুনে হতবাক হয়েছি। এ খবর দুঃখজনক। ‘লক্ষ্য’-তে তার সঙ্গে কাজ করার স্মৃতিগুলো মনে পড়ছে। দৌড়ে সবাই তার পেছনে পড়ে যেতো। তোমাকে মিস করবো ভাই। তার পরিবারের জন্য সমবেদনা রইলো।’
আত্মহত্যার খবর বিশ্বাস করতে পারছেন না তুষার কাপুর। তার কথায়, ‘আমি মর্মাহত। কুশল পাঞ্জাবির  খবরটা দুঃখজনক। নতুন একটি ছবির জন্য আমরা একসঙ্গে শুটিং করেছি কয়েকদিন আগে।’
স্ত্রী ও সন্তানের সঙ্গে কুশল পাঞ্জাবি ঘনিষ্ঠ বন্ধু টিভি অভিনেতা করণবীর বোহরা সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দুঃসংবাদটি প্রথম শেয়ার করেন। তিনি লিখেছেন, ‘তোর মৃত্যুর ঘটনায় বাকরুদ্ধ হয়ে পড়েছি। মনটা কিছুতেই এ খবর মানছে না। ভালোই তো মনে হয়েছিল সব, এ কারণে তোর আত্মহত্যা রহস্যময়। তুই যেভাবে জীবনকে দেখেছিস তাতে তোর মাধ্যমে সত্যি অনুপ্রাণিত হয়েছি। হয়তো কিছু অজানা থেকে গেছে। তোর নাচ, ফিটনেস, মোটরসাইকেল চালানো, পিতৃত্ব, হাসি, প্রাণবন্ত মনোভাবসহ সবকিছু মনে রাখার মতো। তোকে চিরকাল মনে পড়বে।’
গায়ক বাবা সেহগাল টুইটারে শোক জানিয়ে বলেন, ‘মানতে পারছি না কুশল আর নেই। সে সবসময় সব ধরনের চ্যালেঞ্জের মুখোমুখি হতে প্রস্তুত থাকতো। সন্তানের প্রতি কর্তব্যপরায়ণ বাবা ছিল সে। কুশল আমার কাছে ছিল ছোট ভাইয়ের মতো।’
এছাড়া শোক প্রকাশ করেছেন অভিনেতা জন আব্রাহাম, রণবীর শোরে, অভিনেতা-নির্মাতা ফারহান আখতার, টিভি অভিনেত্রী শ্বেতা তিওয়ারি, গওহর খান, দালজিত কৌর, আলিশা পানওয়ার, ছবি মিত্তাল, ডিম্পল জাঙ্গিনি, টিভি অভিনেতা করণ প্যাটেল, জে ভানুশালি, চেতন হংসরাজ, রবি দুবে, বিকাশ কালান্ত্রি, অর্জুন বিজলানি।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া, হিন্দুস্তান টাইমস, এনডিটিভি, বলিউড হাঙ্গামা

/জেডএল/এমএম/এমওএফ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল