X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

বছর শেষে ৩০০ পর্বের মাইলফলক

বিনোদন রিপোর্ট
৩১ ডিসেম্বর ২০১৯, ০০:০৬আপডেট : ৩১ ডিসেম্বর ২০১৯, ২০:৩০

মান অভিমান বছরের শেষ রাতে (৩১ ডিসেম্বর) ৩০০ পর্বের মাইলফলক ছুঁতে যাচ্ছে দীপ্ত টিভির দুটি ধারাবাহিক নাটক। যেমন খবর দেশীয় টিভি চ্যানেল থেকে সচরাচর পাওয়া যায় না।
দীপ্তর এই দুটি বিশেষ ধারাবাহিক হলো−‘ভালোবাসার আলো-আঁধার’ এবং ‘মান অভিমান’। দুটি নাটকই দীপ্ত দর্শকদের মুগ্ধ করে রেখেছে লম্বা সময় ধরে। কাকতালীয়ভাবে বছরের শেষ রাতে দুটি নাটকেরই ৩০০তম পর্ব প্রচার হবে।
এটিকে কেন্দ্র করে একদিকে যেমন নাটকের সেটে রয়েছে আনন্দঘন পরিবেশ, অন্যদিকে নাটকের দর্শকরাও অপেক্ষা করে আছে বিশেষ এই পর্ব দুটিতে নতুন নাটকীয়তা দেখার।
দীপ্ত টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা ফুয়াদ চৌধুরী বলেন, ‘বাংলা নাটকের উন্নতি সাধনের জন্য দীর্ঘ ধারাবাহিক নাটক নির্মাণের বিকল্প নেই। কিন্তু দীর্ঘদিন তারকাদের শিডিউল পাওয়া, কাহিনির গতি ধরে রাখা এবং একাধারে দর্শকপ্রিয়তা পাওয়ার আশা করা অত্যন্ত কঠিন একটি কাজ। সংশ্লিষ্ট সকলের পরিশ্রমে আমরা সে কাজটি করতে পেরেছি। চেষ্টা করছি পার্শ্ববর্তী দেশগুলোর অনুষ্ঠানের রাজত্ব কমিয়ে নিয়ে আসতে। এ লক্ষ্যে দীপ্ত টেলিভিশন সবচেয়ে বেশি বাংলা নাটক নির্মাণ ও সম্প্রচার করে থাকে। যার ধারাবাহিকতায় দু’টি নাটকের একইসাথে ৩০০ পর্ব অতিক্রম অত্যন্ত আনন্দ ও গর্বের ব্যাপার বলেই মনে করছি। আমরা সামনেও এই ধারা অব্যাহত রাখতে চাই।’
জানা গেছে, ‘মান অভিমান’ এবং ‘ভালোবাসার আলো-আঁধার’ দর্শক জরিপ তালিকায় বরাবরই প্রথমদিকে রয়েছে। টিআরপি অনুযায়ী দেশের প্রায় ৪৮ শতাংশ দর্শক এখন এই চ্যানেলটি দেখছে।
দীপ্ত টিভিতে প্রতি শনি থেকে বৃহস্পতিবার সপ্তাহে ছয়দিন সন্ধ্যা ৭টায় ‘মান অভিমান’ এবং রাত ৯টায় ‘ভালোবাসার আলো-আঁধার’ প্রচার হচ্ছে।
ভালোবাসার আলো-আঁধার জেন অস্টেন রচিত ‘প্রাইড অ্যান্ড প্রেজুডিস’-এর অনুপ্রেরণায় নির্মিত ধারাবাহিক নাটক ‘মান-অভিমান’-এর চিত্রনাট্য নাসিমুল হাসান ও সংলাপ লিখছেন সরোয়ার সৈকত। আশিস্ রায়ের পরিচালনায় এ নাটকে অভিনয় করেছেন সমাপ্তি মাশুক, রোজী সিদ্দিকী, তোফা হাসান, ইফফাত আরা তিথি, শিবলী নওমান, সানজিদা ইপসা, আরমান পারভেজ মুরাদ, তানিন তানহা, শেলী আহসানসহ অনেকে। নাটকটির লাইন প্রোডিউসার জাহিদুল ইসলাম জাহিদ।
অন্যদিকে ‘ভালোবাসার আলো-আঁধার’-এর চিত্রনাট্য লিখছেন ফাহমিদুর রহমান ও নুসরাত জাহান। কলিন রড্রিকের সংলাপে রচিত এই ধারাবাহিকটি পরিচালনা করছেন গোলাম সোহরাব দোদুল। নাটকটির লাইন প্রোডিউসার মোস্তফা মনন।
সুষমা সরকার, শাহেদ শরিফ খান, সাইফুল জার্নাল, সাবিনা দীপ্তি, করভী মিজান, হোসাইন নীরব, ফারিয়া শাহরিন, অরুণা বিশ্বাস, আবুল কাশেম, মিলি মুন্সী, চান্দা মাহজাবিন, রেজাউল সুজন, স্বাগতা, আইনুন পুতুল, রুহুল, তূর্য, নাজাহ আলাইনাসহ অনেকে এই ধারাবাহিকে অভিনয় করছেন।

/এমএম/এমএমজে/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং