X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

বিক্ষোভ করায় আটক হলেন ‘জোকার’ ফিনিক্স

বিনোদন ডেস্ক
১২ জানুয়ারি ২০২০, ১৩:৪৬আপডেট : ১২ জানুয়ারি ২০২০, ১৩:৪৮

বিক্ষোভ করায় আটক হলেন ‘জোকার’ ফিনিক্স ডিসি কমিকসের খলচরিত্র জোকারের কথা বললেই ব্রিটিশ তারকা ওয়াকিন ফিনিক্সকে এখন বোঝে দর্শকরা। টড ফিলিপস পরিচালিত ‘জোকার’ ছবিতে নাম ভূমিকায় দুর্দান্ত অভিনয় করে তিনি জিতেছেন গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসে সেরা অভিনেতার (ড্রামা) পুরস্কার।
সেই অনুষ্ঠানে জলবায়ু পরিবর্তন নিয়ে কথা বলেন ওয়াকিন ফিনিক্স। হলিউডকে এ বিষয়ে সোচ্চার হওয়ার আহ্বান জানান তিনি। এবার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে বিক্ষোভে অংশ নিয়ে পুলিশের হাতে আটক হলেন ৪৫ বছর বয়সী এই অভিনেতা।  
জলবায়ু পরিবর্তন ঠেকাতে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবিতে গত শুক্রবার (১০ জানুয়ারি) সাপ্তাহিক বিক্ষোভ সমাবেশে শামিল হন ওয়াকিন ফিনিক্স। হলিউডের বর্ষীয়ান অভিনেত্রী জেন ফন্ডা এই উদ্যোগ শুরু করেন। তিনি উল্লেখ করেন, বর্তমান সময়ের সেরা অভিনেতাদের মধ্যে ব্রিটিশ এই তারকা অন্যতম।
প্রায় ৩০০ বিক্ষোভকারীর সামনে সংক্ষিপ্ত বক্তব্য দিয়েছেন ওয়াকিন ফিনিক্স। তার মন্তব্য, মাংস ও দুগ্ধজাত পণ্য জলবায়ু সংকটের তৃতীয় প্রধান কারণ।
ওয়াকিন ফিনিক্স বলেন, ‘জ্বালানির কারণে জলবায়ু সংকট বৃদ্ধি হয় জানি। কিন্তু কিছু বিষয় এড়ানো আমার পক্ষে সম্ভব নয়। যেমন গত রাতের মতো আজও উড়োজাহাজে চড়তে হয়েছে আমাকে। তবে আমার খাবারের অভ্যাস অবশ্যই বদলাতে পারি।’
আন্দোলনে প্লেকার্ড হাতে ওয়াকিন ফিনিক্স পুলিশ জানিয়েছে, বিক্ষোভে ১৪৭ জনকে আটক করা হয়েছিল। শোরগোল সৃষ্টি, সড়ক অবরোধ ও ঝামেলার কারণে তাদের থানায় নেওয়া হয়। পরে সবাইকে ছেড়ে দেওয়া হয়েছে। তাদের মধ্যে হলিউডের আরেক অভিনেতা মার্টিন শিন ছিলেন। তবে আন্দোলনরত অভিনেত্রী ম্যাগি গিলেনহাল ও সুসান সারান্ডনকে পুলিশ আটক করেনি।
সূত্র: রয়টার্স

/জেডএল/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা