X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

‘এই প্রথম নিজের বয়সী চরিত্র পেলাম’

সুধাময় সরকার
১১ জানুয়ারি ২০২০, ১৯:০৫আপডেট : ১২ জানুয়ারি ২০২০, ১৩:১৪

নির্মাতা অনিমেষ আইচ ও অভিনেত্রী ভাবনা মনে হচ্ছে এই প্রথম নিজের বয়সী কোনও চরিত্র পেলাম!
কথাটি বাংলা ট্রিবিউনকে অকপটে বললেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। এটি বলার অর্থ এই- এতদিন তিনি যেসব চরিত্রে অভিনয় করেছেন, তার সবগুলোই ছিলো ভাবনার আসল বয়সের তুলনায় বেশি বয়সী!
‘বোকা ভূত’ নামের একটি শিশুতোষ সিরিয়ালে কাজ করা প্রসঙ্গে এভাবেই বললেন তিনি। দাবি করলেন, শিশু সহশিল্পীদের মতোই তার বয়স! ওদের সঙ্গে রিহার্সেল করতে গিয়ে, নিজেকে শিশু হিসেবেই আবিষ্কার করলেন পূর্ণ যৌবনা ভাবনা।
তিনি বলেন, ‘প্রায় ১২ দিন হলো আমরা রিহার্সেল করছি। সিরিজটি শিশুতোষ। দুরন্ত টিভির জন্য নির্মাণ করছেন অনিমেষ আইচ। যিনি নাটককেও সিনেমার মতো সিরিয়াস প্রস্তুতি নিয়ে বানান। সে জন্যই টানা রিহার্সেল করতে হচ্ছে আমাদের। ফলে শুটিংয়ের আগেই একদল শিশুবন্ধুকে পেয়ে গেছি। আমিও খুঁজে পেয়েছি নিজেকে!’
৩০ পর্বে সাজানো ‘বোকা ভূত’ এর শুটিং শুরু হচ্ছে ১৩ জানুয়ারি থেকে। পরিচালনার পাশাপাশি এর চিত্রনাট্যও লিখেছেন অনিমেষ আইচ। সিরিজটি সম্প্রচার শুরু হচ্ছে এপ্রিল থেকে।
এতে ভাবনাকে পাওয়া যাবে নাবিলা চরিত্রে। যিনি মালয়েশিয়া থেকে পড়াশুনা করছেন। ছুটিতে বাড়ি আসার পর তার খাটের নিচেই এক বোকা ভূতের দেখা মেলে! শুরু হয় মূল গল্প।
সিরিজে অভিনয় করছেন আজিজুল হাকিম, রোকেয়া প্রাচী, আমিরুল হক, ফারুক আহমেদ, মৌসুমী নাগ, শিশুশিল্পী উর্বশী, আনাফ, আরিয়ান, মুসকান, পুতুলসহ অনেকে।
রিহার্সেলের ফাঁকে সহশিশুশিল্পীদের সঙ্গে ভাবনা সিরিজটি প্রসঙ্গে ভাবনা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমি এটাকে বাচ্চাদের সিরিয়াল বলবো না। আমার মনে হয়েছে এটা পূর্ণাঙ্গ একটা পারিবারিক গল্পের সিরিজ। এই নাটকে শিশুশিল্পীদের পাশাপাশি সব বয়সী অভিনেতারাই থাকছেন। একটা পরিবারের প্রায় সবগুলো চরিত্র নিয়েই মালা গাঁথা হয়েছে এতে।’
আশনা হাবিব ভাবনা গেল ক’দিন ‘বোকা ভূত’ এর রিহার্সেল ছাড়াও দরজাবন্ধ সময় পার করছেন কাগজ-কলম নিয়ে। কারণ, আসছে একুশে বইমেলায় প্রকাশ পাচ্ছে তার উপন্যাস। নাম বলতে এখনই নারাজ। লেখার পাশাপাশি চলছে প্রচ্ছদ অলঙ্করণের কাজ। দুটো শেষ করেই চলতি মাসের শেষ নাগাদ প্রকাশ করবেন উপন্যাসটির নাম।
এবারই প্রথম নয়। ভাবনার প্রথম উপন্যাস ছিল ৮৭ বছরের এক বৃদ্ধাকে নিয়ে। ‘গুলনেহার’ নামের সেই উপন্যাসটি প্রকাশ পায় ২০১৮ সালের একুশে বইমেলায়।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
সমুদ্রসৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
সমুদ্রসৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’