X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

‘জিন’-এর কাজ হবে শাহরুখের স্টুডিওতে

বিনোদন রিপোর্ট
০৬ জানুয়ারি ২০২০, ১৮:০২আপডেট : ০৭ জানুয়ারি ২০২০, ১৩:৩৪

জিন ছবির পোস্টার বামে, ডানে ভিএফএক্সের জন্য তৈরি ডামি জাজ মাল্টিমিডিয়ার নতুন চলচ্চিত্র ‘জিন’। আবদুন নূর সজল-পূজা চেরী এবং রোশান-মুন জুটির এ ছবিটির পোস্টার ইতোমধ্যে আলোচনায় এসেছে।
আর প্রযোজনা প্রতিষ্ঠানটি জানালো ভিএফএক্সের জন্য বেশ কয়েকটি খ্যাতনামা স্টুডিওতে এর কাজ শুরু হচ্ছে। এরমধ্যে বলিউড কিং শাহরুখ খানের প্রতিষ্ঠান রেড চিলির দ্বারস্থ হচ্ছেন তারা।

নাদের চৌধুরী পরিচালিত ভৌতিক এ ছবির গল্প তৈরি করা হয়েছে জিনকে নিয়ে। সে জন্য পশু-পাখির বেশ কিছু মুভমেন্টের কাজ রেড চিলিতে করা হবে।

জাজ মাল্টিমিডিয়া বাংলা ট্রিবিউনকে জানায়, সিনেমার শেষ ১৯ মিনিটের এন্ড ক্লাইম্যাক্স সম্পূর্ণ সিজি হবে । এখানে বাহির থেকে ২ জন দক্ষ সিজি সুপারভাইজার এসে সম্পূর্ণ শুটিং এর কাজ মনিটর করেছে। আর ভিএফএক্সের কলকাতায় শুরু হয়েছে। এছাড়াও আমেরিকাও এটি হবে। ছবির অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ অ্যানিমেল মুভমেন্ট- এগুলো করা হবে রেড চিলি স্টুডিওতে। রোশান-মুন এবং পূজা-সজল

জানা যায়, ছবির শুটিং সম্পূর্ণ শেষ। এখন শুধু ভিএফক্সের কাজ শেষ হলেই এটি মুক্তির জন্য প্রস্তুত হবে। প্রতিষ্ঠানটি আগামী ফেব্রুয়ারি অথবা মার্চ মাসে এটি মুক্তি দিতে চায়।
ছবির পরিচালক নাদের চৌধুরী বলেন, ‘‘বেশ বড় ফ্রেমের ছবি ‘জিন’। শুটিং পর্ব দ্রুত শেষ করেছি। এরপর দৃশ্য সম্পাদনার কাজ হয়েছে কলকাতায়।’

এদিকে ভিএফএক্সের জন্য ভারতের অন্যতম স্টুডিও রেড চিলি। তাদের প্রযোজিত ভিএফএক্সসমৃদ্ধ ছবি ‘রা ওয়ান’ বেশ প্রশংসিত।

অন্যদিকে, প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া ২০১২ সাল থেকে নিয়মিত চলচ্চিত্র প্রযোজনা করে আসছে। এ পর্যন্ত প্রায় ৪০টি সিনেমা প্রযোজনা করেছে তারা। মাঝে বছর খানেক এই প্রতিষ্ঠান থেকে নতুন কোনও সিনেমার শুটিং হয়নি।
‘জিন’-এর মাধ্যমে ২০১৯ সালের প্রথম ছবির কাজ শুরু করে তারা।

/এমআই/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা